PM Narendra Modi Security Lapse: কেন প্রধানমন্ত্রীর নিরাপত্তার বিষয়ে প্রিয়ঙ্কার সঙ্গে আলোচনা, চন্নিকে তুলোধনা বিজেপির

Punjab CM Charanjit Singh Channi: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তার বিষয়টিকে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকে জানানোর বিষয়ে তীব্র নিন্দা করেছে বিজেপি। প্রশ্ন তোলা হচ্ছে, কেন প্রধানমন্ত্রীর নিরাপত্তার বিষয়েটি প্রিয়ঙ্কাকে জানানো হয়েছিল।

PM Narendra Modi Security Lapse: কেন প্রধানমন্ত্রীর নিরাপত্তার বিষয়ে প্রিয়ঙ্কার সঙ্গে আলোচনা, চন্নিকে তুলোধনা বিজেপির
বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 09, 2022 | 5:57 PM

চণ্ডীগড়: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তা বিঘ্নিত (PM Narendra Modi Security Lapse) হওয়ার ঘটনায় চড়ছে রাজনীতির পারদ। পঞ্জাবের শাসক দল কংগ্রেসকে কার্যত তুলোধনা করল বিজেপি (BJP)। পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি (Punjab CM Charanjit Singh Channi) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তার বিষয়টিকে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকে জানানোর বিষয়ে তীব্র নিন্দা করেছে বিজেপি। প্রশ্ন তোলা হচ্ছে, কেন প্রধানমন্ত্রীর নিরাপত্তার বিষয়েটি প্রিয়ঙ্কাকে জানানো হয়েছিল।

কেন প্রিয়ঙ্কাকে জানালেন চন্নি? প্রশ্ন তুলছে বিজেপি

বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র বলেছেন, “পঞ্জাবের মুখ্যমন্ত্রী নিজেই বলেছেন যে তিনি প্রধানমন্ত্রীর নিরাপত্তা ইস্যুতে প্রিয়াঙ্কা গান্ধীকে জানিয়েছিলেন। প্রশ্ন উঠেছে, কেন একজন বর্তমান মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর নিরাপত্তার মতো সংবেদনশীল বিষয়ে প্রিয়াঙ্কা গান্ধীকে জানাচ্ছেন। এটি প্রিয়াঙ্কা গান্ধীর বিষয় নয়। প্রিয়াঙ্কা কোন সাংবিধানিক পদে আছেন? প্রধানমন্ত্রীর নিরাপত্তার বিষয়ে তাঁকে কেন জানিয়ে রাখতে হবে? জনসাধারণ জানতে চায় কেন একজন বর্তমান মুখ্যমন্ত্রী এমন একটি স্পর্শকাতর বিষয়ে দলের নেত্রীকে ব্রিফ করেন।”

তিনি আরও বলেন, গান্ধী পরিবারের উচিত, এই পুরো বিষয়টির ব্যাখ্যা দেওয়া। সম্বিত পাত্রের বক্তব্য, “প্রিয়াঙ্কা গান্ধীকে প্রধানমন্ত্রীর নিরাপত্তা সংক্রান্ত কথা বলা কেন বাধ্যতামূলক ছিল? এটি একটি গুরুতর বিষয়। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে গান্ধী পরিবারের এই বিষয়ে পরিষ্কার হওয়া উচিত। গান্ধী পরিবারের উচিত এই বিষয়ে স্পষ্ট বার্তা দেওয়া।”

এর আগে, শনিবার সংবাদ সংস্থা এএনআইকে পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি বলেছিলেন, তিনি প্রিয়াঙ্কা গান্ধীকে প্রধানমন্ত্রীর রাজ্য সফরের সময় ফিরোজপুরে যা ঘটেছিল, সে সম্পর্কে জানিয়েছিলেন।

গান্ধী পরিবারের প্রতি বশ্যতার অভিযোগ

বিষয়টি নিয়ে পীযূষ গোয়েল টুইট করেছেন, “কংগ্রেস নেতারা আবারও গান্ধী পরিবারের প্রতি তাদের বশ্যতা প্রকাশ করেছে। পঞ্জাবের মুখ্যমন্ত্রী একটি অ-সাংবিধানিক কর্তৃপক্ষকে ব্রিফিং করা থেকেই প্রশ্ন ওঠে যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তার সঙ্গে আপস করা হয়েছে।”

এর আগে, রবিবার বিজেপি মুখপাত্র গৌরব ভাটিয়া মুখ্যমন্ত্রী চন্নিকে এক হাত নিয়ে বলেছিলেন, তিনি কেবল গান্ধী পরিবারের অনুগত, দেশের সংবিধানের প্রতি নয়।

সংবাদ সংস্থা এএনআইকে এই বিষয়ে ভাটিয়া বলেছিলেন, “আজ, পঞ্জাবের মুখ্যমন্ত্রী চন্নি বলেছেন যে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তা সংক্রান্ত বিষয় যা কি না যথেষ্ট সংবেদনশীল এবং গোপনীয়, সেই সংক্রান্ত তথ্য প্রিয়াঙ্কা গান্ধীকে জানিয়েছিলেন। এটি একটি অত্যন্ত গুরুতর বিষয়।”

আরও পড়ুন : Arvind Kejriwal: ‘এখনই দিল্লিতে লকডাউন চাইছি না, তবে…’; কী শর্ত দিলেন কেজরিওয়াল?