মালদা জেলা পরিষদ হাতছাড়া তৃণমূলের, ১৫ সদস্য গেলেন বিজেপিতে

সোমবার মালদা জেলা পরিষদের (Malda Zilla Parishad) ১৫ সদস্য যোগ দিয়েছেন বিজেপিতে। ফলে এখন থেকে মালদা জেলা পরিষদ নিয়ন্ত্রণ করবে গেরুয়া শিবির। তবে এমনটা যে হতে চলেছে তার ইঙ্গিত আগে থেকেই পেয়েছিল শাসকদল।

মালদা জেলা পরিষদ হাতছাড়া তৃণমূলের, ১৫ সদস্য গেলেন বিজেপিতে
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 08, 2021 | 6:28 PM

মালদা: রাজ্যে পালাবদলের সুবাস পেতে শুরু করে দিয়েছে গেরুয়া শিবির (BJP)। তৃণমূলের (TMC) একের পর এক বিক্ষুব্ধ নেতা বিধায়করা একদিকে যেমন পদ্মপতাকা হাতে তুলে নিয়েছেন, তেমনই উত্তরবঙ্গেও সাফল্যের স্বাদ পেয়েছে বিজেপি। সূত্রের খবর, সোমবার মালদা জেলা পরিষদের (Malda Zilla Parishad) ১৫ সদস্য যোগ দিয়েছেন বিজেপিতে। ফলে এখন থেকে মালদা জেলা পরিষদ নিয়ন্ত্রণ করবে গেরুয়া শিবির। হেস্টিংসের বিজেপি কার্যালয়ে এ দিন এমনটাই জানিয়েছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

তবে এমনটা যে হতে চলেছে তার ইঙ্গিত আগে থেকেই পেয়েছিল শাসকদল। একজন প্রার্থী হয়েও দল ছেড়েছিলেন, অপরজন প্রার্থী না হতে পেরে। প্রথমজন হবিবপুরের প্রার্থী সরলা মুর্মু। দ্বিতীয়জন জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর অম্লান ভাদুড়ী।

মালদা জেলা পরিষদের সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডল দীর্ঘ কয়েক দিন ধরেই শুভেন্দু অধিকারীর সঙ্গে যোগাযোগে ছিলেন বলে খবর। মেদিনীপুরে গিয়েই তিনি দেখা করেছিলেন শুভেন্দুর সঙ্গে। ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা যদিও তৃণমূলের শীর্ষ নেতৃত্ব করেছিল। কিন্তু, কিছুতেই কোনও কাজ হয়নি। দু’দিন আগেই মালদা জেলা বিজেপি নেতৃত্ব ইঙ্গিত দিয়েছিল, শীঘ্রই বড় কিছু হতে চলেছে। চমক দিতে চলেছে পদ্মশিবির।

আরও পড়ুন: টিকিট না পেয়ে ঘাসফুল ছেড়ে পদ্মে লাফ, জেলায় জেলায় ‘বহিরাগত’ প্রার্থী নিয়ে ক্ষোভ অব্যাহত

সেই মতো আজ জেলা পরিষদের সভাধিপতি-সহ ১৫ সদস্য বিজেপিতে যোগ দেন। ফলে ৩৮ আসনের জেলা পরিষদে আসন বিন্যাসে বর্তমানে বিজেপির ২১ সদস্য রয়েছেন। তৃণমূলের রয়েছেন ১৫ জন। অন্যদিকে, কংগ্রেসের দুই সদস্য রয়েছেন জেলা পরিষদে।

আরও পড়ুন: ৬ বারের বিধায়ক, দলের প্রতিষ্ঠাতাও, তবু মিলল না টিকিট, তুঙ্গে গোষ্ঠী কোন্দল