Siliguri Municipal Election: গৌতম শরণং শিলিগুড়ি! মেয়র ঘোষণা মমতার

Siliguri Municipal Election: বামেদের অন্যতম ঘাঁড়ি হিসেবেই পরিচিত ছিল শিলিগুড়ি পুরনিগম। দীর্ঘদিন মেয়রের দায়িত্ব সামলেছেন অশোক ভট্টাচার্য। এবার সেই শিলিগুড়িতেই জয়ী তৃণমূল।

Siliguri Municipal Election: গৌতম শরণং শিলিগুড়ি! মেয়র ঘোষণা মমতার
মেয়র হচ্ছেন গৌতম দেব
Follow Us:
| Edited By: | Updated on: Feb 14, 2022 | 11:47 AM

শিলিগুড়ি : চার পুরনিগমের সবকটিতেই জয়ের পথে তৃণমূল (TMC)। সোমবার সকালে গণনা শুরু হওয়ার পর  থেকেই ঘাসফুল ফুটতে শুরু করে একাধিক ওয়ার্ডে। শিলিগুড়িতেও (Siliguri) পুরবোর্ড গঠন করতে চলেছে তৃণমূল। মেয়র হবেন প্রাক্তন মন্ত্রী গৌতম দেব (Goutam Deb)। নিজেই সে কথা জানালেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ঘাসফুলের ঝড়েও  শিলিগুড়ি ছিল বামেদের শক্ত ঘাঁটি। তৃণমূল ক্ষমতায় আসার পরও সেখানে পুরবোর্ড গঠন করেছিল বামেরা। মেয়র ছিলেন অশোক ভট্টাচার্য। এবারও তাঁর কাঁধেই ছিল নির্বাচনের ভার। তবে শেষ রক্ষা হল না।

সোমবার সকাল থেকেই শিলিগুড়িতে একের পর বাম প্রার্থী পরাজয় সামনে আসে। পরাজিত হয়েছে প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্যও। শিলিগুড়ি পুরনিগমের ৪৭ টি ওয়ার্ডের মধ্যে ৪২ টিতেই এগিয়ে গিয়েছে তৃণমূল। এই জয়কে মানুষের জয় বলে আখ্যায়িত করেছেন মমতা। সেই সঙ্গে শিলিগুড়ির মেয়র হিসেবে প্রাক্তন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী গৌতম দেবের নাম ঘোষণা করেছেন তিনি।

মেয়র হিসেবে তাঁর নাম ঘোষণা হওয়ার পর বাংলার মুখোমুখি হয়ে গৌতম দেব বলেন, আমি দিদির প্রতি কৃতজ্ঞ। আমি আজ যে জায়গায় দাঁড়িয়ে আছি, তা মমতা বন্দ্য়োপাধ্যায়ের সমর্থনের জন্যই। উনি আমার প্রতি আস্থায় অবিচল ছিলেন। এই দায়িত্বের যোগ্য হওয়ার চেষ্টা করবেন বলেও উল্লেখ করেন গৌতম দেব। তিনি জানান, অন্তত ৪০ টি ওয়ার্ডে যে তৃণমূল জিতবে, তা আগেই জানতেন তিনি।

বিধানসভা নির্বাচনে পরাজিত হন গৌতম দেব। ডাবগ্রাম ফুলবাড়ি বিধানসভা কেন্দ্র থেকে নির্বাচনে লড়েছিলেন তিনি। বিজেপির শিখা চট্টোপাধ্যায়ের কাছে প্রায় ২৭ হাজার ভোটে হেরে যান তিনি। পরে রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতরের তরফ থেকে একটি নির্দেশিকা জারি করে গৌতম দেবকে শিলিগুড়ি পুরনিগমের প্রশাসক বোর্ডের চেয়ারম্যান পদে নিযুক্ত করা হয়। পুরভোটের আগে কয়েক মাস সেই দায়িত্ব সামলেছেন তিনি। এর আগে তৃণমূল সরকারের উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের দায়িত্ব সামলেছেন তিনি। ফলে উত্তরবঙ্গের রাজনীতি তাঁর হাতের তালুর মতো পরিচিত। আর এবার মেয়র পদে নিযুক্ত হতে চলেছেন গৌতম দেব। তৃণমূল বলছে, শিলিগুড়ি পৌরসভার নির্বাচনে মানুষের রায় নিষ্কলঙ্ক, কারণ কোনও পক্ষই সে ভাবে কোনও অভিযোগ সামনে আনেনি।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা