PM Modi: বছর শুরুতেই উত্তর-পূর্ব ভারত সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, যাবেন ত্রিপুরা ও মণিপুরে

PM Modi: বছর শুরুতেই উত্তর-পূর্ব ভারত সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, যাবেন ত্রিপুরা ও মণিপুরে
বিশ্বসেরা নমোই। ফাইল চিত্র

Narendra Modi: মণিপুরে স্বাস্থ্য পরিষেবার প্রতিও নজর রয়েছে প্রধানমন্ত্রী তথা সরকাররে। মণিপুরে একটি নতুন ক্যান্সার হাসাপাতালের শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jan 02, 2022 | 5:08 PM

নয়া দিল্লি: তিনি ভারতের প্রধানমন্ত্রী, তাই সমগ্র দেশের প্রতি তার যে সমান নজর রয়েছে সেই কথাকে আরও একবার মনে করিয়ে দিতে নতুন বছরের শুরুতেই উত্তর পূর্ব ভারত সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একধিক উন্নয়নমূলক কর্মীসূচি নিয়ে ৪ তারিখ মঙ্গলবার ত্রিপুরা ও মণিপুরের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মণিপুরে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী সফরে আসছেন তার মধ্যে রাজনীতির ছোঁয়া অবশ্যই থাকবে। সম্ভবত আগামী মাসেই, উত্তর প্রদেশ, উত্তরখণ্ড, পঞ্জাব, গোয়ার সঙ্গে হবে মণিপুরের বিধানসভা নির্বাচন। জানা গিয়েছে মণিপুর থেকেই প্রধানমন্ত্রীর সফরের সূত্রপাত হবে।

প্রধানমন্ত্রীর দফতর সূত্রে জানা গিয়েছে, মণিপুরে ২২ টি প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রকল্পগুলির আণুমাণিক মূল্য ৪ হাজার ৮০০ কোটি টাকা। ২০১৪ সালে প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের পর থেকেই সারা দেশের যোগাযোগ ব্যবস্থার ওপর জোর দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১ হাজার ৭০০ কোটি টাকা ব্যয়ে তৈরি হতে চলা জাতীয় সড়ক প্রকল্পের শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী মোদী।

জাতীয় সড়কের শিলান্যাসের পাশাপাশি মোবাইল পরিষেবা আরও উন্নত করার লক্ষ্যে ১ হাজার ১০০ কোটি টাকা ব্যয়ে তৈরি ২ হাজার ৩৫০ টি মোবাইল টাওয়ারেরও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী।

মণিপুরে স্বাস্থ্য পরিষেবার প্রতিও নজর রয়েছে প্রধানমন্ত্রী তথা সরকাররে। মণিপুরে একটি নতুন ক্যান্সার হাসাপাতালের শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর পাশাপাশি ২০০ শয্যা বিশিষ্ট একটি কোভিড হাসপাতালের উদ্বোবন করবেন তিনি। সামনেই মণিপুরে বিধানসভা নির্বাচন। নাগাল্যান্ডের মন জেলায় সেনা বাহিনীর গুলিতে ১৪ জন গ্রামবাসী মারা যাওয়ার পর আফস্পা নিয়ে বিরোধ বাড়ছে। প্রতিবেশী মণিপুরেও সেই বিরোধের আঁচ পড়তে পারে বলেই মনে করা হচ্ছে। তাই বিরোধের বদলে উন্নয়নের বার্তাই দিতে চান প্রধানমন্ত্রী মোদী।

ত্রিপুরাতে প্রধানমন্ত্রী

মণিপুর থেকেই বিজেপি শাসিত ত্রিপুরাতে যাবেন প্রধানমন্ত্রী। সেখানে মহারাজা বীর বিক্রম বিমানবন্দরের ইন্টিগ্রেটেড টার্মিনালের উদ্বোধন করবেন তিনি। এই টার্মিনাল তৈরির ফলে বিমানবন্দরে যাত্রীদের অনেক বেশি সুযোগ সুবিধা পাবেন। মুখ্যমন্ত্রী ত্রিপুরা গ্রাম সমৃদ্ধি যোজনার আওতায় ত্রিপুরার বিদ্যাজ্যোতি স্কুলগুলির বিভিন্ন প্রকল্পের সূচনা করবেন প্রধানমন্ত্রী মোদী।

আরও পড়ুন Haryana Landslide Investigation: খনিজ উত্তোলনের একদিনের মধ্যেই কীভাবে নামল ধস, জানতে কমিটি তৈরি করছে সরকার

আরও পড়ুন Omicron Variant Live Update: দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা পৌঁছল ১,৫২৫-এ, করোনা বৃদ্ধির হার ২১ শতাংশ!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA