Punjab Assembly Election Result 2022: রাজভবনে নয়! ভগবন্ত মান মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন…

Aam Aadmi Party in Punjab: মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভগবত সিং মান (Bhagwant Singh Mann) জয়ী হওয়ার পর জানিয়ে দিয়েছেন, তাঁর শপথ গ্রহণ অনুষ্ঠান পঞ্জাবের রাজভবনে হবে না। তিনি মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন নওয়ানশহর জেলার খটকরকলন গ্রামে।

Punjab Assembly Election Result 2022: রাজভবনে নয়! ভগবন্ত মান মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন...
ভগবন্ত মান (ছবি- টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2022 | 11:21 PM

চণ্ডীগঢ় : পাঁচ রাজ্যের নির্বাচনে (5 states Assembly Election Result) বিজেপি বিরোধী দলগুলির মধ্যে একমাত্র আশার আলো জাগাচ্ছে আম আদমি পার্টি (Aam Aadmi Party)। টালমাটাল কংগ্রেসকে ক্ষমতা থেকে হটিয়ে পঞ্জাবের তখতে আসতে চলেছে অরবিন্দ কেজরীবালের দল। পহলে আপ, দিল্লি মডেলেই পঞ্জাবে বাজিমাত আপের। ৯০ পার করে পঞ্জাবে কার্যত ঝাড়ুর ঝড়। পঞ্জাবে আপের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভগবত সিং মান (Bhagwant Singh Mann) জয়ী হওয়ার পর জানিয়ে দিয়েছেন, তাঁর শপথ গ্রহণ অনুষ্ঠান পঞ্জাবের রাজভবনে হবে না। তিনি মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন নওয়ানশহর জেলার খটকরকলন গ্রামে। এই গ্রাম বিপ্লবী ভগৎ সিংয়ের পৈতৃক ভিটা। তিনি আরও জানিয়েছেন, নতুন সরকার গঠনের পর পঞ্জাবের কোনও সরকারি দফতরে মুখ্যমন্ত্রীর ছবি থাকবে না।

পঞ্জাবের ধুরি বিধানসভা কেন্দ্র থেকে ৫৮ হাজারেরও বেশি ভোটে জয়ী হয়েছেন ভগবন্ত মান। জয়ের পর পঞ্জাববাসীর উদ্দেশে বার্তায় তিনি বলেন, “শপথ গ্রহণ অনুষ্ঠান রাজ ভবনে হবে না, অনুষ্ঠান হবে খটকরকলনে। শপথ গ্রহণের দিন পরে ঘোষণা করা হবে।” সেই সঙ্গে তাঁর সংযোজন, “কোনও সরকারি অফিসে মুখ্যমন্ত্রীর ছবি থাকবে না। তার বদলে থাকবে ভগৎ সিং এবং বি আর অম্বেদকরের ছবি।”

মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর নিজের প্রথম কাজ কী হবে, তাও আজ স্পষ্ট করে দেন ভগবন্ত মান। একইসঙ্গে গোটা পঞ্জাববাসীকে একসঙ্গে নিয়ে চলার বার্তাও দেন তিনি। যাঁরা আম আদমি পার্টিকে ভোট দেননি, তাঁদের ভয় পাওয়ার কোনও কারণ নেই বলেও প্রতিশ্রুতি দেন তিনি। নতুন সরকার সমাজের সব স্তরের মানুষের জন্য কাজ করবে। বৃহস্পতিবার বিকেলে এমনটাই আশ্বাস দিয়েছেন তিনি।

আরও পড়ুন : Manipur Assembly Election Result 2022: ৬টি আসন জিতে মণিপুরে ‘স্টেট পার্টি’ হওয়ার পথে নীতীশের দল