Manipur Minister joins BJP : ‘বন্ধু’ দলের নেতাকে ছিনিয়ে নিল বিজেপি, মণিপুরের মন্ত্রী যোগ দিলেন পদ্মে

Manipur Sports Minister Letpao Haokip: আসন্ন বিধানসভা নির্বাচনের আগে মণিপুরে নিজেদের বন্ধু ন্যাশনাল পিপলস পার্টিকে (এনপিপি) বড় ধাক্কা দিয়েছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। এনপিপি নেতা তথা রাজ্যের যুব ও ক্রীড়া মন্ত্রী লেটাপাভ হাউকিপ বুধবার পদ্ম শিবিরে যোগ দিয়েছেন।

Manipur Minister joins BJP : 'বন্ধু' দলের নেতাকে ছিনিয়ে নিল বিজেপি, মণিপুরের মন্ত্রী যোগ দিলেন পদ্মে
মণিপুরে শক্তি বাড়াচ্ছে বিজেপি (ছবি - টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 29, 2021 | 8:00 PM

ইম্ফল: সামনেই মণিপুরে বিধানসভা নির্বাচন। সব ঠিক থাকলে আগামী বছরের মার্চ – এপ্রিল মাসেই হতে পারে ভোট। নির্বাচন কমিশনের তরফে এখনও কোনও দিনক্ষণ ঘোষণা করা না হলেও, প্রতিটি দলই নিজের মতো করে ঘুঁটি সাজাতে শুরু করে দিয়েছে। আর তারই মধ্যে নিজেদের বন্ধু দলের থেকেই নেতাকে ছিনিয়ে নিল বিজেপি। আসন্ন বিধানসভা নির্বাচনের আগে মণিপুরে নিজেদের বন্ধু ন্যাশনাল পিপলস পার্টিকে (এনপিপি) বড় ধাক্কা দিয়েছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। এনপিপি নেতা তথা রাজ্যের যুব ও ক্রীড়া মন্ত্রী লেটাপাভ হাউকিপ বুধবার পদ্ম শিবিরে যোগ দিয়েছেন। কেন্দ্রীয় মন্ত্রী এবং তথা মণিপুরের নির্বাচনে বিজেপির ইনচার্জ ভূপেন্দ্র যাদব, জাতীয় মুখপাত্র এবং মণিপুরের সংগঠনের ইনচার্জ সম্বিত পাত্র এবং রাজ্যসভার সদস্য অনিল বালুনির উপস্থিতিতে,হাউকিপ বিজেপির প্রাথমিক সদস্যপদ গ্রহণ করেন।

আগামী বছরের শুরুর দিকে মণিপুরে বিধানসভা নির্বাচন হওয়ার কথা। ৬০ সদস্যের মণিপুর বিধানসভায় গত নির্বাচনে এনপিপি চারটি আসন জিতেছিল। এনপিপি উত্তর-পূর্বে বিজেপির অন্যতম প্রধান জোট সঙ্গী। মণিপুরের সরকারে তাদের দুইজন মন্ত্রীও রয়েছে।

কেন্দ্রীয় মন্ত্রী ভূপেন্দ্র যাদব, হাউকিপকে বিজেপিতে স্বাগত জানিয়ে বলেন, “মণিপুরের শাসন আগে ভুল হাতে ছিল। এরপর বিজেপি তার পাঁচ বছরের মেয়াদে মণিপুরে সুশাসন দিয়েছে৷ আমরা রাজ্যে দলীয় কর্মীদের মধ্যে নতুন শক্তির সঞ্চার দেখেছি। হাউকিপ আমাদের কুকি উপজাতির জন্য অনেক কাজ করেছেন। আমি তাঁকে আমাদের দলে স্বাগত জানাই।”

পদ্মশিবিরের জাতীয় মুখপাত্র সম্বিত পাত্র বলেছেন, “আমি হাউকিপকে দলে স্বাগত জানাচ্ছি। হাউকিপ বর্তমানে চান্দেল বিধানসভা কেন্দ্র থেকে এনপিপি দলের বিধায়ক।” সম্বিত পাত্র আরও বলেছেন, “হাউকিপ একজন আন্তর্জাতিক স্তরের ফুটবলার এবং মণিপুরের প্রতিটি বাড়িতে একজন ফুটবলার হিসাবে বিখ্যাত। এই পরিস্থিতিতে হাউকিপের বিজেপিতে আসায় তরুণদের মধ্যে উৎসাহের জোয়ার বইছে।”

আরও পড়ুন Corona in West Bengal: তৃতীয় ঢেউ সামাল দিতে কতটা প্রস্তুত বাংলা? খতিয়ে দেখতে হাজির কেন্দ্রের প্রতিনিধি দল

আরও পড়ুন Mamata Banerjee meeting: ‘আগে সেকেন্ড ডোজ় হোক, তারপর তো বুস্টার ডোজ়’