Taherpur OC: তাহেরপুর বামেদের দখলে যেতেই রাতারাতি বদল থানার ওসি!

Taherpur OC Transfer: রাতারাতি কেন তাহেরপুর থানার ওসিকে অপসারণ করা হল, তা নিয়ে প্রশ্ন উঠছে। প্রশাসনিক এই রদবদলের পিছনে কি আদৌ ভোটের ফল দায়ী? শাসকদলের হাত রয়েছে এর পিছনে? প্রশ্ন থাকছেই।

Taherpur OC: তাহেরপুর বামেদের দখলে যেতেই রাতারাতি বদল থানার ওসি!
তাহেরপুর থানার অপসারিত ওসি অভিজিৎ বিশ্বাস (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 03, 2022 | 8:09 AM

নদিয়া: বাংলায় সবুজঝড়ের মধ্যেই কাস্তে হাতুড়ির জমানা তাহেরপুরে। তাহেরপুর পুরসভায় জয় হয়েছে বামেদের। আর সেই অর্থেই এই পুরসভা বঙ্গ রাজনীতিতে প্রাসঙ্গিক হয়ে উঠেছে। আর পুরভোটের নির্বাচনের ফলপ্রকাশের রাতেই তাহেরপুর থানার ওসি পদ থেকে অপসারণ করা হল অভিজিৎ বিশ্বাসকে। পরিবর্তে তাহেরপুর থানার ওসি হয়েছেন ধানতলা থানার ভারপ্রাপ্ত ওসি অমিতোষ রায়। ধানতলা থানার ওসি-র দায়িত্ব পেয়েছেন রজনী বিশ্বাস। রাজনৈতিক মহলের দাবি, তাহেরপুর পুরসভার বামফ্রন্টের দখলে যাওয়ায় এই প্রশাসনের রদবদল।

সবুজ সাইক্লোনে কার্যত ধূলিসাৎ বিরোধীরা। সেখানে এই পরিস্থিতিতে দাঁড়িয়েও গড় অক্ষুণ্ণ রেখেছে বামেরা। তাহেরপুর পুরসভায় মোট ১৩ টি ওয়ার্ড রয়েছে। তার মধ্যে ৮ টি ওয়ার্ডে সিপিএমের দখলে। বাকি ৫টি ওয়ার্ড তৃণমূলের দখলে। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, সিপিএমের এই জয়ের পিছনে একটা স্ট্র্যাটেজি কাজ করেছে। কারণ সিপিএম তরুণ প্রজন্মের ওপর আস্থা রেখেছে।

কিন্তু রাতারাতি কেন তাহেরপুর থানার ওসিকে অপসারণ করা হল, তা নিয়ে প্রশ্ন উঠছে। প্রশাসনিক এই রদবদলের পিছনে কি আদৌ ভোটের ফল দায়ী? শাসকদলের হাত রয়েছে এর পিছনে? প্রশ্ন থাকছেই। তবে প্রশাসনিক সূত্রে খবর, এটি নাকি রুটিন বদল। এ বিষয়ে মুখ খুলতে চাননি থানার উচ্চপদস্থ কর্তারাও।

উল্লেখ্য, ২০১৫ সালের পুরনির্বাচনেও তাহেরপুর পৌরসভা বামেদের দখলে ছিল। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে সবকটি ওয়ার্ডেই এগিয়ে ছিল বিজেপি। বামেরা ছিল তৃতীয় স্থানে। গত একুশের নির্বাচনে পরিস্থিতি আবারও পাল্টে যায়। সবেতেই এগিয়ে থাকে তৃণমূল। পুরভোটে বামেরা তাদের ওয়ার্ড ধরে রাখতে পারবে কিনা, তা প্রশ্নের মুখে পড়ে।

পুরনির্বাচনের সময়েই একাধিক বিক্ষিপ্ত অশান্তির খবর এসেছে এখান থেকে। শেষমেশ সব জল্পনা উড়িয়ে নিজেদের গড় বাঁচিয়ে রাখল বামেরা। ভোটের দিনও শাসকদলের বিরুদ্ধে ব্যাপক সন্ত্রাসের অভিযোগ তুলেছিলেন বিরোধীরা। ভোটারদের হুমকি দেওয়ারও অভিযোগ উঠেছিল। সবই ছাপিয়ে ইশান কোণে দেখা দিল রক্তিম আভা!

আরও পড়ুন: UP Assembly Election 2022: মোদীর লোকসভা কেন্দ্রে মমতা! সন্ধে আরতি দেখতে সটান বসে পড়লেন গঙ্গার ঘাটে…