Uttar Pradesh Assembly Election 2022 : নজরে কৃষক ভোট, নির্বাচনের মুখে মান ভাঙাতে জাঠদের সঙ্গে বৈঠক অমিত শাহের

Uttar Pradesh Assembly Election 2022 : নজরে কৃষক ভোট, নির্বাচনের মুখে মান ভাঙাতে জাঠদের সঙ্গে বৈঠক অমিত শাহের
অমিত শাহ (ফাইল ছবি)

UP Polls : বুধবার পশ্চিম উত্তর প্রদেশের জাঠ সম্প্রদায়ের নেতাদের সঙ্গে দেখা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহ। নয়া দিল্লিতে বিজেপি সাংসদ পারভেশ ভার্মার বাসভবনে তাঁদের সঙ্গে এই বৈঠক হয়েছে বলে জানা গিয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jan 26, 2022 | 9:50 PM

নয়া দিল্লি : আগামী মাসেই উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন (Uttar Pradesh Assembly Election 2022) । তার আগে বুধবার পশ্চিম উত্তর প্রদেশের জাঠ সম্প্রদায়ের নেতাদের সঙ্গে দেখা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহ। নয়া দিল্লিতে বিজেপি সাংসদ পারভেশ ভার্মার বাসভবনে তাঁদের সঙ্গে এই বৈঠক হয়েছে বলে জানা গিয়েছে। এই বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী সঞ্জীব বলিয়ান, রাজ্যের মন্ত্রী ভূপেন্দ্র চৌধুরী এবং অন্যান্য সিনিয়র নেতারা।

ইন্ডিয়া টুডের একটি প্রতিবেদন অনুযায়ী, সূত্রের খবর, অমিত শাহ বৈঠকে বলেছেন, “জাঠরা নিজেদের জন্য নয়, অন্যের জন্য ভাবে ,যেমন বিজেপি দেশের জন্য করে। জাঠরা কৃষকদের স্বার্থের কথা ভাবেন এবং বিজেপিও। জাঠরা দেশের নিরাপত্তার কথা ভাবে এবং বিজেপিও ভাবে। আমরা যখনই জাঠ সম্প্রদায়ের কাছে গিয়েছি তারা আমাদের ভোট দিয়েছে। এমনকি যখন আমরা কখনও কখনও আপনাদের কথা শুনিনি তখনও আমাদের ভোট দিয়েছে জাঠ সম্প্রদায়।” প্রসঙ্গত, জাঠ সম্প্রদায় এক বছর ধরে চলা কেন্দ্রের তিন কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের আন্দোলনকে সমর্থন জানিয়েছিল। বৈঠক শেষে একজন অংশগ্রহণকারী সংবাদ সংস্থা এএনআই কে জানিয়েছেন, “আমরা [প্রাক্তন প্রধানমন্ত্রী] চৌধুরী চরণ সিংয়ের জন্য ভারতরত্ন, জাঠদের জন্য সংরক্ষণ এবং কেন্দ্রীয় ও উত্তর প্রদেশের সরকারে জাঠদের প্রতিনিধিত্ব দাবি করেছি। স্বরাষ্ট্রমন্ত্রী ইতিবাচক প্রতিক্রিয়া জানিয়েছেন।”

মোদীই হলেন সেই রাজা, যাঁকে আমাদের প্রয়োজন : অমিত শাহ

সূত্রের খবর, অমিত শাহ বলেছেন, “আপনারা মুঘলদের সঙ্গে যুদ্ধ করেছেন, আমরাও লড়াই করছি। আমরা কয়েকটি জিনিস করেছি, আমাকে সেগুলির বিষয়ে বলতে দিন। আমরা মহেন্দ্র প্রতাপ সিংয়ের সম্মান পেয়েছি। সেনারা ‘ওয়ান র‍্যাঙ্ক, ওয়ান পেনশন’ চেয়েছিল, আমরা তা দিয়েছি। আমরা তিনজন জাঠ গভর্নর এবং নয়জন জাঠ সাংসদ নিয়োগ করেছি। জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারার কারণে ৪০,০০০ জন মানুষ মারা গিয়েছিল। মোদী সেই ধারা বাতিল করেছেন।”

তিনি আরও বলেন, “বিজেপির নেতৃত্বাধীন উত্তর প্রদেশ সরকার ৩৬,০০০ কোটি টাকারও বেশি কৃষকদের ঋণ শোধ করেছে। কৃষকদের অ্যাকাউন্টে টাকা জমা করা হয়েছে। যদি কিছু বাদ পড়ে থাকে, আমরা তাও করব। বিজেপি আর মোদী ছাড়া আর কে দেশকে রক্ষা করবে? এই ধরনের রাজাই আমাদের প্রয়োজন!”

অমিত শাহের বিরোধীকে আক্রমণ

অমিত শাহ বিরোধী দলগুলিকেও আক্রমণ করেছেন। সূত্রের খবর তিনি বলেছেন, “রাহুল গান্ধী খরিফ ও রবি কী জানেন না এবং তিনি কৃষকদের কথা বলেন। আমরা ঘোষণা করি, আমরা ভিত্তিপ্রস্তর স্থাপন করি এবং উদ্বোধন করি। আবার অখিলেশকে আনবেন? আপনি কি আগের থেকে বেশি নিরাপদ বোধ করছেন না? আপনি কি আমাদের যুবকদের জেলে ফেরাতে চান?” তিনি বলেন যে, “বিজেপিও আসন্ন নির্বাচনের জন্য জয়ন্ত চৌধুরীর রাষ্ট্রীয় লোকদলের সঙ্গে হাত মেলাতে চেয়েছিল কিন্তু তিনি “ভুল ঘর বেছে নিয়েছেন”।” “এত ভাববেন না, আপনারা আমাদের ভোট দিন। আমরা আপনাদের কথা ভাবব,” এই বলে তিনি তাঁর বক্তব্য শেষ করেন।

উত্তর প্রদেশ নির্বাচনে জাঠ ভোটের সমীকরণ

যদিও বিজেপি ২০১৪ এবং ২০১৯ এর লোকসভা ভোট এবং ২০১৭ সালের উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে জাঠ সম্প্রদায়ের কাছ থেকে যথেষ্ট সমর্থন পেয়েছিল। সমাজবাদী পার্টি দাবি করেছে এক বছরব্যপী কৃষক আন্দোলনের পর জাঠ যাঁরা আসলে কৃষক তাঁরা আর বিজেপিকে সমর্থন করবেন না।

আরও পড়ুন : Uttar Pradesh Assembly Election 2022 : “অত্যাচারীদের লাঠি, জুতো দিয়ে মারুন, কিন্তু…,” ফের নির্বাচনী প্রচার ঘিরে বিতর্কে জড়াল বিজেপি

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA