সারদা থেকে নেওয়া সব টাকা ফিরিয়ে দেবেন কুণাল

সোমবার ৯ ঘণ্টার জিজ্ঞাসাবাদ শেষে সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে কুণাল (Kunal Ghosh) জানান, চলতি অর্থবর্ষের মধ্যেই সারদার (Saradha Scam) থেকে নেওয়া টাকা তিনি ফেরত দিয়ে দেবেন।

সারদা থেকে নেওয়া সব টাকা ফিরিয়ে দেবেন কুণাল
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2021 | 11:31 AM

কলকাতা: সারদা মামলায় (Saradha Scam) জিজ্ঞাসাবাদ শেষে এ দিন ইডি (Enforcement Directorate) দফতর থেকে বেরিয়ে বড় দাবি করলেন তৃণমূল (TMC) নেতা কুণাল ঘোষ (Kunal Ghosh)। সোমবার ৯ ঘণ্টার জিজ্ঞাসাবাদ শেষে সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে তিনি জানান, চলতি অর্থবর্ষের মধ্যেই সারদার থেকে নেওয়া টাকা তিনি ফেরত দিয়ে দেবেন। অর্থাৎ, ৩১ মার্চের আগেই তিনি সমস্ত টাকা ফেরত দেবেন বলে দাবি তৃণমূল মুখপাত্রের। যদিও কত টাকা তিনি ফিরিয়ে দেবেন তার কোনও অঙ্ক স্পষ্ট করেননি রাজ্যসভার প্রাক্তন সাংসদ। এই মামলার আগামী ১৬ মার্চ তাঁকে ফের তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট।

কুণালের আরও দাবি, সারদাকে তিনি কঠিন সময়ে একদা ৫০ লক্ষ টাকার আর্থিক সাহায্য করেন। ফলে সারদা থেকে পাওয়া আয়কর ও ঋণ বাবদ দেওয়া টাকা যেন হিসেবের থেকে বাদ রাখা হয়, এই আর্জিও ইডিকে জানিয়েছেন কুণাল। তবে টাকার অঙ্ক পরিষ্কার না করলেও যে পরিমাণ অর্থই হোক না কেন, তা চলতি অর্থবর্ষের আগেই কুণাল ফেরত দেবেন বলে জানিয়েছেন।

অন্যদিকে, যে তৃণমূল বিধায়করা টিকিট না পাওয়ার কারণে দল ছেড়ে বিজেপিতে যোগ দিচ্ছেন, তাঁদেরকে এ দিন চরম কটাক্ষ করেন দলের মুখপাত্র। জটু লাহিড়ি, রবীন্দ্রনাথ ঘোষ, সোনালি গুহ ছাড়াও একাধিক বিধায়ক সোমবার যোগ দিয়েছেন বিজেপিতে। সেই প্রসঙ্গে পালটা দিয়ে কুণাল আজ বলেছেন, “ছেঁড়া কাগজের টুকরো আমরা ডাস্টবিনে ফেলি।” তাঁর দাবি, “দল করা মানে কি সব সময় এমএলএ এমপি হওয়া? টিকিট না হলে যদি দল না করা যায় না তাহলে দলের প্রতি কী ভালবাসা থাকল?”

বিস্তারিত পড়ুন: লাভলি টিকিট পেতেই সৌম্যকে এসপি-র পদ থেকে অপসারণ কমিশনের

অন্যদিকে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একদা সর্বক্ষণের সঙ্গী তথা তৃণমূলের বিধায়ক সোনালি গুহও টিকিট না পেয়ে এ দিন যোগ দেন বিজেপিতে। তাঁর বিষয়ে অবশ্য ঝাঁঝাল কোন প্রতিক্রিয়া আসেনি কুণালের। আক্ষেপের সুরে তাঁকে বলতে শোনা যায়, “খারাপ লাগছে। সোনালিদি এতদিনের পুরনো মানুষ। এতদিন সঙ্গে থাকা একজন একটা টিকিট না পেয়ে যদি বিরোধীদলে চলে চায়, তবে সে নিয়ে প্রতি অবিচার করেছে এটুকু বলতে পারি।”

বিস্তারিত পড়ুন: মমতা বিরুদ্ধে নজিরবিহীন লড়াই, প্রথমবার নন্দীগ্রামে প্রার্থী দেবে সিপিএম