Naredra Modi in UP: ব্যবসায়ীর বাড়িতে থরে থরে সাজানো টাকা! সরাসরি অখিলেশকে নিশানা মোদী-শাহের

Naredra Modi in UP: সম্প্রতি কানপুরে এক ব্যবসায়ীর বাড়িতে ২০০ কোটি নগদ টাকা পাওয়া যায়। সেই ব্যবসায়ীর সঙ্গে সমাজবাদী পার্টির যোগ থাকার অভিযোগ তুলে আক্রমণ শানালেন নরেন্দ্র মোদী।

Naredra Modi in UP: ব্যবসায়ীর বাড়িতে থরে থরে সাজানো টাকা! সরাসরি অখিলেশকে নিশানা মোদী-শাহের
ব্যবসায়ীর সঙ্গে অখিলেশের যোগ থাকার অভিযোগ উঠেছে
Follow Us:
| Edited By: | Updated on: Dec 28, 2021 | 9:25 PM

কানপুর : ঘরের ভিতর থরে থরে সাজানো কোটি কোটি টাকার নোটের বান্ডিল। কয়েকদিন আগেই এমনই একটি ছবি উঠে আসে সংবাদ শিরোনামে। উত্তর প্রদেশের এক ব্যবসায়ীর বাড়িতে এই দৃশ্য দেখা যায়। পীযূষ জৈন নামে সেই সুগন্ধী ব্যবসায়ীকে গ্রেফতারও করা হয়েছে। আর শোনা যায়, সেই ব্যবসায়ী ছিলেন উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব ঘনিষ্ঠ। ভোটমুখী রাজ্যে গিয়ে সেই ঘটনা টেনেই সমাজবাদী পার্টিকে একহাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও একই ইস্যুতে আক্রমণ শানিয়েছেন বিরোধীদের বিরুদ্ধে।

এবার তো কৃতিত্বের দাবি করলেন না? :  নরেন্দ্র মোদী

ভোটমুখী উত্তর প্রদেশে পরপর বেশ কয়েকবার সফর সারলেন নরেন্দ্র মোদী। আজ, মঙ্গলবার একাধিক কর্মসূচি নিয়ে কানপুরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেখানে এক সভা থেকে নাম না করা সমাজবাদী পার্টিকে আক্রমণ করেন তিনি। মোদী বলেন, ‘বাক্স ভর্তি টাকা বেরিয়ে এল। আমি তো ভেবেছিলাম এ ক্ষেত্রেও ওরা ভাববে, এটা আমরা করেছি।’ তিনি উল্লেখ করেন, ২০১৭ সালের আগে অর্থাৎ বিজেপি ক্ষমতায় আসার আগে পারফিউমের ব্যবসায় কী ভাবে রাজ্য জুড়ে ছড়িয়েছিল দুর্নীতির জাল। সে কথা সবারই জানা।

বিরোধীদের আক্রমণ করে মোদী বলেন, ‘এখন সবাই মুখ বন্ধ করে বসে আছে। পাহাড় প্রমাণ নোট কোথা থেকে এল, তার কৃতিত্ব নিতে তো কেউ আসছে না। উত্তর প্রদেশের মানুষ সব দেখছে, আর সব বুঝতে পারছে।’

কোথা থেকে এই টাকা এল? প্রশ্ন শাহের

মোদী নাম না নিলেও, অখিলেশের নাম ধরেই সরাসরি আক্রমণে শান দিলেন অমিত শাহ। এক সভা থেকে তিনি বলেন, সমাজবাদী পার্টির একজন ব্যবসায়ী ধরা পড়েছে। ২৫০ কোটি টাকার নোট উদ্ধার হয়েছে। শাহের প্রশ্ন, ‘অখিলেশ জি, কোথা থেকে এই টাকা এল?’

মানতে নারাজ অখিলেশ

অভিযোগ অস্বীকার করেছেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। তাঁর দাবি, বিজেপি ভুল করে নিজেদের ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি চালিয়েছে। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, সমাজবাদী পার্টির নেতা পুষ্পরাজ জৈনের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে ভুল করে পীযূষ জৈনের বাড়িতে তল্লাশি চালিয়েছে। ওই ব্যবসায়ীর কল রেকর্ড বের করতে পারলে অনেক বিজেপি নেতার নাম বেরিয়ে আসবে বলেও উল্লেখ করেছেন তিনি।

আপাতত জেলে পীযূষ জৈন

অখিলেশ যাদব ঘনিষ্ঠ সুগন্ধী ব্যবসায়ী হিসেবেই পরিচিত পীযূষ জৈন। সোমবারই ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে তাঁকে। তবে এখনও এই ব্যবসায়ীর কাছ থেকে সম্পত্তির খতিয়ান পুরোপুরি পাওয়া যায়নি। তবে জেরার মুখে পীযূষ জৈন নিজের সম্পত্তির উৎস সম্পর্কে মুখ খুলেছেন বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, মাটি খুঁড়েও অনেক নোটের বান্ডিল উদ্ধার হয়েছে। মাটি খুঁড়ে টাকা বের করতে মজুরও ডাকা হয়। শুধু তাই নয়, টাকা খুঁজে বের করতে লখনউ থেকে এক্স-রে মেশিনও আনা হয়।

আরও পড়ুন : Doctors Protest in Delhi: চিকিৎসক-পুলিশ খণ্ডযুদ্ধে থমকে রাজধানীর স্বাস্থ্য পরিষেবা, প্রতিবাদে সামিল দিল্লি এইমসও