BJP attacks Congress: কংগ্রেস ‘কাঁকড়াদের দল’, একে ওপরের পা ধরে টানাটানি করে…

Election 2022: কংগ্রেসকে আক্রমণের পাশাপাশি এদিন কংগ্রেস নেতা রাহুল গান্ধীকেও তীব্র আক্রমণ করেন শিবরাজ সিং চৌহান। "দেবভূমে রাহুল গান্ধী মিথ্যে প্রচার করেছে এবং ভুয়ো প্রতিশ্রুতি দিয়েছে।

BJP attacks Congress: কংগ্রেস 'কাঁকড়াদের দল', একে ওপরের পা ধরে টানাটানি করে...
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 10, 2022 | 9:19 PM

আলমোড়া: উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনের (Uttarkhand Assembly Election 2022) আগে কংগ্রেসকে আক্রমণ করলেন মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chauhan)। বৃহস্পতিবার কংগ্রেসকে তিনি ‘কাঁকড়াদের দল’ বলে কটাক্ষ করেন। শিবরাজ জানিয়েছেন কংগ্রেস (Congress) নেতাদের নিজেদের মধ্যে লড়াই করতে ব্যস্ত। দোয়ারাহাট নির্বাচনী সভায় বক্তব্য রাখার সময়ই এই কথা বলেন মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী। শিবরাজ বলেন, “কংগ্রেস নেতারা নিজেদের মধ্যে লড়াই করে উত্তরাখণ্ডের কোনও উন্নয়ন করতে পারেনি। কংগ্রেস কুম্ভকর্ণের মতো ৬ মাস ধরে ঘুমোয় এবং হঠাৎ ঘুম থেকে উঠে সব কিছু খেয়ে নেয়। কংগ্রেস লোহা, কাঠ, জমি, পাথর সবই হজম করে নিতে পারে।” সাম্প্রতিককালে পঞ্জাব, ছত্তীসগঢ়, উত্তরাখণ্ডের মতে রাজ্যে শতাব্দী প্রাচীন দলের কাজিয়া প্রকাশ্যে চলে এসেছিল। সংবাদমাধ্যমের সামনেই একে অপরের নামে বিষোদগার করেছেন কংগ্রেস নেতৃত্ব। সেই প্রসঙ্গ টেনে এনেই কংগ্রেসকে কটাক্ষ করেন মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী।

কংগ্রেসকে আক্রমণের পাশাপাশি এদিন কংগ্রেস নেতা রাহুল গান্ধীকেও তীব্র আক্রমণ করেন শিবরাজ সিং চৌহান। “দেবভূমে রাহুল গান্ধী মিথ্যে প্রচার করেছে এবং ভুয়ো প্রতিশ্রুতি দিয়েছে। রাহুল গান্ধীর লজ্জিত হওয়া উচিৎ কারণ রাহুল গান্ধী প্রকাশ্যে উত্তরাখণ্ডে মুসলিম বিশ্ববিদ্যালয় বানানোর প্রতিশ্রুতি দিয়েছেন। রাহুল গান্ধী হিন্দুত্ব নিয়ে কথা বলেন, এদিকে তিনি নিজেই হিন্দুধর্ম ও হিন্দুত্বের ফারাক বোঝে না।” বলেন মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী। বিজেপি নেতার অভিযোগ পরিবারতন্ত্র, তোষণ ও দুর্নীতিই কংগ্রেসের আসল আদর্শ। “জওহরলাল গান্ধী থেকে শুরু করে প্রিয়াঙ্কা গান্ধী, সবটাই পরিবারতন্ত্রের ফসল এবং এটা চলতেই থাকবে।” বলেন শিবরাজ।

উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস নেতা হরিশ রাওয়াতকে কটাক্ষ করেন শিবরাজ চৌহান। তিনি বলেন, “কংগ্রেস উত্তরাখণ্ডে কী করেছে? এখন তিনি উত্তরাখণ্ডের চারধামের কথা বলেছেন। হরিশ রাওয়াতের কাছে চারধামের অর্থ সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী ও রবার্ট বঢরা। জওহরলাল নেহেরু প্রধানমন্ত্রী থাকাকালীন চিনের সঙ্গে ভারতে যুদ্ধে একটা বড় অংশ চিনাদের দখলে চলে গিয়েছিল যা এখনও আকসাই চিন নামে পরিচিত। আর এখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শাসনকালে ভারতের দিকে কেউ চোখ তুলে দেখতে পারবে না।”

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা