Municipal Elections 2022 Result: ভোট দিতে পারেননি খোদ অর্জুন, ভাটপাড়ায় ফুটল না পদ্ম

Municipal Elections 2022 Result: ভোটের আগেই নিজের গড়ে বড়সড় ধাক্কা খান ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং। বিজেপির তরফে টিকিট পেয়েও দলত্যাগ করেন অর্জুনের ভাইপো সৌরভ সিং, ভগ্নিপতি সুনীল সিং ও তাঁর ছেলে আদিত্য সিং।

Municipal Elections 2022 Result: ভোট দিতে পারেননি খোদ অর্জুন, ভাটপাড়ায় ফুটল না পদ্ম
অর্জুন গড়ে ধাক্কা বিজেপির
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2022 | 1:24 PM

ভাটপাড়া : তিনি তৃণমূলেই থাকুন বা বিজেপিতে, বরাবরই অর্জুন সিং-এর গড় বলেই পরিচিত ভাটপাড়া। দলবদলল করলেই দাপট কমেনি ব্যারাকপুরের সাংসদের। লোকসভা নির্বাচনে বিজেপির টিকিটে জয়ী হন তিনি। তবে অর্জুন গেরুয়া শিবিরে আসার পর থেকেই ওই অঞ্চলে শাসক- বিরোধী সংঘাত বাড়ে আরও। আর পুরভোটের দিন সেই সঙ্ঘাত এতটাই চরমে পৌঁছয় যে, অর্জুন ভোট দিতে পারেননি বলে অভিযোগ জানান। আর ফল প্রকাশ হতে দেখা গেল, ভাটপাড়ায় খাতাই খুলতে পারল না বিজেপি। ভাটপাড়া পুরসভার ৩৫ ওয়ার্ডের মধ্যে ৩৪ টি ওয়ার্ডেই তৃণমূল জয়ী। আর একটি ওয়ার্ডে সিপিএম প্রার্থীর মৃত্যু হওয়ায় ভোট হয়নি। অর্জুনের প্রভাব নিয়ে উঠছে প্রশ্ন।

২৭ ফেব্রুয়ারি, পুরভোটের দিন, বেলা বাড়তেই রাস্তায় নামতে দেখা যায় সাংসদ অর্জুন সিং-কে। পুলিশের সঙ্গে রীতিমতো বচসা শুরু হয় তাঁর। তিনি দাবি করেন, এলাকায় ঢোকানে হয়েছে বহিরাগতদের। এই অভিযোগ তুলেই রাস্তায় নামেন তিনি। ১৮ নম্বর ওয়ার্ডে বুথে বহিরাগত আসার অভিযোগ তুলে ঘটনাস্থলে যান ব্যারাকপুরে সাংসদ অর্জুন সিং। তাঁকে ঘিরে ইট বৃষ্টি হয় বলেও অভিযোগ ওঠে। তাঁকে বাঁচাতে গিয়ে আহত এক পুলিশকর্মীও। ভোট দিতে পারেননি খোদ সাংসদ।

অর্জুন গড় হিসেবে পরিচিত একাধিক এলাকায় ইভিএম মেশিন ভাঙচুরের অভিযোগ ওঠে। আর সেই ঘটনাকে কেন্দ্র করেও দফায় দফায় উত্তেজনা ছড়ায়।

এ দিকে,  ভোটের আগেই বিজেপির তরফে প্রার্থীপদ পেয়েও দলত্যাগ করেন অর্জুনের ভাইপো সৌরভ সিং, ভগ্নিপতি সুনীল সিং ও তাঁর ছেলে আদিত্য সিং। তিনজনেই বিজেপির তরফে এ বার পুরভোটে টিকিট পেয়েছিলেন। কিন্তু বিজেপিতে থেকে কাজ করতে পারছিলেন না বলে অভিযোগ জানিয়ে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন তাঁরা। এই প্রসঙ্গে অর্জুন সিং বলেছিলেন,  ‘আমাকে ধোঁকা দিয়েছে, পরিবারকে ধোঁকা দিয়েছে’।

আরও পড়ুন : Municipality Election 2022: গড়টাও ধরে রাখতে পারলেন না দিলীপ! বিজেপি শূন্য পুরবোর্ডে প্রত্যাবর্তন তৃণমূলের

আরও পড়ুন : Municipal ELection Counting 2022: ছয় মাসের ‘শিশু’ জিতে নিল দার্জিলিং, দাঁত ফোটাতে পারল না ঘাসফুল-জেজিএম