G. Kishan Reddy: ‘মানুষ এনডিএ সরকারের উপরই ভরসা রেখেছে’, ত্রিপুরা, মেঘালয় ও নাগাল্যান্ডের বাসিন্দাদের ধন্যবাদ জি. কিষাণ রেড্ডির

উত্তর-পূর্বাঞ্চল উন্নয়ন মন্ত্রী আরও জানান, গত ৯ বছরে এই প্রথমবার উত্তর-পূর্বাঞ্চলের মানুষ প্রথম 'পূর্বোদয়'-এর উজ্জ্বল আলোর সাক্ষী হলেন।

G. Kishan Reddy: 'মানুষ এনডিএ সরকারের উপরই ভরসা রেখেছে', ত্রিপুরা, মেঘালয় ও নাগাল্যান্ডের বাসিন্দাদের ধন্যবাদ জি. কিষাণ রেড্ডির
কেন্দ্রীয় মন্ত্রী জি. কিষাণ রেড্ডি। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 03, 2023 | 9:13 PM

নয়া দিল্লি: ত্রিপুরা, মেঘালয় ও নাগাল্যান্ডে সরকার গড়তে চলেছে বিজেপি ও তাদের শরিক দল। বিধানসভা নির্বাচনে অভাবনীয় ফলের জন্য তিন রাজ্যের বাসিন্দাদের ধন্যবাদ জ্ঞাপন করলেন কেন্দ্রীয় মন্ত্রী জি কিষাণ রেড্ডি। শুক্রবার এক বিবৃতি দিয়ে তিনি বলেন, “নাগাল্যান্ড, ত্রিপুরা এবং মেঘালয়ের মানুষ শান্তি, সমৃদ্ধি এবং উন্নয়নের পক্ষে তাঁদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করেছেন। এই নির্বাচনের জয় বিজেপির জনগণমুখী শাসন ও সমৃদ্ধির পক্ষে নিশ্চিত সমর্থনকেই বোঝাচ্ছে।” উত্তর-পূর্বাঞ্চলের উন্নয়ন মন্ত্রী তথা কেন্দ্রীয় পর্যটন ও সংস্কৃতি মন্ত্রী আরও বলেন যে, “এই জয় উত্তর-পূর্বাঞ্চলের উন্নয়নে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীজির অক্লান্ত প্রচেষ্টায় জনগণের আশীর্বাদের প্রকাশ।” এর আগে বৃহস্পতিবার তিন রাজ্যের বিধানসভা নির্বাচনে ফল প্রকাশের পরই অবশ্য টুইটার হ্যান্ডেলিংয়ে দুই ত্রিপুরা এবং নাগাল্যান্ডবাসীকে জয়ের জন্য অভিনন্দন বার্তা জানিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী জি. কিষাণ রেড্ডি।

উত্তর-পূর্বাঞ্চলের বাসিন্দাদের অভিনন্দন ধন্যবাদ জ্ঞাপনের পাশাপাশি তিন রাজ্যের দলীয় নেতা-কর্মীদেরও অভিনন্দন জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। ত্রিপুরা, মেঘালয় এবং নাগাল্যান্ডের একেবারে তৃণমূল স্তরের কর্মীদের দৃঢ়তা এবং অক্লান্ত প্রচেষ্টায় ফল এই জয় বলে জানিয়েছেন জি. কিষাণ রেড্ডি। একইসঙ্গে মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি অমিত শাহজির নেতৃত্বে উত্তর-পূর্বাঞ্চল ভারতের সমৃদ্ধির অন্যতম কেন্দ্র হিসেবে উদিত হয়ে উঠছে বলেও জানান তিনি।

এদিন উত্তর-পূর্বাঞ্চল উন্নয়ন মন্ত্রী আরও জানান, গত ৯ বছরে এই প্রথমবার উত্তর-পূর্বাঞ্চলের মানুষ প্রথম ‘পূর্বোদয়’-এর উজ্জ্বল আলোর সাক্ষী হলেন। ৯ বছর আগে পূর্বোত্তর ছিল অশান্তি, হিংসা, দারিদ্র্যতা এবং রাজনৈতিকভাবে অবহেলার শিকার। বর্তমানে ‘পূর্বোত্তর’ উন্নয়ন, যোগাযোগ ব্যবস্থা, স্বনির্ভরতা এবং সাম্যতার সাক্ষী হল। উত্তর-পূর্বের মানুষ পরিস্থিতি বদলের জন্যই ভোট দিয়েছেন। এই বদলের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তাঁর নেতৃত্ব এবং রাজনৈতিক ও উন্নয়নের দিক থেকে উত্তর পূর্বাঞ্চলের মানুষের উপেক্ষার বিরুদ্ধে অদম্য লড়াইকে কৃতিত্ব দিয়েছেন জি. কিষাণ রেড্ডি। তাঁর মতে, “এই জয় মাননীয় প্রধানমন্ত্রীর পরিকল্পিত পথে অবিচল থাকা এবং কোনও কিছুতেই উন্নয়নকে থামিয়ে না দেওয়ার দ্ব্যর্থহীন ইচ্ছার প্রকাশ।”

এদিন কেন্দ্রীয় মন্ত্রী বলেন, “উত্তর-পূর্বাঞ্চলের প্রতিটি মানুষের নিরাপত্তা, যোগাযোগ ব্যবস্থা এবং পরিকাঠামো উন্নয়নের বড় চ্যালেঞ্জ নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২০১৪ সাল থেকে এখনও পর্যন্ত এই অঞ্চলের উন্নয়নের জন্য ৫ লক্ষ কোটি টাকা বরাদ্দ করেছেন তিনি। পূর্বতনের উল্টো পথে গিয়ে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী নিজে প্রায় ৫০ বার উত্তর-পূর্বাঞ্চলে এসেছেন এবং এবং প্রতি ১৫ দিনের অন্তত একজন কেন্দ্রীয় মন্ত্রী যাতে এই অঞ্চলে আসেন, তার একটি উদাহরণ স্থাপন করেছেন তিনি।” সমৃদ্ধি ও উন্নয়নের পথে ইতিমধ্যে উত্তর-পূর্বাঞ্চল অনেকগুলি মাইলফলক পূর্ণ করেছেন বলেও জানান উত্তর-পূর্বাঞ্চল উন্নয়ন মন্ত্রী। ভারতের সমৃদ্ধির অন্যতম চালিকা হিসাবে উত্তর পূর্বাঞ্চলকে প্রতিষ্ঠিত করতে এই অঞ্চলের মানুষ যে মোদীজির নেতৃত্বে তাঁর সঙ্গে কাজ করে যাবে, তা এই নির্বাচনের ফলেই প্রমাণিত বলে দাবি জি. কিষাণ রেড্ডির।