School Teacher Recruitment: বড় সুযোগ! রাজ্যের বাংলা মাধ্যম স্কুলে শিক্ষক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত

Teacher Recruitment: এই স্কুলে স্থায়ী পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কামারপুকুর রামকৃষ্ণ মিশন মাল্টিপারপোজ স্কুলে অ্যাসিস্ট্যান্ট শিক্ষক পদে নিয়োগ করা হবে।

School Teacher Recruitment: বড় সুযোগ! রাজ্যের বাংলা মাধ্যম স্কুলে শিক্ষক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2022 | 9:00 AM

কলকাতা: দীর্ঘদিন ধরে রাজ্যে শিক্ষক নিয়োগের পরীক্ষা স্থগিত। অসংখ্য চাকরিপ্রার্থী শিক্ষকতার প্রশিক্ষণ নিয়েও উপযুক্ত সুযোগের অভাবে চাকরি পাচ্ছেন না। তাই অনেকেই বাধ্য হয়ে পেশা পরিবর্তন করতে বাধ্য হচ্ছেন। এবার শিক্ষক নিয়োগের বড়সড় সুযোগ নিয়ে এল সারগাছি রামকৃষ্ণ মিশন। এই স্কুলে স্থায়ী পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কামারপুকুর রামকৃষ্ণ মিশন মাল্টিপারপোজ স্কুলে অ্যাসিস্ট্যান্ট শিক্ষক পদে নিয়োগ করা হবে। ১৮ থেকে ২৮ মে সকাল ১১ টা থেকে বেলা ১ টা অবধি আবেদনপত্র জমা দেওয়া যাবে। সাধারণ প্রার্থীদের আবেদন ফি ৫০০ টাক, ওবিসিদের বেলায় ৪০০ টাকা এবং সংরক্ষিত প্রার্থীদের বেলায় কোনও আবেদন ফি লাগবে না। কোন কোন বিষয়ে শিক্ষক নিয়োগ করা হবে এবং আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জেনে নিন…

মোট শূন্যপদ: মোট ৩ টি শূন্যপদ পদ রয়েছে। বাংলা (নবম ও দশম শ্রেণি), জীবন বিজ্ঞান (উচ্চ প্রাথমিক) এবং ইতিহাস (উচ্চ প্রাথমিক) পদে নিয়োগ করা হবে। তবে শুধুমাত্র পুরুষ প্রার্থীরাই এই পদে আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা: এই পদগুলিতে আবেদনের জন্য স্নাতক পাশের সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট বিষয় ৩০০ নম্বর পেয়ে পাশ করে থাকতে হবে। বি.এড কোর্স পাশের সঙ্গে সঙ্গে টেট পরীক্ষায় পাশের সার্টিফিকেট থাকতে হবে।

আবেদন পদ্ধতি: শুধুমাত্র অফলাইনেই আবেদন করা যাবে। আবেদনপত্র পূরণ করে প্রয়োজনীয় নথি যোগ করে স্কুলে গিয়ে জমা দিয়ে আসতে হবে। ইমেল বা পোস্ট মারফত পাঠানো আবেদনপত্র গ্রহণযোগ্য নয়।

নিয়োগ পদ্ধতি: লিখিত পরীক্ষা, মৌখিক পরীক্ষা এবং শিক্ষাগত যোগ্যতার ওপর প্রাপ্ত নম্বরের ওপর ভিত্তি করে চূড়ান্ত মেধা তালিকা প্রকাশিত হবে। পাশাপাশি ক্লাসরুমে পড়ানোর দক্ষতাও যাচাই করা হবে।

বিস্তারিত বিজ্ঞপ্তি দেখতে, এখানে ক্লিক করুন