Captain on Congress: কংগ্রেসের ফেলে দেওয়া সব নেতাকে দলে নেওয়া হবে না, স্পষ্ট জানালেন ক্যাপ্টেন অমরিন্দর

Captain Amarinder Singh: এদিন বর্তমান মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নীকেও আক্রমণ করেন ক্যাপ্টেন।

Captain on Congress: কংগ্রেসের ফেলে দেওয়া সব নেতাকে দলে নেওয়া হবে না, স্পষ্ট জানালেন ক্যাপ্টেন অমরিন্দর
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2021 | 12:01 PM

চণ্ডীগঢ়: আগামী বছরই পঞ্জাবে বিধানসভা নির্বাচন। মুখ্যমন্ত্রীর পদ খুইয়ে কংগ্রেস ত্যাগ করে নয়া দল তৈরি করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। সোমবারই আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হল ক্যাপ্টেনের নয়া পঞ্জাব লোক কংগ্রেসের কার্যালয়। সেখানেই তিনি স্পষ্ট জানালেন জেতার সম্ভাবনার ভিত্তিতেই প্রার্থী নির্বাচন করবে তাঁর দল। এদিন কংগ্রেসকেও কটাক্ষ করে অমরিন্দর বলেন, “কংগ্রেসের বর্জন করা সব নেতাকে দলে জায়গা দেওয়া হবে না। তাদেরকেই দলে নেওয়া হবে যারা পঞ্জাব লোক কংগ্রেসের আদর্শের সঙ্গে একমত।” এদিন বর্তমান মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নীকেও আক্রমণ করেন ক্যাপ্টেন। অমরিন্দরে অভিযোগ, শেষ দু’মাসে রাজ্যে দুর্নীতি ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে।

জানা গিয়েছে মঙ্গলবার, মোহালির সিসওয়ানে নিজের ব্যক্তিগত ফার্ম হাউজে কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শিখাওয়তের সঙ্গে দেখা হওয়ার কথা রয়েছে ক্যাপ্টেন অমরিন্দরের। শিখাওয়াত বিজেপির তরফে পঞ্জাব বিধানসভা নির্বাচনের দায়িত্বে রয়েছেন। অন্যদিকে দল তৈরির আগেই অমরিন্দর জানিয়েছেল বিজেপির সঙ্গে জোট করেই নির্বাচনে লড়াই করবেন তিনি। সূত্রের খবর এই বৈঠকে আগামী বিধানসভা নির্বাচনের আসন বন্টন নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে।

দলের কার্যালয় উদ্বোধনের পরই অমরিন্দর জানিয়েছিলেন দ্রুতই বিজেপি ও ধিনদাসের সঙ্গে আসন সমঝোতা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেছিলেন কংগ্রস থেকে তিনি কাদের দলে নিতে চান? জবাবে অমরিন্দর বলেন, “আমরা তাদেরকেই নেব যাদের সঙ্গে আমাদের আদর্শগত মিল রয়েছে। এরকম ভাবার কোনও কারণ নেই কংগ্রেস যাদেরকে বাদ দেবে আমরা তাদেরই দলে নিয়ে নেব। জেতার সম্ভাবনা যাদের রয়েছে আমি তাদেরই টিকিট দেব। বিজেপি ও অন্যান্য সহযোগী দল গুলির কাছে আমি একই আবেদন করব। কারণ আমাদের সকলের লক্ষ্য এক, পঞ্জাবে জয়লাভ করা।”

তিনি বলেন, “নভজ্যোত সিং সিধু জানিয়েছেন, ৩৫ টি আসনে তিনি প্রার্থী বদল করবেন। তাঁর অর্থ এই নয় যে আমরা টিকিট না প্রার্থীদের সুযোগ দেব।” নতুন জোটের মুখ্যমন্ত্রী মুখ তিনি কিনা এই প্রশ্নের উত্তরে ক্যাপ্টেন বলেন, “এত তাড়াতাড়ি এই সব নিয়ে কথা বলা সম্ভব নয়। প্রথমে আমি বিজেপি সভাপতি জে পি নাড্ডার সঙ্গে দেখা করব, পঞ্জাবের দায়িত্বে থাকা গজেন্দ্র শিখাওয়াতের সঙ্গে কথা বলব। সেখানে সব কিছু নিয়ে কথা হবে।”

এদিন অমরিন্দরের সঙ্গে তার পুত্র রানিন্দর সিং ও কন্যা জয় ইন্দর কৌরও ছিলেন। ক্যাপ্টেনের কাছে জানতে চাওয়া হয়েছিল যে তাঁর পুত্র নির্বাচনে প্রতিদ্বন্দিতা করবেন কিনা? জবাবে তিনি বলেন, “এটা সম্পূর্ণভাবে ওঁর ইচ্ছার ওপর নির্ভর করছে। তবে আমি এটুকু বলতে পারি, তিনি দলে সংগঠনের প্রধান। তিনিই এই অফিসে বসে অফিসটা চালাবেন।”

আরও পড়ুন TMC-MGP Ally: সাগরতীরে শক্ত হচ্ছে ঘাসফুলের শিকড়, গোয়ায় এমজিপির সঙ্গে প্রাক-নির্বাচনী জোট তৃণমূলের