Yogi on employment: নয়ডা বিমানবন্দর আনতে চলেছে ৩৫ হাজার কোটির বিনিয়োগ, হবে ১ লক্ষ কর্মসংস্থান, জানালেন যোগী

Noida International Airport: যোগী আদিত্যনাথের দাবি, নয়ডাতে যে আন্তর্জাতিক বিমান বন্দরটি তৈরি হতে চলছে, সেটি দেশের প্রথম সম্পূর্ণ দূষণমুক্ত বিমান বন্দর (Polluton free airport) হিসেবে আত্মপ্রকাশ করবে। এর পাশাপাশি নয়ডা বিমান বন্দরই হবে এশিয়ার সর্ববৃহৎ বিমান বন্দর (Asia's Largest Airport)।

Yogi on employment: নয়ডা বিমানবন্দর আনতে চলেছে ৩৫ হাজার কোটির বিনিয়োগ, হবে ১ লক্ষ কর্মসংস্থান, জানালেন যোগী
যোগী আদিত্যনাথ। ফাইল চিত্র।

নয়ডা: বছর ঘুরলেই উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচন (UP Assembly Election 2022)। নির্বাচনের জিততে মরিয়া বিজেপি (BJP)। জয়কে পাখির চোখ করেই যুবসমাজের জন্য ইতিবাচক বার্তা দিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। মঙ্গলবার তিনি জানিয়েছেন, নয়ডা আন্তর্জাতিক বিমানবন্দর (Noida International Airport) রাজ্যে ৩৫ হাজার কোটি টাকার বিনিয়োগ নিয়ে আসবে। তিনি আরও জানিয়েছেন, উত্তর প্রদেশের গ্রিনফিল্ড প্রোজেক্টে নতুন করে ১ লক্ষ কর্মসংস্থান হবে।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তিনি ব্যক্তিগতভাবে এই বিমান বন্দরের শিলান্যাসের কাজ খতিয়ে দেখেছেন। চলতি সপ্তাহেই, বৃহস্পতিবার গৌতম বুদ্ধ নগরের এই বিমান বন্দরের শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Nardendra Modi)। যোগী জানিয়েছেন, নবনির্মিত নয়ডা আন্তর্জাতিক বিমান বন্দরের কাজ সম্পূর্ণ হলে রাজ্যের অনেক লাভ হওয়ার সম্ভাবনা রয়েছে। মূলত উত্তর প্রদেশের পূর্বাঞ্চলে গৌতম বুদ্ধ নগর, গাজিয়াবাদ, বুলন্দেশ্বর, আলিগড়ের মত ন্যাশানাল ক্যাপিটাল রিজিয়নের অন্তর্গত এলাকা গুলি আরও বেশি করে লাভবান হবে।

যোগী আদিত্যনাথ বলেন, “প্রাথমিকভাবে এই এলাকায় ১০ হাজার কোটি টাকা বিনিয়োগ করা হবে। সম্পূর্ণ বিমান বন্দরটি ৩৪ হাজার থেকে ৩৫ হাজার কোটি টাকার বিনিয়োগের সম্ভাবনা তৈরি করেছে। এই বিপুল পরিমাণ বিনিয়োগের ফলে কমপক্ষে ১ লক্ষ লোকের কর্মসংস্থান এখানে করা সম্ভব।” যোগী আদিত্যনাথ আরও বলেন, “২০২৪ সালে থেকেই এই আন্তর্জাতিক বিমান বন্দর ব্যবহার করা সম্ভব হবে। এটি উত্তর প্রদেশের পঞ্চম আন্তর্জাতিক বিমান বন্দর। লখনউ ও বারাণসীতে আমাদের আন্তর্জাতিক বিমান বন্দর রয়েছে।” তিনি আরও বলেন, “সম্প্রতিই কুশীনগরে একটি আন্তর্জাতিক বিমান বন্দর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর পাশপাশি আমরা অযোধ্যাতেও আরও একটি বিমান বন্দর তৈরি করার প্রচেষ্টা করছি।”

যোগী আদিত্যনাথের দাবি, নয়ডাতে যে আন্তর্জাতিক বিমান বন্দরটি তৈরি হতে চলছে, সেটি দেশের প্রথম সম্পূর্ণ দূষণমুক্ত বিমান বন্দর (Polluton free airport) হিসেবে আত্মপ্রকাশ করবে। এর পাশাপাশি নয়ডা বিমান বন্দরই হবে এশিয়ার সর্ববৃহৎ বিমান বন্দর (Asia’s Largest Airport)। উন্নয়নের বার্তা দেওয়ার পাশাপাশি বিরোধী দল ও আগের সরকারকে কটাক্ষ করতে ছাড়েননি যোগী আদিত্যনাথ। তিনি বলেন, “দীর্ঘ ৩০ থেকে ৩৫ বছর ধরে এই এলাকায় এই ধরনের একটি প্রকল্পের দাবি রয়েছে। কিন্তু আগের সরকারে থাকা দলগুলি মানুষের সেই প্রত্যাশাকে গুরুত্ব দেয়নি অথবা তাদের প্রয়োজন বোঝার চেষ্টা করেনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ, তাঁর সরকারে পরামর্শেই ২০১৭ সালে সরকারে আসার পর আমারা জেওয়ার এলাকাতে এশিয়ার সর্ববৃহৎ বিমান বন্দর নির্মাণের স্বপ্ন দেখেছি।”

আরও পড়ুন Bill on Cryptocurrency Ban: সহজেই টাকা কামানোর টোপ, যুব সম্প্রদায়কে বাঁচাতে পুরোপুরিই কি নিষিদ্ধ হবে ক্রিপ্টোকারেন্সি?

আরও পড়ুন Bill on Cryptocurrency Ban: সহজেই টাকা কামানোর টোপ, যুব সম্প্রদায়কে বাঁচাতে পুরোপুরিই কি নিষিদ্ধ হবে ক্রিপ্টোকারেন্সি?

 

Click on your DTH Provider to Add TV9 Bangla