West Bengal Job: সরাসরি অনলাইনে রাজ্যের বিশ্ববিদ্যালয়ে নন টিচিং কর্মী নিয়োগ, জানুন আবেদন পদ্ধতি

West Bengal Job: সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে নন-টিচিং স্টাফ পদে কর্মী নিয়োগের। রাজ্যের দার্জিলিং জেলায় অবস্থিত এই উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় বা এ.বি.ইউ। এই পদে দেশের যে কোনও নাগরিকই আবেদন করার যোগ্য।

West Bengal Job: সরাসরি অনলাইনে রাজ্যের বিশ্ববিদ্যালয়ে নন টিচিং কর্মী নিয়োগ, জানুন আবেদন পদ্ধতি
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2022 | 2:22 PM

কলকাতা: দেশের পাশাপাশি রাজ্যজুড়েও করোনা পরিস্থিতির কারণে থমকে গিয়েছিল অর্থনীতির গতি। যার সরাসরি প্রভাব পড়েছিল কর্মসংস্থানের ক্ষেত্রে। বহু মানুষের চাকরি যাওয়ার পাশাপাশি বন্ধ হয়েছিল নতুন করে কর্মসংস্থানও। সারা দেশ করোনা সংক্রমণের প্রভাব থেকে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে, যদিও ওমিক্রনের আশঙ্কার মেঘ সামান্য হলেও চোখ রাঙাচ্ছে। এই অবস্থায় অর্থনীতিতে গতি আসায় আবারও স্বাভাবিক হচ্ছে কর্মসংস্থানের বাজারও। সরকারি এবং বেসরকারি কোম্পানিগুলিতে আবারও কর্মী নিয়োগের প্রক্রিয়া চালু হয়েছে। এই তালিকায় সংযোজন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়।

সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে নন-টিচিং স্টাফ পদে কর্মী নিয়োগের। রাজ্যের দার্জিলিং জেলায় অবস্থিত এই উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় বা এ.বি.ইউ। এই পদে দেশের যে কোনও নাগরিকই আবেদন করার যোগ্য।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স এবং বেতন

টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট গ্রেড II পদে মোট শূন্যপদের সংখ্যা ১টি (UR)। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের রসায়ন, জীববিদ্যা অথবা পদার্থবিদ্যা নিয়ে উচ্চমাধ্যমিক পাশ করতে হবে। পাশাপাশি প্রার্থীদের মেডিকেল টেকনোলজি নিয়ে ২ বছরের ডিপ্লোমা কোর্সও করা থাকতে হবে। এর বাইরে প্রার্থীদের অন্তত তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে মেডিকেল কলেজ, হাসপাতাল, আইসিএমআর, এনএবিএল অথবা সরকার স্বীকৃত যেকোনও প্রতিষ্ঠানে বায়োকেমিক্যাল অথবা প্যাথলজিক্যাল ল্যাবরেটরি নিয়ে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৪০ বছর। তবে সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়মানুযায়ী বয়সের ক্ষেত্রে নির্দিষ্ট ছাড় পাবেন। এই পদে নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে বেতন হিসেবে ৩৫,৮০০ টাকা থেকে ৯২,১০০ টাকা দেওয়া হবে।

আবেদন পদ্ধতি, আবেদন ফি, নিয়োগের স্থান, আবেদনের সময়সীমা

এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের সরাসরি অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করার জন্য উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের সরকারি ওয়েবসাইট www.nbu.ac.in এই ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র পূরণ করতে হবে। প্রার্থীদের আবেদন করার জন্য বৈধ ইমেল এবং ফোন নম্বর থাকতে হবে। এই পদে আবেদন করার জন্য সাধারণ প্রার্থীদের জন্য ৬০০ টাকা আবেদন ফি হিসেবে ধার্য করা হয়েছে অন্যদিকে সংরক্ষিত প্রার্থীদের আবেদন ফি হিসেবে ৩০০ টাকা ধার্য করা হয়েছে। এই পদে নিয়োগ হবে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় দার্জিলিংয়ে। আবেদন করার শেষ তারিখ আগামী ২৪.০১.২০২২।

আরও পড়ুন: West Bengal Job: রাজ্যে মাধ্যমিক পাশে মাল্টিটাস্কিং কর্মী নিয়োগ, জানুন আবেদন পদ্ধতি