দেখা হল, কথাও হল, কিন্তু বিজেপিতে ডাকলেন না মুকুল, হতাশ তৃণমূল বিধায়ক

একুশের তালিকায় টিকিট না পাওয়ার পর সোমবারই বিজেপি সর্বভারতীয় সভাপতি মুকুল রায়ের (Mukul Roy) সঙ্গে দেখা করেন বাচ্চু (Bacchu Hansda)। দুই নেতার বেশ কিছুক্ষণ আলোচনা হলেও বিজেপিতে যোগদান নিয়ে কোনও কথাই হয়নি বলে বাচ্চু দাবি করেছেন।

দেখা হল, কথাও হল, কিন্তু বিজেপিতে ডাকলেন না মুকুল, হতাশ তৃণমূল বিধায়ক
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Mar 08, 2021 | 10:02 PM

কলকাতা: তৃণমূলের (TMC) প্রার্থী তালিকা প্রকাশ (TMC Candidate List) পাওয়ার পর থেকেই টিকিট না পাওয়া বিধায়কদের একটি বড় অংশের ক্ষোভ দেখার মতো। তালিকা দেখার পর কেউ সোজা রাগে ফেটে পড়েছেন। কেউ কেঁদেছেন। কেউ আবার অন্য দলে যাওয়ার চেষ্টা করেছেন। তবে অনেকে চেষ্টা করেও সফল হচ্ছেন না। যেমন দক্ষিণ দিনাজপুরের তপন বিধানসভা কেন্দ্রের বিধায়ক বাচ্চু হাঁসদা (Bacchu Hansda)। তিনি বিজেপি নেতা মুকুল রায়ের (Mukul Roy) সঙ্গে দেখা করলেও সেদিক থেকে কোনও গ্রিন সিগন্যাল আসনি বলেই আকার-ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছেন বাচ্চু।

একুশের তালিকায় টিকিট না পাওয়ার পর সোমবারই বিজেপি সর্বভারতীয় সভাপতির সঙ্গে দেখা করেন বাচ্চু। দুই নেতার বেশ কিছুক্ষণ আলোচনা হলেও বিজেপিতে যোগদান নিয়ে কোনও কথাই হয়নি বলে বাচ্চু দাবি করেছেন। ফলে তিনি যারপরনাই হতাশ। বাচ্চুর কথায়, “মুকুলবাবু অভিমানের কথা শুনেছেন। তবে বিজেপিতে যোগদান নিয়ে পাঁচ মিনিটের আলোচনায় কোনও প্রসঙ্গ ওঠেনি।” তাই এখনই দল পরিবর্তন নিয়ে কিছু ভাবছেন না তিনি।

ওয়াকিবহাল মহলের একাংশের মতে, বাচ্চু যে টিকিট পাবেন না সেটা গত ফেব্রুয়ারি মাসেই একপ্রকার স্থির হয়ে গিয়েছিল। কলকাতায় এক বৈঠকে ভোটকুশলী প্রশান্ত কিশোর রীতিমতো একহাত নিয়েছিলেন তাঁকে। বাচ্চু হাঁসদা যে বাড়িতে থাকেন, তার ছবি দেখিয়ে পিকে জানতে চান, এটা বাড়ি না রাজপ্রাসাদ। সেই সময় পিকে-র প্রশ্নের মুখোমুখি হয়ে আমতা আমতা করেছিলেন বাচ্চু। ফলে তিনি যে তৃণমূলের শীর্ষে নেতৃত্বেরও গুডবুকে থাকবেন না, তা একপ্রকার ভবিতব্য ছিল।

আরও পড়ুন: মালদা জেলা পরিষদ হাতছাড়া তৃণমূলের, ১৫ সদস্য গেলেন বিজেপিতে

সেই বাচ্চু এ দিন বিজেপিতে যোগ দেওয়ার বাসনা নিয়ে মুকুলের সাক্ষাৎ করলেও তাঁকে দলে নেওয়ার কথা কিছু বললেননি এই বিজেপি নেতা। যদিও আজই মুকুল-দিলীপ-শুভেন্দুর হাত ধরে বিজেপিতে যোগ দেন তৃণমূলের একাধিক টিকিট-হারা বিধায়ক। সোনালি গুহ, জটু লাহিড়ি, রবীন্দ্রনাথ ভট্টাচার্য, দিপেন্দু বিশ্বাসের মতো তৃণমূলের টিকিট-হারা বিধায়করা যোগ দেন বিজেপিতে। অন্যদিকে, হবিবপুরে তৃণমূলের টিকিট পেয়েও এ দিন গেরুয়া পতাকা হাতে তুলে নেন তৃণমূলের সরলা মুর্মু।

আরও পড়ুন: সারদা থেকে নেওয়া সব টাকা ফিরিয়ে দেবেন কুণাল