RBI Recruitment 2023: ঘণ্টার ভিত্তিতে মিলবে বেতন, রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় নিয়োগের এই সুযোগ হাতছাড়া করবেন না

RBI Recruitment 2023: আবেদনকারীকে অবশ্যই মেডিক্যাল কাউন্সিল অব ইন্ডিয়ার অনুমোদন প্রাপ্ত কোনও বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস ডিগ্রি প্রাপ্ত হতে হবে। 

RBI Recruitment 2023: ঘণ্টার ভিত্তিতে মিলবে বেতন, রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় নিয়োগের এই সুযোগ হাতছাড়া করবেন না
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2023 | 8:00 AM

নয়া দিল্লি: দীর্ঘদিন ধরে চাকরি খুঁজছেন? তবে আপনার জন্য রয়েছে দারুণ খবর। রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় (Reserve Bank of India) চলছে কর্মী নিয়োগ। রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার তরফে ব্যাঙ্কের মেডিক্যাল কনসাল্টেন্ট (Medical Consultant) পদে কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে এই শূন্যপদে কর্মী নিয়োগ করা হয়েছে। ইতিমধ্যেই শূন্যপদে আবেদন জমা নেওয়া শুরু হয়েছে। আগামী ১৩ ফেব্রুয়ারি অবধি এই শূন্যপদে আবেদন করা যাবে।

শূন্যপদ-

রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে,  চুক্তির ভিত্তিতে ব্যাঙ্কে মেডিক্যাল কনসাল্টেন্ট নিয়োগ করা হবে। তবে আবেদনকারীকে অবশ্যই উপজাতি শ্রেণিভুক্ত হতে হবে।

কর্মস্থল- 

আবেদনকারীকে গুয়াহাটির রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার শাখায় নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা-

আবেদনকারীকে অবশ্যই মেডিক্যাল কাউন্সিল অব ইন্ডিয়ার অনুমোদন প্রাপ্ত কোনও বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস ডিগ্রি প্রাপ্ত হতে হবে।

জেনারেল মেডিসিনে যাদের স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, তারাও এই শূন্যপদে আবেদন করতে পারবেন।

আবেদনকারীর কোনও হাসপাতাল বা ক্লিনিকে ন্যূনতম দুই বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।

যে স্থানে নিয়োগ করা হবে, আবেদনকারীর বাসস্থান বা ডিসপেন্সারি সেই অঞ্চল থেকে ৩ থেকে ৫ কিলোমিটারের মধ্যে থাকতে হবে।

বয়সসীমা- 

আবেদনকারীর ন্যূনতম বয়স ২৫ হতে হবে।

বেতন-

এই পদে যাদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে, তাদের প্রতি ঘণ্টার ভিত্তিতে বেতন দেওয়া হবে। প্রতি ঘণ্টায় ১ হাজার টাকা ধার্য করা হয়েছে এই পদের বেতন হিসাবে।

কীভাবে আবেদন করবেন?

আবেদনকারীকে লিখিত আবেদন রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার রিজিওনাল ডিরেক্টরের দফতরে জমা দিতে হবে। এর ঠিকানা হল হিউমান রিসোর্স ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট (রিক্রুটমেন্ট বিভাগ) , স্টেশন রোড, পান বাজার, গুয়াহাটি -৭৮০০১।