Kolkata municipal corporation election 2021: ভোট শুরুর আগেই তুমুল অশান্তি, কংগ্রেস এজেন্টকে ‘মারধর’! উত্তপ্ত ওয়ার্ড ৩৬

kolkata municipal election 2021: কলকাতা পুরসভার ৩৬ নম্বর ওয়ার্ডে টাকি বয়েজ স্কুল। সেখানে সিসিক্যামেরা অচল করে রাখার অভিযোগ ঘিরে রবিবার সকালে উত্তপ্ত হয় পরিস্থিতি।

Kolkata municipal corporation election 2021: ভোট শুরুর আগেই তুমুল অশান্তি, কংগ্রেস এজেন্টকে 'মারধর'! উত্তপ্ত ওয়ার্ড ৩৬
কংগ্রেস কর্মীদের বিক্ষোভ। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 19, 2021 | 9:44 AM

কলকাতা: মকপোল শুরু হওয়ার আগেই কংগ্রেসের এজেন্ট বসানোকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল কলকাতা পুরসভার ৩৬ নম্বর ওয়ার্ড। টাকি বয়েজ ও টাকি গার্লস স্কুলে দফায় দফায় গোলমালের অভিযোগ উঠেছে রবিবার সকালে। এই ওয়ার্ডের কংগ্রেস প্রার্থী নন্দন ঘোষের দাবি, তাঁদের এজেন্টকে বসাতে গেলে বাধা দেয়। তৃণমূল। এমনকী তাঁদের এজেন্টকে মারধর করা হয় বলেও অভিযোগ উঠেছে। যদিও এ নিয়ে তৃণমূলের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

কলকাতা পুরসভার ৩৬ নম্বর ওয়ার্ডে টাকি বয়েজ স্কুল। সেখানে সিসিক্যামেরা অচল করে রাখার অভিযোগ ঘিরে রবিবার সকালে উত্তপ্ত হয় পরিস্থিতি। ভোটগ্রহণ পর্ব শুরুর আগেই গোলমাল বাধে সেখানে। পুলিশের সঙ্গে কংগ্রেস প্রার্থী নন্দন ঘোষের বচসার পরিস্থিতি তৈরি হয়। কংগ্রেসের অভিযোগ মক পোলিংয়ের জন্য কংগ্রেসের এজেন্ট বুথে বসতে গেলে তাদের বাধা দেওয়া হয়। এমনকী বাধা উপেক্ষা করে বুথের ভিতরে গিয়ে বসতে চাইলে মারধর করা হয় বলেও অভিযোগ। এই অভিযোগকে সামনে রেখেই বুথের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করে কংগ্রেস প্রার্থী ও তাঁর পোলিং এজেন্টরা। ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী। পুলিশ কংগ্রেসের পোলিং এজেন্টদের ভিতরে ঢোকার ব্যবস্থা করে দেন।

কংগ্রেসের অভিযোগের তির তৃণমূল কংগ্রেসের দিকে। অর্থাৎ কংগ্রেসের যাঁরা পোলিং এজেন্ট রয়েছেন, তাঁদের তৃণমূলের লোকজন ঢুকতে দেয়নি বলে অভিযোগ। কংগ্রেস প্রার্থী নন্দন ঘোষ বলেন, “আমাদের এজেন্টকে যখন নিয়ে যাই সেই এজেন্টকে যেভাবে মারধর করল! অভিষেক বন্দ্যোপাধ্যায় বললেন ফ্রেশ ইলেকশন হবে। এদিকে গুন্ডাবাহিনী পাঠিয়ে টাকি স্কুলের সামনে যেভাবে মারল আমাদের এজেন্টকে। পুলিশ দাঁড়িয়ে ঠুঁটো জগন্নাথ সেজে। আমি আগের দিনই ওসিকে বলেছিলাম আমাদের টাকি স্কুল, খান্না স্কুলে কোনও এজেন্টকে ঢুকতে দেওয়া হবে না। ওসি বললেন চিন্তার কোনও কারণ নেই। সুস্থভাবে ভোট হবে। সুস্থ কী তা দেখা গেল। তৃণমূলের গুন্ডারা কীভাবে মারধর করল সকালবেলা। সংবাদমাধ্যম চলে আসায় এজেন্ট বসাতে পারলাম। এখন যাচ্ছি টাকি গার্লসে।”

এদিকে টাকি গার্লস স্কুলের সামনেও উত্তেজনার পরিস্থিতি তৈরি হয়। কংগ্রেসের অভিযোগ, পুলিশ এই ঘটনায় কোনও গুরুত্বই দেয়নি। তবে এই ঘটনা ঘিরে তুমুল উত্তেজনার পরিস্থিতি তৈরি হয়। কমিশনের গাইডলাইন অনুযায়ী যে পরিমাণ পুলিশ কর্মী থাকার কথা বুথে, সেই পুলিশ থাকা সত্ত্বেও এই ঝামেলার পরিস্থিতি তৈরি হয় বলে অভিযোগ কংগ্রেস প্রার্থীর।

আরও পড়ুন: KMC Election 2021 Voting Live: জোড়াবাগানে পোশাক ছিড়ে দেওয়ার অভিযোগ মীনাদেবী পুরোহিতের