KMC Election Result 2021: ‘মানুষের বুঝতে আরও একটু সময় লাগবে,’ পুরভোট নিয়ে মন্তব্য বিমানের

KMC Election Result 2021: "কলকাতা পুরভোট নিয়ে আমার একটাই কথা, যা হবার ছিল তাই হয়েছে। কারণ, ভোট লুঠের যে চেহারা সবাই দেখেছে, সেটা একটু ভিন্ন কায়দায় ভোট লুঠের চেহারা।''

KMC Election Result 2021: 'মানুষের বুঝতে আরও একটু সময় লাগবে,' পুরভোট নিয়ে মন্তব্য বিমানের
পুরভোট নিয়ে প্রতিক্রিয়া দিলেন বিমান বসু। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 21, 2021 | 9:22 PM

বীরভূম: একুশের কলকাতা পুরভোটে (Kolkata Municipality Election 2021) কার্যত সবুজ সাইক্লোন। ১৪৪-এর ১৩৪ ওয়ার্ডে জয় পেয়েছে তৃণমূল (TMC)। বামেদের (Left) দখলে মাত্র দুটি ওয়ার্ড। আর এ ভোটের ফলাফল নিয়ে তৃণমূলকে কটাক্ষ ছুড়ে দিলেন সিপিএম নেতা বিমান বসু (Biman Bose)। মঙ্গলবার বীরভূম থেকে তাঁর বার্তা, একটু অন্য কায়দায় ভোট করেছে তৃণমূল। তিনি আরও যোগ করেন, “তলায় তলায় ভোট লুঠ করার নিদান দিয়ে উপরে ব্যবস্থা নেব বলে নিজের ইমেজ রক্ষা করার চেষ্টা”। আবার বীরভূমে এসে তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের কটাক্ষের জবাবও দিলেন বিমান।

মঙ্গলবার সোমনাথ হোড়ের জন্মশতবর্ষ উপলক্ষে বীরভূমে একটি অনুষ্ঠানে যোগদান করতে আসেন বিমান বসু। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিমানবাবুর মন্তব্য, “কলকাতা পুরভোট নিয়ে আমার একটাই কথা, যা হবার ছিল তাই হয়েছে। কারণ, ভোট লুঠের যে চেহারা সবাই দেখেছে, সেটা একটু ভিন্ন কায়দায় ভোট লুঠের চেহারা।” এখানে না থেমে বিমান বসু যোগ করেন, “বারবার বলা হয়েছে, যদি গণতান্ত্রিক উপায়ে ভোট না হয়, তাহলে পার্টি থেকে শাস্তির ব্যবস্থা করব বলা হচ্ছে জনগণের সামনে। এটা হচ্ছে ইমেজ বিল্ডিংয়ের বার্তা। আর তলে তলে খবরটা দিয়েছে, তোদের যা করবার করে নিবি। আমাদের যা করার আমারা করেছি”।

তবে পুরভোটে শতাংশের বিচারে বামেদের দ্বিতীয় স্থানে উঠে আসা নিয়ে বিমানবাবুর প্রতিক্রিয়া, জনগণ বুঝতে পারছে জনগণের বুঝতে একটু সময় লাগছে। আরও একটু সময় লাগবে। আগে বলা হত কী করে আমরা কাজ করব! কত হাজার কোটি টাকা দেনা রেখে গেছে, তাই কাজ করতে পারছি না। এখন রাজ্যের দেনাটা হয়েছে সাড়ে চার লক্ষ কোটি টাকার। কী করে হল? দান খয়রাতি করে হচ্ছে। কিন্তু তারও সীমা আছে। সেই সীমা লঙ্ঘিত হলে মানুষ উপলব্ধি করবে। সেই সময়টা লাগবে।

জোট করলে বামেদের এই ফল হত না, এদিন এমনই ছিল বীরভূম জেলা তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের। অনুব্রতর মন্তব্য় নিয়ে বিমানবাবুর প্রতিক্রিয়া চাইলে তিনি হেসে ফেলেন। মাস্কের তলায় মুচকি হেসে বিমান বলেন, “যাঁর মাথায় অক্সিজেনের অভাব আছে, তাঁর কাছ থেকেই এসব জেনে নিন।”

উল্লেখ্য, এবার পুরভোটে বামেরা জয় পেয়েছে ৯২ ও ১০৩ নম্বর ওয়ার্ডে। জয়ী হয়েছেন মধুছন্দা দেব ও নন্দিতা রায়। এদিব বামেদের তরফে সাংবাদিক বৈঠক করে রবীন দেব বলেন, ভোট কারচুপি না হলে এই ফল অনেক ভাল হত। এদিকে বিজেপি অভিযোগ করেছে উৎসব করে ভোট লুঠ করেছে। কলকাতা পুরভোটই হয়নি, ভোটের মতো কিছু একটা হয়েছে, কটাক্ষ করেন বিজেপি রাজ্য় সভাপতি সুকান্ত মজুমদার।

আরও পড়ুন: KMC Election Result 2021: ‘বিজয়ীদের আরও বিনয়ী হওয়া উচিৎ’, নেতাজি নগরের ঘটনায় মুখ খুললেন ফিরহাদ