মমতাকাণ্ডে দিলীপ ঘোষেরা আরও সংবেদনশীল হন, সতর্ক করলেন শাহ-নাড্ডার

নির্বাচনী (West Bengal Assembly Election 2021) প্রচারে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) চোটগ্রস্ত হওয়ার পর যেভাবে একের পর এক বিজেপি নেতারা বিতর্কিত বিদ্রূপ করেছেন, তা নিয়ে কিছুটা সাবধানী হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যের নেতাদের।

মমতাকাণ্ডে দিলীপ ঘোষেরা আরও সংবেদনশীল হন, সতর্ক করলেন শাহ-নাড্ডার
শুক্রবার বিমানবন্দরে বিজেপি নেতৃত্ব।
Follow Us:
| Updated on: Mar 14, 2021 | 1:24 AM

নয়া দিল্লি: ভোট প্রস্তুতি নিয়ে দিল্লিতে বৈঠকে বসেছিলেন বিজেপির (BJP) রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্ব। সেখানেও উঠে এল নন্দীগ্রাম (Nandigram) প্রসঙ্গ। নির্বাচনী (West Bengal Assembly Election 2021) প্রচারে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) চোটগ্রস্ত হওয়ার পর যেভাবে একের পর এক বিজেপি নেতারা বিদ্রূপ করেছেন, তা নিয়ে কিছুটা সাবধানী হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যের নেতাদের। স্পর্শকাতর যে কোনও বিষয়ে মন্তব্য করার আগে আরও ভেবেচিন্তে বলতে বলাও হয়েছে বলে খবর।

অমিত শাহ ও জেপি নাড্ডার উপস্থিতিতে বিজেপি সর্বভারতীয় সভাপতির বাড়িতে এক বৈঠকে বসেন রাজ্যের নেতারা। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ-সহ অন্যান্য নেতৃত্বরাও উপস্থিত ছিলেন এই বৈঠকে। নির্বাচনের আগে একাধিক বিষয়ে আলোচনা হয় আজকের বৈঠকে। কীভাবে বিজেপির শীর্ষ নেতৃত্ব রাজ্যে এসে প্রচার চালাবে সেই নিয়ে কথা হয় বৈঠকে। তাৎপর্যপূর্ণভাবে সেখানেই উঠে আসে নন্দীগ্রাম প্রসঙ্গ।

মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে চোটা লাগা নিয়ে হরেকরকম মন্তব্য শোনা গিয়েছে বিজেপি নেতাদের মুখে। কেউ বলেছেন, ‘সহানুভূতি আদায়ের চেষ্টা’। কেউ আবার পুরো ঘটনাকেই ‘নাটক’ বলতেও পিছপা হননি। মুরলীধর সেন লেনের গরিষ্ঠ অংশকেই শ্লেষাত্মক ভাষা ব্যবহার করতে শোনা যায় মুখ্যমন্ত্রীর আঘাত পাওয়া নিয়ে। অপরদিকে শমীক ভট্টাচার্যের মতো কিছু নেতা আবার সৌজন্য স্বরূপ হাসপাতালেও দেখতে যান মুখ্যমন্ত্রীকে। মন্তব্য করার নিরিখে বাকি বিজেপি নেতাদের তুলনায় কিছুটা নমনীয় ছিলেন তিনি।

আরও পড়ুন: বড় চমক! তৃণমূলে এককালের প্রবাদপ্রতিম বিজেপি নেতা

সেই প্রসঙ্গেই এ দিন বিজেপির শীর্ষ নেতৃত্ব রাজ্যের নেতাদের নির্দেশ দিয়েছে আরও সাবধানী হয়ে মন্তব্য করার। নির্বাচনের প্রাক্কালে রাজ্যের মহিলা মুখ্যমন্ত্রীকে নিয়ে করা যে কোনও বেফাঁস মন্তব্য যে সরাসরি ভোটবাক্সে প্রভাব ফেলতে পারে, সে কথা মাথায় রেখেই স্পর্শকাতর ইস্যুগুলিকে নিয়ে সামলে চলতে বলা হয়েছে। গোটা বিষয়টিকে নিয়ে রাজ্য নেতৃত্বকে আরও সংবেদনশীল হওয়ার নির্দেশ দিয়েছেন শীর্ষ নেতারা।

আরও পড়ুন: জোটের অন্দরেও ‘লক্ষ্মণ রেখা’ টানতে প্রস্তুত কংগ্রেস