Arvind Kejriwal on Punjab Polls 2022: ‘৭০ বছর ধরে লুটে চলেছে ওরা’, প্রচারের শেষদিনে একটা সুযোগ চাইলেন কেজরীবাল

Punjab Assembly Election 2022: শুক্রবার তিনি বলেন, "পঞ্জাবে একটা সত্যনিষ্ঠ সরকার গঠনের জন্য এবং রাজ্য়কে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আম আদমি পার্টিকে একটা সুযোগ অন্তত দেওয়া হোক।"

Arvind Kejriwal on Punjab Polls 2022: '৭০ বছর ধরে লুটে চলেছে ওরা', প্রচারের শেষদিনে একটা সুযোগ চাইলেন কেজরীবাল
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 19, 2022 | 10:59 AM

চণ্ডীগঢ়: দল গড়েছিলেন যার সঙ্গে, তিনিই বেফাঁস মন্তব্য করেছেন। প্রাক্তন সতীর্থের মন্তব্যের পরই ক্ষমতালোভী বলে তাঁকে কটাক্ষ করছেন সকলে, তবুও ভোটপ্রচারের শেষলগ্নে পঞ্জাববাসীর কাছে একটা সুযোগ চাইলেন আপ (AAP) সুপ্রিমো অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal)। শুক্রবারই পঞ্জাব বিধানসভা নির্বাচনের (Punjab Assembly Election 2022) প্রচারের শেষ দিন ছিল। প্রচারে বেরিয়ে  দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, “পঞ্জাবে একটা সত্যনিষ্ঠ সরকার গঠনের জন্য এবং রাজ্য়কে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আম আদমি পার্টিকে একটা সুযোগ অন্তত দেওয়া হোক।”

নির্বাচনী প্রচারের শেষদিনে দিল্লির মুখ্যমন্ত্রী দাবি করেন যে, আম আদমি পার্টির প্রতিপক্ষ দলগুলি একসঙ্গে হাত মিলিয়েছে তাদের হারানোর জন্য। কিন্তু পঞ্জাবের মানুষেরা স্থির করে নিয়েছেন যে আপকেই এবার তারা ক্ষমতায় আনবেন। কেজরীবাল বলেন, “ওরা (বিরোধী দল) বিগত ৭০ বছর ধরে পঞ্জাবকে লুট করে চলেছে এবং আগামিদিনেও তা জারি রাখতে রাখতে চান। আম আদমি পার্টিকে থামাতে ওরা সবাই একজোট হয়েছে, কারণ ওদের ভয় যে আমরা যদি পঞ্জাবে সরকার গঠন করি, তবে ওদের এই ধরনের ক্ষমতার অপব্যবহারগুলি বন্ধ হয়ে যাবে।”

রাজ্য়ের উন্নয়নের বার্তা দিয়ে কেজরীবাল বলেন, “আপনারা সবাই একজোট হন এবং লুটতরাজ ও দুর্নীতির এই রাজনীতিকে বন্ধ করুন। আম আদমি পার্টি যদি ক্ষমতায় আসে, তবে একটা সত্য়নিষ্ঠ সরকার গঠন হবে পঞ্জাবে। সম্পদের লুট বন্ধ হবে, পঞ্জাবীদের টাকা এবার থেকে রাজ্যের মানুষদের উন্নয়নেই খরচ হবে। পঞ্জাবকে রক্ষা করতে এবার আপকেই ভোট দিতে হবে। আপনাদের সন্তানদের ভাল ভবিষ্যতের জন্য আমাদের ভোট করুন। পঞ্জাব থেকে দুর্নীতি ও মাফিয়ারাজ শেষ করতে এবার ভোট দিন।”

পঞ্জাবের জালালাবাদ ও আবোহর কেন্দ্রের আপ প্রার্থীদের হয়ে নির্বাচনী প্রচারে যোগ দিয়ে তিনি জানান, তাঁর দলের লক্ষ্য হল পঞ্জাবে ভাল স্কুল ও হাসপাতাল তৈরি করা, রাজ্যের মাদক ও মাফিয়া চক্র বন্ধ করা। শিক্ষা ও কর্মসংস্থানের ব্যবস্থা করাও তাদের লক্ষ্য। অন্যদিকে, আমাদের বিরোধীদের লক্ষ্য হল কেবল আমাদের হারানো।

চণ্ডীগঢ়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়েও দিল্লির মুখ্যমন্ত্রী বলেন যে, তাদের দল ইস্যুভিত্তিক নির্বাচনী প্রচার করছেন। যদি আপ ক্ষমতায় আসে, তবে পঞ্জাবকে কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া যাবে, তার পরিকল্পনাও রয়েছে তাদের। আপ নেতা রাঘব চাড্ডা বলেন, “আমরা যেখানে উন্নয়নের কথা চিন্তাভাবনা করছি, সেখানেই শিরোমণি আকালি দল, ভারতীয় জনতা পার্টি ও কংগ্রেস অরবিন্দ কেজরীজবাল, ভাগবন্ত মান ও আম আদমি পার্টির বিরুদ্ধে প্রচার চালাতে ব্যস্ত।”

আরও পড়ুন: Rahul Gandhi Attacks Arvind Kejriwal: ‘হ্যাঁ কি না, সোজা জবাব দিন’, কেজরীবালের কাছে কীসের উত্তর জানতে চাইলেন রাহুল?