Uttarakhand Assembly Election : জল্পনার অবসান, দীর্ঘক্ষণের বৈঠকের পর বিজেপিতে যোগ প্রয়াত সিডিএস-এর ভাইয়ের

Uttarakhand Polls : সব জল্পনা উড়িয়ে আজই বিজেপিতে যোগ দিলেন প্রয়াত সিডিএস বিপিন রাওয়াতের ভাই কর্ণেল বিজয় রাওয়াত। তিনি আজ দিল্লিতে বিজেপির সদর কার্য্যালয়ে বিজেপিতে যোগ দেন।

Uttarakhand Assembly Election : জল্পনার অবসান, দীর্ঘক্ষণের বৈঠকের পর বিজেপিতে যোগ প্রয়াত সিডিএস-এর ভাইয়ের
ছবি সৌজন্যে : ANI
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2022 | 7:55 PM

নয়া দিল্লি : সব জল্পনা উড়িয়ে আজই বিজেপিতে যোগ দিলেন প্রয়াত সিডিএস (Chief of Defense Staff) বিপিন রাওয়াতের (Bipin Rawat) ভাই কর্নেল বিজয় রাওয়াত। তিনি আজ দিল্লির ৬ দিনদয়াল উপাধ্যায় মার্গে দলের সদর কার্য্যালয়ে বিজেপিতে যোগ দেন। তিনি আজ দিল্লিতে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামির সঙ্গে এক ঘণ্টার বেশি সময় ধরে বৈঠক করেন। উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনের (Uttarakhand Assembly Election) প্রাক্কালে বিজেপি মুখ্যমন্ত্রীর সঙ্গে এই বৈঠকের ফলে বিজেপিতে তাঁর যোগদান নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়ে গিয়েছিল।

বিজেপিতে যোগ দিয়ে সাংবাদিক বৈঠকে কর্নেল বিজয় রাওয়াত বলেছেন, “আমি বিজেপিতে যোগ দেওয়ার এই সুযোগ পেয়ে আমি ধন্য। আমার বাবাও অবসর প্রাপ্তির পর বিজেপিতে যোগ দিয়েছিলেন। এখন আমিও সেই সুযোগ পেলাম।” তিনি আরও বলেছেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চিন্তাভাবনা ও দৃষ্টিকোণ অনেক উন্নত এবং ভবিষ্যতধর্মী।” কর্ণেল রাওয়াত দলে যোগ দেওয়ার পর উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি বলেছেন, “আজ কর্ণেল বিজয় রাওয়াত বিজেপিতে যোগ দিলেন। তিনি জাতীয়তাবাদী চিন্তাধারায় প্রভাবিত হয়ে এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেখে প্রভাবিত হয়ে বিজেপির সদস্যপদ গ্রহণ করেছেন। তাঁর যোগদানে দল আরও শক্তিশালী হবে।”

প্রয়াত সিডিএস বিপিন রাওয়াতের কথা স্মরণ করে মুখ্য়মন্ত্রী ধামি বলেছেন, “তাঁর (জেনারেল রাওয়াতের) অসাধারণ প্রতিভা, কঠোর পরিশ্রম এবং অদম্য সাহস ও বীরত্বের জোরে তিনি সেনাবাহিনীর সর্বোচ্চ পদে উন্নীত হন এবং দেশের নিরাপত্তা ব্যবস্থা এবং ভারতীয় সেনাবাহিনীকে একটি নতুন দিশা দেখান। তাঁর আকস্মিক মৃত্যুতে উত্তরাখণ্ডেরও বিরাট ক্ষতি হয়েছে। আমাদের এই মহান সন্তানকে নিয়ে আমরা সবাই সবসময় গর্বিত থাকব।”

গত কয়েক মাসের মধ্যেই তিনবার মুখ্যমন্ত্রী বদল হয়েছে বেদভূমিতে। তাই স্থিতিশীলতা না থাকার কারণে ক্ষমতাসীন বিজেপি এই রাজ্যে কিছুটা পিছিয়ে পড়েছে। এই আবহে বিজেপি বিধায়ক তথা রাজ্যের হরক সিং রাওয়াত সম্প্রতি বিজেপি ছেড়ে কংগ্রেসের পথে পা বাড়িয়েছেন। নির্বাচনের প্রাক্কালে হেভিওয়েট মন্ত্রীকে হারিয়ে কিছুটা হলেও চাপের মুখে বিজেপি। এই পরিস্থিতিতে উত্তরাখণ্ডের ভূমিপুত্র প্রয়াত সিডিএস জেনারেল বিপিন রাওয়াতের আবেগ কাজে লাগিয়ে ধসে পড়া জমি শক্ত করতে মরিয়া হয়ে উঠেছে বিজেপি। গেরুয়া শিবিরের আশা, জেনারেল বিপিন রাওয়াতের ভাই তথা প্রাক্তন সেনা কর্তা বিজয় রাওয়াতের যোগদান অক্সিজেন যোগাতে পারে দলকে। প্রসঙ্গত, বিপিন রাওয়াত বর্তমান কেন্দ্রীয় সরকারের পছন্দের তালিকায় ছিলেন। তাঁর থেকে ঊর্ধ্বতন কর্তাদের পিছনে ফেলে সেনা প্রধান পদে আসীন হয়েছিলেন বিপিন রাওয়াত। তিনিই প্রথম দেশের চিফ অফ ডিফেন্স স্টাফ পদে দায়িত্ব গ্রহণ করেছিলেন। কেন্দ্রের সামরিক বাহিনীর থিয়েটারাইজেশ নীতির বাস্তবায়িত করার ক্ষেত্রে তিনি মুখ্য ভূমিকা পালন করেছিলেন। এহেন বিপিন রাওয়াতের ভাইয়ের উপর ভরসা দেখিয়ে উত্তরাখণ্ডবাসীর মন জয়ের অঙ্ক কষছে বিজেপি।

আরও পড়ুন : Uttarakhand Assembly Elections : নির্বাচনের প্রাক্কালে নয়া চমক উত্তরাখণ্ডে? সিডিএসের ভাইয়ের বিজেপি যোগ নিয়ে জোর জল্পনা