মন্ত্রীর মুকুল-সাক্ষাতের পরই ড্যামেজ কন্ট্রোলে অর্পিতা, ভাঙন রুখতে তৎপর তৃণমূল

মুকুল রায়ের সঙ্গে দেখা করার ২৪ ঘণ্টার মধ্যেই তপনে তৃণমূল বিধায়ক বাচ্চু হাঁসদার মানভঞ্জনের পালা শুরু করল তৃণমূল কংগ্রেস (TMC)। উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রীর সঙ্গে দেখা করতে এ দিন হাজির হন অর্পিতা ঘোষ।

মন্ত্রীর মুকুল-সাক্ষাতের পরই ড্যামেজ কন্ট্রোলে অর্পিতা, ভাঙন রুখতে তৎপর তৃণমূল
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Mar 09, 2021 | 9:04 PM

দক্ষিণ দিনাজপুর: টিকিট না পেয়ে বিজেপি (BJP) নেতা মুকুল রায়ের (Mukul Roy) সঙ্গে দেখা করেছিলেন। যদিও বিজেপিতে যোগ দেওয়া নিয়ে তিনি কোনও মন্তব্য করেননি। তবে মুকুল রায়ের সঙ্গে দেখা করার ২৪ ঘণ্টার মধ্যেই তপনে তৃণমূল বিধায়ক বাচ্চু হাঁসদার মানভঞ্জনের পালা শুরু করল তৃণমূল কংগ্রেস (TMC)। উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রীর সঙ্গে দেখা করতে এ দিন হাজির হন অর্পিতা ঘোষ।

মুকুলের সঙ্গে বাচ্চুর সাক্ষাতের বিষয়ে জানতে পারার পর তৃণমূলের সক্রিয়তা বিশেষভাব লক্ষ্যণীয়। মঙ্গলবার ছুটে এসে মন্ত্রীর সঙ্গে দেখা করেন দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলের প্রাক্তন সভাপতি তথা রাজ্যসভার সাংসদ অর্পিতা। মঙ্গলবার দুপুরে তপনে বাচ্চু হাঁসদার বাড়িতে গিয়ে দেখা করেন অর্পিতাদেবী। সূত্রের খবর, মন্ত্রীর মানভঞ্জনের জন্য সবরকম চেষ্টা করেন তিনি।

প্রসঙ্গত, গতকাল কলকাতার হেস্টিংসের বিজেপির অফিসে হরিরামপুরের বহিষ্কৃত তৃণমূল নেতা শুভাশিস পাল বিজেপিতে যোগদান করেন। পাশাপাশি, ১০ বছরের বিধায়ক ও মন্ত্রী বাচ্চু হাঁসদা টিকিট না পেয়ে বিক্ষুব্ধ হয়ে তৃণমূল নেতা মুকুল রায়ের সঙ্গে দেখা করেন। ফলে গতকালই মন্ত্রীর বিজেপিতে যোগদানের সম্ভাবনা বৃদ্ধি পায়। মুকুলের সঙ্গে কথা হওয়ার পরও তিনি অবশ্য বিজেপিতে যোগদান করেনি। কিন্তু প্রকাশ্যেই বলেছেন, তাঁর অভিজ্ঞতা কাজে লাগাতে চেয়ে বিজেপি যদি যোগ্য সম্মান দেয় তাহলে তিনি কাজ করতে আগ্রহী।

আরও পড়ুন: দেখা হল, কথাও হল, কিন্তু বিজেপিতে ডাকলেন না মুকুল, হতাশ তৃণমূল বিধায়ক

অন্যদিকে, আগামী এক সপ্তাহের মধ্য রাজ্য বিজেপি দক্ষিণ দিনাজপুর জেলার যোগদান মেলা অনুষ্ঠিত করবে। শোনা যাচ্ছে, সেই মঞ্চ থেকে বেশকিছু তৃণমূল নেতা বিজেপিতে যোগদান করতে পারেন। আর দলের এই ভাঙন রুখতে আবারও পরিত্রাতার ভূমিকায় ধরা দিয়েছেন অর্পিতা। গত কয়েক মাস ধরেই জেলায় ভাঙন আটকাতে অর্পিতার ভূমিকা বিশেষভাবে উল্লেখযোগ্য। আর সেই অর্পিতাই ফের ভাঙন রোধে ভরসা তৃণমূলের।

আরও পড়ুন: পোস্তা বিপর্যয়ে ঝাঁপিয়ে পড়েছিলেন, সেই পুরস্কার শোকেসে! স্ট্র্যান্ড রোডে অনিরুদ্ধর ছোট্ট ভুল