Assam Election 2021 phase 1 voting: শেষ হল প্রথম দফার নির্বাচন, মত দিলেন ৭২ শতাংশ ভোটার

| Edited By: | Updated on: Mar 27, 2021 | 8:56 PM

আজ অসম বিধানসভা নির্বাচন(Assam Assembly Election 2021)-র প্রথম পর্বের ভোট। মোট ৪৭টি আসনে ভোট গ্রহণ প্রক্রিয়া চলবে সকাল সাতটা থেকে সন্ধে ছ'টা অবধি।

Assam Election 2021 phase 1 voting: শেষ হল প্রথম দফার নির্বাচন, মত দিলেন ৭২ শতাংশ ভোটার
অলঙ্করণ: অভীক দেবনাথ।

অবশেষে বেজে গেল নির্বাচনের ঘণ্টা। শনিবার থেকে শুরু হল অসম বিধানসভা নির্বাচন। ১২৬টি বিধানসভা আসনে মোট তিনদফার নির্বাচনে আজ প্রথম দফায় ৪৭টি আসনে ভোটগ্রহণ পর্ব চলবে। প্রথম দফার উল্লেখযোগ্য আসনগুলি হল তেজপুর, ডিব্রুগড়, তিনসুখিয়া, মাজুলি, লখিমপুর, ধেমাজি প্রমুখ। সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে ভোটারদের ভিড় লক্ষ্য করা গিয়েছে, তবে সামাজিক দূরত্ব মেনেই চলছে ভোটগ্রহণ পর্ব। সকলকে ভোট দেওয়ার আবেদন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও জেপি নাড্ডা। ইতিমধ্যেই ভোট দিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল। সকাল ১০টা অবধি মোট ১০.২১ শতাংশ ভোটগ্রহণ হয়েছে। সকাল ১১টায় তা বৃদ্ধি পেয়ে ২৪.৪৮ শতাংশে পৌঁছেছে। দুপুর ১টায় সেই পরিসংখ্যান বৃদ্ধি পেয়ে ৩৭.০৬ শতাংশ হয়। দুপুর ২টোয় সেই পরিসংখ্যান বেশ অনেকটাই বেড়ে ৪৫.২৪ শতাংশে পৌঁছয়। তবে পরবর্তী এক ঘণ্টায় ভোটের পরিমাণ অনেকটাই কমে যায়। মাত্র দুই শতাংশ ভোট পড়ায় দুপুর তিনটে অবধি মোট ৪৭.১০ শতাংশ ভোটগ্রহণ হয়েছে বলে জানায় জাতীয় নির্বাচন কমিশন। তবে বেলা চারটেয় সেই হারই বৃদ্ধি পেয়ে ৬২ শতাংশে পৌঁছয়। বিকেল পাঁচটায় সেই সংখ্যাটি বেড়ে ৭১ শতাংশে পৌঁছয়। সন্ধে ছটায় শেষ হয় ভোটগ্রহণ পর্ব। জাতীয় নির্বাচন কমিশনের তরফে জানানো হয়, মোট ৭২.১৪ শতাংশ ভোট পড়েছে। ভোটগ্রহণের যাবতীয় আপডেট দেখে নিন একনজরে…

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 27 Mar 2021 06:49 PM (IST)

    প্রথম দফায় ভোট পড়ল ৭২ শতাংশ

    শেষ হল প্রথম দফার ভোট গ্রহণ পর্ব। সন্ধে ছটা অবধি অসমে মোট ৭২.১৪ শতাংশ ভোট গ্রহণ করা হয়েছে বলে জানায় জাতীয় নির্বাচন কমিশন।

  • 27 Mar 2021 05:33 PM (IST)

    শেষের মুহূর্তেও বাড়ল ভোটের শতাংশ

    অসম বিধানসভা নির্বাচনের প্রথম দফায় ভোটে শেষবেলাতেও বালই সাড়া মিলছে। বিগত একঘণ্টায় অর্থাৎ দুপুর চারটে থেকে বিকেল পাঁচটা অবধি ১০ শতাংশেরও বেশি ভোট পড়েছে। জাতীয় নির্বাচন কমিশনের তরফে জানানো হয়, বিকেল পাঁচটা অবধি মোট ৭১.৬২ শতাংশ ভোট পড়েছে।

  • 27 Mar 2021 05:08 PM (IST)

    ৬২ শতাংশ ভোট পড়ল দুপুর ৪টে অবধি

    প্রথম দপার ভোটপর্ব প্রায় শেষের পথে। শেষবেলায় বেশ অনেকটাই বাড়ল ভোটের শতাংশ। দুপুর তিনটেয় ভোটের হার ছিল ৪৭ শতাংশ। এক ঘণ্টাতেই সেই হার বৃদ্ধি পেয়ে ৬২.৩৬ শতাংশে পৌঁছল। জাতীয় নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে এই তথ্য।

  • 27 Mar 2021 03:46 PM (IST)

    ভোট দিলেন রিপুন বোরা

    প্রথম দফার নির্বাচনেই গোহপুর কেন্দ্রে ভোট দিলেন অসম কংগ্রেস প্রেসিডেন্ট রিপুন বোরা।

  • 27 Mar 2021 03:44 PM (IST)

    ৪৭ শতাংশ ভোট পড়ল দুপুর ৩টে অবধি

    শান্তিপূর্ণভাবেই এগোচ্ছে অসমের প্রথম দফার ভোটগ্রহণ প্রক্রিয়া। দুপুর তিনটে অবধি রাজ্যে মোট ৪৭.১০ শতাংশ ভোট পড়েছে বলে জানাল জাতীয় নির্বাচন কমিশন।

  • 27 Mar 2021 02:20 PM (IST)

    এক ঘণ্টাতেই বিপুল বৃদ্ধি ভোটের শতাংশে

    অসমে জমজমাট প্রথম দফার ভোটপর্ব। দুপুর একটায় ভোটের হার ছিল ৩৭ শতাংশ। এক ঘণ্টার মধ্যেই সেই হার বৃদ্ধি পেয়ে ৪৫. ২৪ শতাংশে পৌঁছল। জাতীয় নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে এই তথ্য।

  • 27 Mar 2021 01:17 PM (IST)

    প্রথম দফায় ৩৭ শতাংশ ভোট পড়ল দুপুর ১টা অবধি

    বেলা গড়াতে কিছুটা ভাঁটা পড়ল ভোটের সংখ্যায়। সকাল থেকেই ভোট কেন্দ্রগুলিতে ভিড় থাকলেও বেলা গড়াতেই ভোটারের সংখ্যা কিছুটা হ্রাস পেয়েছে। সকাল ১১টা অবধি মোট ২৪ শতাংশের বেশি ভোট পড়েছিল বলে জানিয়েছিল জাতীয় নির্বাচন কমিশন। দুপুর ১টায় সেই হার বৃদ্ধি পেয়ে ৩৭.০৬ শতাংশে পৌঁছয়।

  • 27 Mar 2021 12:44 PM (IST)

    কেবল মিডিয়ার পর্দাতেই দেখা যায় কংগ্রেসকে: সর্বানন্দ সোনওয়াল

    অসম নির্বাচনের প্রথম দফাতেই ডিব্রুগঢ়ে ভোট দেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল। ভোটকেন্দ্র থেকে বেরিয়ে তিনি বলেন, "কংগ্রেস ও অন্যান্য রাজনৈতিক দলগুলিকে কেবল মিডিয়াতেই দেখা যায়। বিজেপি ও জোটসঙ্গীরাই মাঠে-ঘাটে কাজ করেন। অসমের মানুষ এখন বুঝে গিয়েছেন যে সিএএ-এনআরসি তাঁদের উপর কোনও প্রভাব ফেলবে না। রাজ্যে ফের বিজেপি সরকার গঠনই আমার লক্ষ্য।"

  • 27 Mar 2021 11:39 AM (IST)

    বেলা গড়াতেই বাড়ছে ভোটের সংখ্যা

    সকাল থেকেই অসমের বিভিন্ন কেন্দ্রে দেখা গিয়েছিল ভোটারদের ঢল। সকাল নটা অবধি যেখানে মোট ভোটের সংখ্যা ৮ শতাংশ ছিল, সকাল ১১টায় তা বেড়ে হল ২৪.৪৮ শতাংশ। এমনটাই জানাল জাতীয় নির্বাচন কমিশন।

  • 27 Mar 2021 11:23 AM (IST)

    ভোট দিলেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল

    ডিব্রুগঢ়ে ভোট দিলেন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল। ভোট দেওয়ার আগে তিনি বোগা বাবা মাজারে প্রার্থনা করেন। তিনি বলেন, "আমি সকলের জন্য শান্তি কামনা করেছি ও বিজেপির জয়ের জন্য প্রার্থনা করেছি।"

    ভোট দিয়ে বেরিয়ে তিনি বলেন, "আমরা ১০০-রও বেশি আসন পাবো।"

  • 27 Mar 2021 11:17 AM (IST)

    জোরহাটে ভোট দিলেন গৌরব গগৈ

    অসমের প্রথম দফার নির্বাচনে জোরহাট কেন্দ্রে ভোট দিলেন কংগ্রেস নেতা গৌরব গগৈ। ভোটকেন্দ্র থেকে তিনি বেরিয়ে এসে বলেন, "আমার কাছে অত্যন্ত আবেগঘন মুহূর্তটি এটি। কারণ বহু বছর বাদে এই প্রথম আমি মা-বাবা ছাড়া ভোট কেন্দ্রে এলাম। তবে আমি নিশ্চিত যে সাধারণ মানুষ মিথ্যা ও ডাকাতির বিরুদ্ধে ভোট দেবেন এবং আগামিদিনের উজ্জ্বল ভবিষ্যত তৈরির লক্ষ্যে ভোট দেবেন।"

  • 27 Mar 2021 11:09 AM (IST)

    উন্নয়নের লক্ষ্যে ভোটের আবেদন প্রিয়ঙ্কার

    কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধীও অসমবাসীকে ভোট দেওয়ার আবেদন জানালেন। তিনি বলেন, "রাজ্যের উন্নয়ন কামনায় দয়া করে আপনারা ভোট দিন।"

  • 27 Mar 2021 09:47 AM (IST)

    ৮শতাংশেরও বেশি ভোট পড়ল সকাল ৯টার মধ্যে

    প্রথম দফার নির্বাচনেই ব্যাপক সাড়া। জাতীয় নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে,  সকাল নটা অবধি মোট ৮.৮৪ শতাংশ ভোট পড়েছে অসমে।

  • 27 Mar 2021 09:20 AM (IST)

    ডিব্রুগড়েও ভোটারদের লম্বা লাইন

    সকাল থেকে ভোটারদের লম্বা লাইন দেখা গেল অসমের ডিব্রুগড়েও। প্রথম দফার ভোটের জন্য সাজিয়ে তোলা হয়েছে ভোটার কেন্দ্রগুলি।

  • 27 Mar 2021 09:14 AM (IST)

    লম্বা লাইন নাগাঁও জেলার নির্বাচনী বুথে

    ভোটগ্রহণ শুরু হওয়ার এক ঘণ্টার মধ্যেই অসমের বিভিন্ন কেন্দ্রে বিপুল সংখ্যক ভোটার হাজির নিজের মতদান করতে। নাগাঁও জেলার রুপাহি কেন্দ্রে সকাল থেকেই ভোটারদের লম্বা লাইন দেখা গেল।

  • 27 Mar 2021 09:10 AM (IST)

    সামাজিক দূরত্ব বজায় রেখে ভোট দেওয়ার অনুরোধ নাড্ডার

    প্রধানমন্ত্রীর পাশাপাশি বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও অসমবাসীকে ভোট দেওয়ার অনুরোধ জানান। তিনি অহমিয়াতে টুইট করে লেখেন, "অসম বিধানসভা নির্বাচনের আজ প্রথম পর্যায়ের ভোটদান পর্ব। গণতন্ত্রের এই উৎসবে সকল ভোটদাতা যেন সর্বাধিক ভোট প্রদান করে নতুন অভিলেখ গড়া হয়, তার জন্য অনুরোধ জানাচ্ছি। সকলে মাস্ক পরে, সামাজিক দূরত্ব বজায় রেখে ভোট দিন।"

  • 27 Mar 2021 08:55 AM (IST)

    সামাজিক দূরত্ব মেনেই চলছে ভোটদান

    করোনা সংক্রমণের মাঝেই শুরু হয়েছে নির্বাচন। কমিশনের নির্দেশ মেনেই সামাজিক দূরত্ববিধি অনুসরণ করে ভোটগ্রহণ চলছে। অসমের মাজুলিতে একটি কেন্দ্রে দেখা গেল এমনই চিত্র।

  • 27 Mar 2021 08:49 AM (IST)

    ভোট দেওয়ার অনুরোধ প্রধানমন্ত্রীর

    আজ সকাল সাতটা থেকেই অসমে শুরু হয়েছে প্রথম দফার ভোট গ্রহণ শুরু হয়েছে। সকালেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  টুইট করে সকলকে ভোট দেওয়ার আবেদন জানান। তিনি টুইটে লেখেন, "অসমে প্রথম দফার ভোটগ্রহণ শুরু হয়েছে। সকলকে ভোট দেওয়ার অনুরোধ করছি, বিশেষত আমার যুব বন্ধুদের বলছি, ভোট দিতে অনুরোধ করছি।"

  • 27 Mar 2021 08:04 AM (IST)

    ১২ জেলার ৪৭ টি আসনে ২৬৪ প্রার্থীর ভাগ্য নির্ধারণ

    ১২ জেলার ৪৭ টি আসনে ২৬৪ প্রার্থীর ভাগ্য নির্ধারণ আজ। সকাল ৭টা থেকে শুরু হয়ে মতদান পর্ব। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। ১১,৫৩৭ ভোট কেন্দ্রে ভোটগ্রহণ চলছে।

Published On - Mar 27,2021 6:49 PM

Follow Us: