Arvind Kejriwal: পঞ্জাবে বড় জয়! কেজরীর প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছে আপ শিবির

Arvind Kejriwal: দিল্লির পর এবার দ্বিতীয় কোনও রাজ্যে সরকার গঠন করতে চলেছে আম আদমি পার্টি। আপ শিবিরে খুশির হাওয়া।

Arvind Kejriwal: পঞ্জাবে বড় জয়! কেজরীর প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছে আপ শিবির
পঞ্জাবে বিপুল ভোটে জয়ী আপ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2022 | 8:15 PM

পঞ্জাব : প্রধানমন্ত্রী হওয়ার লড়াইতে জায়গা করে নিতে গেলে দ্বিতীয় কোনও রাজ্যের শাসন ক্ষমতায় আশা যে কোনও দলের জন্য জরুরি। আর এবার পঞ্জাবে জয়ের পর সেই পথই প্রশস্ত হল আম আদমি পার্টির। পঞ্জাবের বিধানসভা নির্বাচনে আপ নিজেদের অস্তিত্ব জানান দিচ্ছিল প্রথম থেকেই। আর ফল প্রকাশ হতে দেখা গেল একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসছে কেজরীবালের দল। সেই ফল সামনে আসতেই আপ সুপ্রিমোকে প্রধানমন্ত্রী হিসেবে দেখার ইচ্ছা প্রকাশ করল আপ। আম আদমি পার্টির অন্যতম শীর্ষ নেতা রাঘব চাড্ডা দাবি করলেন, আগামী দিনে গোটা দেশের দায়িত্ব সামলাবেন অরবিন্দ কেজরীবাল।

চাড্ডার দাবি, আম আদমি পার্টি এখন আর শুধুমাত্র আঞ্চলিক দল নয়। তারা এখন জাতীয় শক্তি। আগামিদিনে প্রধানমন্ত্রীর দায়িত্ব যাবে অরবিন্দ কেজরিওয়ালের কাঁধে। রাঘব চাড্ডা আরও বলেছেন, আমি দেখতে পাচ্ছি আম আদমি পার্টি এবার জাতীয় শক্তি হওয়ার দিকে এগোচ্ছে। কংগ্রেসের বিকল্প হয়ে উঠতে চলেছে। আমরা আর শুধু আঞ্চলিক শক্তি নই। ঈশ্বর যদি আমাদের আশীর্বাদ করেন তাহলে কেজরীবাল একদিন দেশকে নেতৃত্ব দেবেন। চাড্ডার আরও দাবি, বিজেপিও পর এত দ্রুত পরপর দুটি রাজ্যে ক্ষমতা দখল করতে পারেনি।

মনে করা হচ্ছে, আম আদমি পার্টি পঞ্জাবের মহিলা ও যুবদের বড় অংশের সমর্থন পেয়েছে। ভোট প্রচারের দুর্নীতিকে উপড়ে ফেলার বার্তা দিয়েছিলেন অরবিন্দ কেজরীবাল। সেই কারণে যুব সমাজের একটা বড় অংশ কেজরীবালের এই প্রতিশ্রুতিতে সাড়া দিয়েছিল। আর ভগবন্ত মানকে মুখ্যমন্ত্রী মুখ করায় ‘বহিরাগত’ তকমাও মুছে গিয়েছে। মানের ভাবমূর্তি যথেষ্টই স্বচ্ছ, যা আম আদমি পার্টিকে মানুষের বিশ্বাস অর্জনে সাহায্য করেছে। সব মিলিয়ে ৯২ টি আসন পেয়েছে আপ, কংগ্রেসের ঝুলিতে মাত্র ১৮।

আরও পড়ুন : Punjab Election Result 2022: হারের মুখে আম আদমিকে অভিনন্দন, ক্ষমতায় থাকার উচ্চাকাঙ্খাই কি কাল হল সিধুর?