Akhilesh Yadav on Income Tax Raid: ‘ইডি, সিবিআইয়ের অপেক্ষা করছি’, ঘনিষ্ঠ কর্মীদের বাড়িতে আয়কর হানায় ক্ষুব্ধ অখিলেশ

Akhilesh Yadav hits out at BJP-Congress: বিজেপি-কংগ্রেস(BJP-Congress)-কে জোড়া আক্রমণ করে অখিলেশ আরও বলেন, "বিজেপি কংগ্রেসের দেখানো পথেই হাঁটছে। আগে কংগ্রেস যখন কাউকে ভয় দেখানোর চেষ্টা করত, তখন তারা এই কৌশল অনুসরণ করত। এখন বিজেপি, কংগ্রেসের দেখানো পথেই হাঁটছে।"

Akhilesh Yadav on Income Tax Raid: 'ইডি, সিবিআইয়ের অপেক্ষা করছি', ঘনিষ্ঠ কর্মীদের বাড়িতে আয়কর হানায় ক্ষুব্ধ অখিলেশ
আক্রমণাত্বক অখিলেশ। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 18, 2021 | 1:07 PM

লখনউ: আগামী বছরের শুরুতেই বিধানসভা নির্বাচন (Assembly Election 2022), তারই আগে মুখ পুড়ল সমাজবাদী পার্টির (Samajwadi Party)। অখিলেশ যাদব (Akhilesh Yadav) ঘনিষ্ঠ তিন নেতার বাড়িতে শনিবার সকালেই হানা দেয় আয়কর বিভাগ। এরপরই মুখ খোলেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। নির্বাচনের ঠিক আগে আয়কর হানার (Income Tax Raid) পিছনে রাজনৈতিক উদ্দেশ্য় রয়েছে বলে তিনি দাবি করেন।

তিনি এ দিন বলেন, “আমি আগেও বলেছি যে নির্বাচন আসছে, তাই এইসব কিছু শুরু হয়েছে। এখন তো সবে আয়কর বিভাগ এসেছে, এবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট আসবে, সিবিআই আসবে। কিন্তু সাইকেল (সমাজবাদী পার্টির প্রতীক) চলতেই থাকবে। এর গতি আটকানো যাবে না। উত্তর প্রদেশ থেকে ধুয়ে মুছে যাবে বিজেপি। রাজ্যের মানুষকে বোকা বানানো যাবে না। রাজীব রাইয়ের বাড়িতে একমাস আগে তল্লাশি চালানো হল না কেন? এখনই কেন অভিযান? সামনে নির্বাচন বলে?”

বিজেপি-কংগ্রেস(BJP-Congress)-কে জোড়া আক্রমণ করে অখিলেশ আরও বলেন, “বিজেপি কংগ্রেসের দেখানো পথেই হাঁটছে। আগে কংগ্রেস যখন কাউকে ভয় দেখানোর চেষ্টা করত, তখন তারা এই কৌশল অনুসরণ করত। এখন বিজেপি, কংগ্রেসের দেখানো পথেই হাঁটছে। ঠিক নির্বাচনের আগেই কেন তল্লাশি অভিযান চালানো হয়? মনে হচ্ছে আয়কর বিভাগও নির্বাচনী লড়াইয়ে অংশ নিয়েছে।”

এ দিন সকালেই সমাজবাদী পার্টির নেতা তথা মুখপাত্র রাজীব রাই, অখিলেশ যাদবের ব্যক্তিগত সচিব জৈনেন্দ্র যাদব ও অপর নেতা মনোজ যাদবের বাড়িতে আয়কর বিভাগ হানা দেয়। বারাণসী থেকে আজ সকালেই আয়কর বিভাগের একটি দল উত্তর প্রদেশের মৌ জেলায় রাজীব রাইয়ের বাড়িতে হানা দেয়। জানা গিয়েছে, কর্নাটকে একাধিক শিক্ষা প্রতিষ্ঠান চালান রাজীব রাই। সেই সংক্রান্ত তদন্তেই আজ আয়কর বিভাগ হানা দেয়।

আয়কর হানা নিয়ে রাজীব রাই বলেন, “আমি কোনও অপরাধী নই বা আমার কাছে কোনও কালো টাকাও নেই। আমি সাধারণ মানুষকে সাহায্য করি, সেটাই সরকারের পছন্দ নয়। এটা তারই ফল। যদি আপনি কিছু করেন, ওরা ভিডিয়ো করবে, এফআইআর করবে। বিনা কারণে আপনাকে মামলা লড়তে হবে।”

অন্যদিকে, অখিলেশ যাদবের আরেক ঘনিষ্ঠ নেতা মনোজ যাদবের মইনপুরীর বাড়িতেও আয়কর বিভাগের আধিকারিকরা হানা দেন। তিনি আরসিএল গ্রুপ অব কম্পানির প্রোমোটার বলে জানা গিয়েছে।

আগামী বছরই উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচন রয়েছে। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ফলের কিছুটা আন্দাজ এই নির্বাচন থেকেই করা যাবে, সেই কারণে প্রতিটি রাজনৈতিক দলের কাছেই এই নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ।

নির্বাচনের ঠিক আগেই শাসক দল বিজেপি একদিকে যেমন পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ে, কাশী বিশ্বনাথ করিডর, সরায়ূ জাতীয় প্রকল্পের মতো একাধিক উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন করছে, সেখানেই বিরোধী দল সমাজবাদী পার্টির তরফে দাবি করা হচ্ছে যে, তাদের শাসনকালে শুরু করা প্রকল্পগুলিকেই নিজেদের নামে চালানোর চেষ্টা করছে বিজেপি।

আরও পড়ুন: COVID-19 Cases in School: স্কুলেও থাবা বসাল ওমিক্রন? করোনা আক্রান্ত ১৬ পডুয়াকে ঘিরে ছড়াচ্ছে আতঙ্ক