আধাসেনার ব্যবহার নিয়ে মমতাকে ‘কমন সেন্সের’ পাঠ দিলেন শাহ

শুক্রবার কলকাতার এক অভিজাত পাঁচতারা হোটেলে সাংবাদিক সম্মেলন করে শাহ বলেন, তিনি তাঁর রাজনৈতিক জীবনে আজ পর্যন্ত কোনও রাজনীতিককে এহেন মন্তব্য করতে শোনেননি।

আধাসেনার ব্যবহার নিয়ে মমতাকে 'কমন সেন্সের' পাঠ দিলেন শাহ
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: Apr 09, 2021 | 4:35 PM

কলকাতা: দিনদুয়েক আগে কোচবিহারের এক সভা থেকে গ্রামবাসীদের আধাসেনাকে ‘ঘেরাও’ করার নিদান দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। যেই মন্তব্যের প্রেক্ষিতে শুক্রবারই তৃণমূল নেত্রীর কাছে জবাব তলব করেছে নির্বাচন কমিশন। ‘ঘেরাও’ বিতর্কে এ বার মুখ খুলে তৃণমূলের উপর আরও চাপ বাড়ালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। শুক্রবার কলকাতার এক অভিজাত পাঁচতারা হোটেলে সাংবাদিক সম্মেলন করে শাহ বলেন, তিনি তাঁর রাজনৈতিক জীবনে আজ পর্যন্ত কোনও রাজনীতিককে এহেন মন্তব্য করতে শোনেননি।

রাজ্যে আট দফায় বিধানসভা নির্বাচন ঘোষণার পর থেকেই নানা সময়ে অমিত শাহকে নিশানায় নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। একাধিকবার তাঁকে দাবি করতে শোনা গিয়েছে, নির্বাচন কমিশন চালাচ্ছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। সেই প্রসঙ্গে পালটা আক্রমণ শানিয়ে এ দিন শাহ বলেন, “সবকিছুর মধ্যে দিয়েই তৃণমূলে হতাশা ফুটে বেরোচ্ছে। যে ধরনের মন্তব্য মমতা বন্দ্যোপাধ্যায় আধাসেনা সম্পর্কে করেছেন, তা আমায় অবাক করে দিয়েছে। জীবনে অনেকটা সময় কাটালাম কিন্তু এহেন মন্তব্য কাউকে করতে শুনিনি।”

শাহের কথায়, “কোনও রাজ্যের মুখ্যমন্ত্রী এবং রাজনৈতিক দলের সভানেত্রী বলছেন যে সিআরপিএফকে ঘেরাও করে নাও, এরকম উদাহরণ আমি আমার রাজনৈতিক জীবনে দেখিনি। উনি কি জনগণকে অরাজকতার দিকে নিয়ে যেতে চাইছেন? নির্বাচন শান্তিপূর্ণভাবে শেষ হোক সেটা মমতা চান না। নাকি প্রত্যেকবারের মতো এ বারও র‍্যাগিং করে নির্বাচনে জয়লাভ করতে চান?”

আরও পড়ুন: কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে মন্তব্য কেন? জবাব চেয়ে ফের মমতাকে নোটিস কমিশনের

প্রসঙ্গত, সিআরপিএফ বিতর্কে জলঘোলা হওয়ায় শুক্রবারও ফের একবার এই ইস্যুতে সাফাই দেন নেত্রী। এ দিন তাঁকে বলতে শোনা যায়, “আমি আধাসেনা নিয়ে ততক্ষণই বলব যতক্ষণ তাঁরা বিজেপি করবে। বিজেপি না করলে আমি তাঁদের স্যালুট করব। দেশের জওয়ানদের আমরা সম্মান করি, তাঁদের স্যালুট জানাই। কিন্তু আমি অমিত শাহকে স্যালুট করব না, আমি মরে যাব তাও ভাল। ওনার নির্দেশেই এরা সব করছে।”

মমতার এই তোপের পালটা দিয়ে এ দিন শাহ বলেন, “দিদিকে আমি একটি কমন সেন্সের কথা বলতে চাই। সিআরপিএফ যখন ভোটের কাজে ব্যবহার হয় তখন স্বরাষ্ট্র মন্ত্রকের নিয়ন্ত্রণে থাকে না। আধাসেনা বাহিনীর উপর নিয়ন্ত্রণ তখন নির্বাচন কমিশনের থাকে। এই সহজ ছোট্ট কথাটাও উনি বুঝতে পারছেন না।”

আরও পড়ুন: খুন ধর্ষণের হুমকি! শাহের প্রচারের আগেই সংঘর্ষে উত্তপ্ত ভবানীপুর