PM Modi: মোদীর কবর খুঁড়ছে কংগ্রেস, আমি ব্যস্ত রাস্তা বানাতে: মোদী

PM Modi: রবিবার ঠাসা কর্মসূচি নিয়ে কর্নাটকে গিয়েছেন মোদী। সেখানে বেঙ্গালুরু-মহীশূর এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেন তিনি।

PM Modi: মোদীর কবর খুঁড়ছে কংগ্রেস, আমি ব্যস্ত রাস্তা বানাতে: মোদী
ছবি সৌজন্যে: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2023 | 4:47 PM

বেঙ্গালুরু: সামনেই বিধানসভা নির্বাচন কর্নাটকে (Karnataka Assembly Election 2023)। তার আগে উন্নয়নের ডালি হাতে এই দক্ষিণী রাজ্যে হাজির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। রবিবার ঠাসা কর্মসূচি নিয়ে কর্নাটকে পা রাখেন নমো। বেঙ্গালুরু-মহীশূর এক্সপ্রেসওয়ের (Bengaluru-Mysore Expressway) উদ্বোধনের পাশাপাশি একাধিক উন্নয়নমূলক প্রকল্পের পাশাপাশি ভিত্তিপ্রস্থর স্থাপন করেন তিনি। ভোটমুখী কর্নাটককে উন্নয়ন দিয়ে ভরিয়ে দিলেন মোদী। এর পাশাপাশি কর্নাটকের ভূম থেকেই কংগ্রেসকে এক হাত নিলেন তিনি। কংগ্রেসের স্লোগানের জবাবে তিনি বলেন, কংগ্রেস তাঁর কবর খুঁড়তে ব্যস্ত। যেখানে তিনি বেঙ্গালুরু-মহীশূর এক্সপ্রেসওয়ে তৈরিতে এবং দরিদ্রদের জীবনযাত্রা সহজ করে তুলতে ব্যস্ত।

প্রসঙ্গত, মোদীকে তোপ দেগে কংগ্রেসের তরফে মাঝে মাঝেই স্লোগান ওঠে, “মোদী তেরি কবর খুদেগি” (মোদী তোমার কবর খুঁড়ব)। সেই স্লোগানের পাল্টা কর্নাটকে দাঁড়িয়ে আজ মোদী বলেন, “‘মোদীর কবর খোঁড়ার’ স্বপ্ন দেখছে কংগ্রেস। কিন্তু তারা জানে না যে দেশের মা, বোন এবং জনগণের আশীর্বাদ আমার জন্য সুরক্ষা ঢাল হয়ে রয়েছে। তারা (কংগ্রেস নেতারা) ‘মোদীর কবর খোঁড়ার’ স্বপ্ন দেখতে ব্যস্ত। এদিকে আমি বেঙ্গালুরু-মহীশূর এক্সপ্রেসওয়ে নির্মাণ এবং দরিদ্রদের জীবনযাত্রার উন্নতিতে ব্যস্ত।” রাজনৈতিক মহলের একাংশের মত, মোদীর বক্তব্যে স্পষ্ট কংগ্রেসকে বিজেপি আমলে দেশের সামগ্রিক উন্নয়নের খতিয়ান দিয়ে মাত দিতে চাইছে বিজেপি। তাই নরেন্দ্র মোদীও নিজের বক্তব্যে সাধারণ জনগণের সেবায় ব্য়স্ত থাকার কথা তুলে ধরেছেন।

প্রসঙ্গত, এই বছরই নির্বাচন কর্নাটকে। তবে নির্বাচন কমিশনের তরফে এখনও দিনক্ষণ ঘোষণা করা হয়নি। তবে তার আগে মোদীর এই সফর ঘিরে নির্বাচনী দামামা বেজেই গেল। নির্বাচনমুখী কর্নাটকে প্রতিষ্ঠান বিরোধী হাওয়া উঠেছিল ঠিকই। তবে সেই হাওয়াকে মোদী হাওয়ায় বদলাতে বেশি সময় লাগেনি পদ্ম শিবিরের। আজ মহা সমারোহে রাজ্যে স্বাগত জানানো হয়েছে মোদীকে। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, মোদীর জনপ্রিয়তার উপর ভরসা রেখেই ভোটে লড়বে বিজেপি। এবং সেই ভরসাতেই মান্ড্য সহ একাধিক জেডিএস-র গড় এবার নিজের কবজায় আনতে চাইছে বিজেপি।