Kolkata municipal corporation election 2021: ‘নাটক করছে, ইগনোর করুন’, পুলিশকে দরাজ সার্টিফিকেট দিয়ে বিজেপির অভিযোগ ওড়ালেন মমতা

Mamata Banerjee: বিজেপির থেকে সকাল থেকে যে অভিযোগগুলি করা হচ্ছে, সেই প্রসঙ্গে মমতাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, "ভোটে লড়তে পারছে না। তাই এখন নাটক করছে। ও সব ইগনোর করুন।"

Kolkata municipal corporation election 2021: 'নাটক করছে, ইগনোর করুন', পুলিশকে দরাজ সার্টিফিকেট দিয়ে বিজেপির অভিযোগ ওড়ালেন মমতা
মিত্র ইনস্টিটিউশনে মমতা বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Dec 19, 2021 | 6:50 PM

কলকাতা : মিত্র ইনস্টিটিউশন (Mitra Institution) ভোট দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (TMC Supremo Mamata Banerjee)। সঙ্গে মমতার ৭৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী কাজরী বন্দ্যোপাধ্যায়ও (Kajari Banerjee) এসেছেন। ভোট দিতে এসে মমতা বললেন, “ভোটদানের হার খারাপ নয়। বিজেপি নাটক করছে।”

‘নাটক করছে বিজেপি’

পুরভোটকে (Kolkata Municipal Corporation Election 2021) কেন্দ্র করে আজ সকাল থেকেই দফায় দফায় উত্তেজনা ছড়িয়েছে। বোমা ফেটেছে। রক্ত ঝরেছে। কিন্তু তারপরেও পুলিশ প্রশাসনকে দরাজ সার্টিফিকেট দিলেন তৃণমূল সুপ্রিমো। রবিবার দুপুরে ভোট দিতে এসে বললেন, “শান্তিপূর্ণ ভোট চলছে। মানুষ শান্তিতে ভোট দিয়েছে। উৎসবের মেজাজে মানুষ ভোট দিচ্ছেন।” বিরোধীদের তরফে, বিশেষ করে বিজেপির থেকে সকাল থেকে যে অভিযোগগুলি করা হচ্ছে, সেই প্রসঙ্গে মমতাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “ভোটে লড়তে পারছে না। তাই এখন নাটক করছে। ও সব ইগনোর করুন।”

পুলিশের ভূমিকায় সন্তুষ্ট মমতা

একইসঙ্গে এখনও পর্যন্ত নির্বাচনে পুলিশের ভূমিকা নিয়েও নিজের অবস্থান জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, “পুলিশ ভাল কাজ করেছে। ভোটের হার সন্তোষজনক। পুরভোটের জন্য এই ভোটের হার সন্তোষজনক।” তবে কিছু কিছু এলাকায় যে বিক্ষিপ্ত ঘটনা ঘটছে, সে কথা স্বীকার করে নেন তিনি। বললেন, “১৪৪ টি আসনে ভোট হয়েছে, দুই একটি ঘটনা নিয়ে কথা হচ্ছে।”

দলমত নির্বিশেষে ব্যবস্থা নেওয়ার আশ্বাস অভিষেকের

রবিবার দুপুরে মিত্র ইন্সটিটিউশনে ভোট দিতে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘ভোটে বাধা দেওয়ার অভিযোগ পেলে দলমত নির্বিশেষে ব্যবস্থা নেওয়া হবে।’ শহর জুড়ে একাধিক ঘটনায় শাসক দলের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে, সেই প্রসঙ্গে প্রশ্ন করা হলে অভিষেক বলেন, ভোটে বাধা দেওয়া হয়েছে, এমন অভিযোগ উঠলে, যার বিরুদ্ধেই হোক না কেন, ব্যবস্থা নেওয়া হবে। তৃণমূল কর্মীর বিরুদ্ধে অভিযোগ উঠলে প্রশাসনিক স্তরে ব্যবস্থা নেওয়ার পাশাপাশি দলীয় স্তরে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

দিনভর বিক্ষিপ্তভাবে উত্তপ্ত কলকাতা

কলকাতার পুরভোট সকাল থেকে দফায় দফায় উত্তপ্ত হয়েছে। পুলিশ কমিশনার সৌমেন মিত্রর শনিবার রাতের পরিদর্শন, রাজ্য নির্বাচন কমিশনের বার বার আশ্বাস থাকার পরেও ভোটের দিন সকাল থেকেই চেনা ছবি কলকাতায়। একাধিক জায়গায় বিরোধীদের এজেন্ট বসতে না পারার অভিযোগ উঠেছে। বিভিন্ন বুথে ক্লোজ সার্কিট ক্যামেরা লাগানো হলেও বহু জায়গায় তা অকেজো করে রাখা হয়েছে বলেও সকাল থেকে অভিযোগ উঠে আসছিল। যদিও জেলাশাসক বলছেন, প্রিসাইডিং অফিসাররা সকাল থেকেই খতিয়ে দেখেছেন ক্যামেরা।

আরও পড়ুন: KMC Election 2021 LIVE Updates: তৃণমূলের বিরুদ্ধে বুথ দখল ও অশান্তির অভিযোগ এনে একইসঙ্গে বিক্ষোভ বিজেপি-বাম-কংগ্রেসের!