Rahul Gandhi Attacks Arvind Kejriwal: ‘হ্যাঁ কি না, সোজা জবাব দিন’, কেজরীবালের কাছে কীসের উত্তর জানতে চাইলেন রাহুল?

Punjab Assembly Wlection2022: সম্প্রতিই দিল্লির মুখ্যমন্ত্রী কেজরীবালকে জঙ্গির বাড়িতে পাওয়া যায় বলে তোপ দেগেছিলেন রাহুল গান্ধী। শুক্রবারও কুমার বিশ্বাসের মন্তব্যের প্রসঙ্গ টেনে তিনি বলেন, "কেজরীবালজী, সোজা জবাব দিন..কুমাপ বিশ্বাস কী সত্যি কথা বলছেন? হ্যাঁ কি না, জবাব দিন।"

Rahul Gandhi Attacks Arvind Kejriwal: 'হ্যাঁ কি না, সোজা জবাব দিন', কেজরীবালের কাছে কীসের উত্তর জানতে চাইলেন রাহুল?
কী জানতে চাইলেন রাহুল? ফাইল চিত্র
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Feb 19, 2022 | 8:49 AM

নয়া দিল্লি: নির্বাচনের আগে শেষ মুহূর্তেও চড়ছে বিতর্কের পারদ। পঞ্জাব বিধানসভা নির্বাচন শুরুর দুদিন আগেই এবার কংগ্রেস নেতা রাহুল গান্ধীর নিশানায় আপ সুপ্রিমো অরবিন্দ কেজরীবাল। সম্প্রতিই কুমার বিশ্বাসের যে মন্তব্য ঘিরে বিতর্ক শুরু হয়েছে, তা নিয়ে সরাসরি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের কাছেই সাফাই জানতে চাইলেন। শুক্রবারই রাহুল গান্ধী কেজরীবালের উদ্দেশে প্রশ্ন ছুড়ে দেন যে তাঁর প্রাক্তন সতীর্থ কুমার বিশ্বাস অরবিন্দ কেজরীবালের বিরুদ্ধে ক্ষমতালোভী হওয়ার অভিযোগ  এনেছিলেন, তা সত্যি কিনা মুখ্যমন্ত্রী নিজেই সাফাই দিক।

কী নিয়ে বিতর্ক?

আম আদমি পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা কুমার বিশ্বাসের একটি ভিডিয়ো সম্প্রতিই ভাইরাল হয়েছিল। সেই ভিডিয়োয় কুমার বিশ্বাসকে অরবিন্দ কেজরীবালকে ক্ষমতালোভীর তকমা দেন। ওই ভিডিয়োয় কুমার বিশ্বাসকে বলতে শোনা যায়, “একদিন কেজরীবাল আমায় বলেছিলেন তিনি হয় পঞ্জাবের মুখ্যমন্ত্রী হবেন বা স্বাধীন দেশের (খলিস্তান) প্রধানমন্ত্রী হবেন। উনি যেকোনও ভাবে ক্ষমতা চান।”

এই ভিডিয়ো ভাইরাল হতেই বিতর্ক শুরু হয়। নির্বাচন কমিশনের তরফে ওই ভিডিয়োর উপরে নিষেধাজ্ঞা জারি করা হলেও দুদিন আগেই সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। এরপরই পঞ্জাবের মুখ্যমন্ত্রী এই বিষয়ে টুইট করেন এবং প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণও করেন। তিনি বলেন, “রাজনীতি দূরে সরিয়ে রেখে দেখা উচিত যে, বিচ্ছিনতাবাদের বিরুদ্ধে লড়াই করার জন্য পঞ্জাববাদীদের কী মূল্য চোকাতে হয়েছে। এই বিষয়ে সমস্ত পঞ্জাবীরাই চিন্তিত, প্রধানমন্ত্রীর উচিত এই বিষয়ে দৃষ্টিপাত করা।”

রাহুলের বক্তব্য:

সম্প্রতিই দিল্লির মুখ্যমন্ত্রী কেজরীবালকে জঙ্গির বাড়িতে পাওয়া যায় বলে তোপ দেগেছিলেন রাহুল গান্ধী। শুক্রবারও কুমার বিশ্বাসের মন্তব্যের প্রসঙ্গ টেনে তিনি বলেন, “কেজরীবালজী, সোজা জবাব দিন..কুমাপ বিশ্বাস কী সত্যি কথা বলছেন? হ্যাঁ কি না, জবাব দিন।”

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধীও টুইট করে বলেন, “আপনার উত্তরের অপেক্ষায় রয়েছি”। রাজ্যসভায় বিরোধী দলের নেতা তথা প্রবীণ কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গেও প্রশ্ন করেন যে অরবিন্দ কেজরীবালের বিরুদ্ধে কুমার বিশ্বাস যে অভিযোগ এনেছেন, তা নিয়ে কোনও সাফাই কেন দিচ্ছেন না কেজরীবাল। তিনিও টুইট করে লেখেন, “দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের উচিত ওনার প্রাক্তন সতীর্থ ওনার সম্পর্কে যে মন্তব্য করেছেন, তা নিয়ে সাফাই দেওয়া। কেজরীবাল কেন কুমার বিশ্বাসের মন্তব্যের জবাব দিচ্ছেন না?”

এদিকে, কেজরীবাল গতকালই টুইটে লিখেছেন, “সমস্ত দুর্নীতিপরায়ণ ব্যক্তিরা আমায় জঙ্গি বলছেন। আমি বিশ্বের প্রথম জঙ্গি যে স্কুল, হাসপাতাল তৈরি করে, বিদ্যুতের সমস্যা মেটায়। আমি বিশ্বের সবথেকে মিষ্টি জঙ্গি। ব্রিটিশরা ভগৎ সিংকে ভয় পেতেন, তাই ওনাকে জঙ্গি বলতেন। আমি ভগৎ সিংয়েরই উত্তরসূরী।”

আরও পড়ুন: Karnataka Hijab Row: কপালে সিদুরের টিপ কেন? কলেজে ঢুকতে বাধা পড়ুয়াকে, চলল ঘণ্টাখানেক বচসাও! 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla