‘হিন্দু দেবতাকে অপমান করেছেন, বিবেকানন্দকে মালা পরাতে পারবেন না সায়নী’

লোহার গেটে ঘেরা মূর্তির সামনের দরজায় তালা লাগিয়ে দেন প্রতিবাদীরা। যদিও পরে পুলিশের সহযোগিতায় বিবেকানন্দর মূর্তিতে মালা দেন সায়নী।

'হিন্দু দেবতাকে অপমান করেছেন, বিবেকানন্দকে মালা পরাতে পারবেন না সায়নী'
আসানসোলে প্রচারে সায়নী ঘোষ।
Follow Us:
| Updated on: Mar 14, 2021 | 11:24 AM

আসানসোল: তৃণমূল সায়নী ঘোষকে (Saayoni Ghosh) আসানসোল দক্ষিণের প্রার্থী করে পাঠিয়েছে। কিন্তু এই প্রার্থী নিয়ে দু’ তরফেই বেগ পেতে হচ্ছে শাসকদলকে। একদিকে দলের একাংশের ক্ষোভ, অন্যদিকে আবার বিজেপির (সরব বজরং দল, বিশ্ব হিন্দু পরিষদও) বিরোধিতা। জোড়া ফলায় নাস্তানাবুদ স্থানীয় তৃণমূল নেতৃত্ব। যদিও এসব বিষয়কে খুব একটা আমল দিতে চাননি সায়নী। উল্টে ‘এনার্জি’তে ভরপুর সায়নী বলছেন ‘পুরোটাই কামাল মমতা ব্যানার্জীর’।

প্রার্থী পছন্দ না হওয়ায় দিন দু’য়েক আগে স্থানীয় তৃণমূল কর্মীর একাংশ সরব হয়েছিলেন সায়নীর বিরুদ্ধে। অভিযোগ, এবার বিশ্ব হিন্দু পরিষদ, বজরং দলের সঙ্গে বিজেপি কর্মীরাও পথে নেমেছেন তৃণমূলের তারকা প্রার্থীর বিরোধিতায়। মঙ্গলবার বার্নপুর টাউনে স্বামী বিবেকানন্দের মূর্তিতে মালা দিয়ে প্রচার শুরু করেন সায়নী ঘোষ। বার্নপুর শহরে মিছিল করেন তিনি। অভিযোগ, এই মিছিলের আগে বিবেকানন্দর মূর্তিতে মালা দেওয়া নিয়ে এক যোগে আপত্তি তোলেন বিশ্ব হিন্দু পরিষদ, বজরং দল ও বিজেপির সদস্যরা। তাদের অভিযোগ, সম্প্রতি হিন্দু দেবতা নিয়ে অপমানজনক সোশ্যাল পোস্ট করেছিলেন সায়নী। তাই তাঁকে বিবেকানন্দর মূর্তিতে মালা দিতে দেওয়া হবে না।

আরও পড়ুন: West Bengal Election 2021 LIVE: মানুষে মানুষে ভাগাভাগি হয় না, ১০০ শতাংশ ভোটই আমাদের, নন্দীগ্রামে ঘোষণা মমতার

এরপরই লোহার গেটে ঘেরা মূর্তির সামনের দরজায় তালা লাগিয়ে দেন প্রতিবাদীরা। পরে পুলিশ খবর পেয়ে জমায়েত হওয়া বিজেপি কর্মীদের হঠাতে যায়। কিন্তু বিজেপি কর্মীরা এলাকা ছাড়তে অস্বীকার করলে পুলিশ লাঠি উঁচিয়ে ধরে বলে অভিযোগ। পরে পুলিশ তালা ভেঙে সায়নী ঘোষকে বিবেকানন্দের মূর্তিতে মালা পরানোর ব্যবস্থা করে দেয়। যদিও এ ঘটনা প্রসঙ্গে সায়নীর প্রতিক্রিয়া, “বিজেপির হাতে কোনও ইস্যু নেই তাই এসব নিয়ে বাজার গরম করতে চাইছে। বিবেকানন্দ কারও একার নন। তিনি সারা বিশ্বের, দেশের ও বাঙালির।”