Goa Exit Poll Result 2022 : গোয়ায় কংগ্রেস-বিজেপির হাড্ডাহাড্ডি লড়াই, টিভি৯ এর বুথ ফেরত সমীক্ষায় ভোট শতাংশে এগিয়ে কে?

Goa Exit Poll Result 2022 : টিভি৯ নেটওয়ার্কের করা বুথ ফেরত সমীক্ষায় জানা গিয়েছে, আবারও ক্ষমতায় আসতে পারে বিজেপিই। কংগ্রেস থাকতে পারে দ্বিতীয় স্থানে।

Goa Exit Poll Result 2022 : গোয়ায় কংগ্রেস-বিজেপির হাড্ডাহাড্ডি লড়াই,  টিভি৯ এর বুথ ফেরত সমীক্ষায় ভোট শতাংশে এগিয়ে কে?
গ্রাফিক্স : টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 08, 2022 | 10:45 AM

পানাজি : উত্তর প্রদেশের অন্তিম দফার নির্বাচন অনুষ্ঠিত হল আজ। তারপরই বুথ ফেরত সমীক্ষার ফলাফল জানতে মুখিয়ে দেশের সাধারণ জনগণ। বিশেষ করে গোয়ায় এইবার বাংলার মানুষের নজর থাকবে। কারণ গোয়ায় নির্বাচনের আগে নতুন করে ঘুঁটি সাজিয়েছে তৃণমূল। তাই বাংলার মানুষের নজর গোয়ার দিকে অবশ্যই। অন্য দলের নেতা নেত্রী ভাঙিয়ে নিজেদের সংগঠন বাড়ানোর অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। এইবার সেই তৃণমূল কংগ্রেস গোয়ায় নিজের জায়গা কতটা জায়গা করে নিতে পারল তার দিকে নজর ছিল সকলের। টিভি৯ নেটওয়ার্কের পোলস্ট্র্যাটের সমীক্ষায় তৃণমূলের ভোট শতাংশ আলাদা করে স্পষ্ট করা হয়নি।

টিভি৯ নেটওয়ার্কের করা বুথ ফেরত সমীক্ষায় জানা গিয়েছে, আবারও ক্ষমতায় আসতে পারে বিজেপিই। কংগ্রেস থাকতে পারে দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থান আপ। বিজেপি পেতে পারে ৩৬.৬ শতাংশ ভোট। কংগ্রেস পেতে পারে ২৮.৪ শতাংশ ভোট এবং আপ পেতে পারে ৭.২ শতাংশ। অন্যরা ভোট পেতে পারে ২৭.৮ শতাংশ। আলাদা করে তৃণমূলের ভোট শতাংশ পাওয়া যায়নি। তবে এই অন্যান্যদের ভোটের মধ্য়ে রয়েছে তৃণমূলের অংশও। তবে সেটা কত শতাংশ তা স্পষ্ট হয়নি। সেটা নিয়ে কাঁটা-ছেঁড়া চলছে। তবে নির্বাচনে খুব খারাপ ফলাফল করবে না তৃণমূল সেই সম্ভাবনাও সামনে এসেছে।

গোয়ায় বিধানসভাকেন্দ্রের সংখ্যা ৪০ টি। গোয়ায় বুথ ফেরত সমীক্ষায় যে আসন রফা উঠে এল তাতে বিজেপি পেতে পারে ১৭-১৯ টি আসন, কংগ্রেস ১১-১৩ টি আসন এবং আপ পেতে ১-৪ টি আসন। সেখানে অন্যান্যরা পেতে পারে ২-৭ টি আসন। গোয়ায় ত্রিশঙ্কু সরকার গঠনের সম্ভাবনা থাকতে পারে। ত্রিশঙ্কু বিধানসভায় এগিয়ে বিজেপি। দ্বিতীয় স্থানে থাকতে পারে কংগ্রেস। সম্ভাব্য ভোটের হারেও কংগ্রেসকে পিছনে ফেলেছে বিজেপি।

*ইহা একটি সমীক্ষা মাত্র। ভোটারদের মতামত নিয়ে ফলাফলের একটি আভাস পাওয়া যায় এই সমীক্ষা থেকে। তবে এই সমীক্ষার যে বাস্তবে প্রতিফলন হবেই তা টিভি৯ নেটওয়ার্ক দাবি করে না।

আরও পড়ুন : Punjab and Uttarakhand Exit Poll 2022 : পঞ্জাবে ঝাড়ুর দাপট, উত্তরাখণ্ডে ‘হাত’ তুলে দাঁড়াবে কংগ্রেস! কী বলছে টিভি৯ এর বুথ ফেরত সমীক্ষা