West Bengal Election 2021: মানুষে মানুষে ভাগাভাগি হয় না, ১০০ শতাংশ ভোটই আমাদের, নন্দীগ্রামে ঘোষণা মমতার

| Edited By: | Updated on: Mar 10, 2021 | 12:09 AM

West Bengal Election 2021 LIVE News: ২৭ মার্চ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত আট দফায় বাংলার ২৯৪টি বিধানসভা আসনে চলবে ভোটগ্রহণ। ২ মে ভোটের গণনা।

West Bengal Election 2021: মানুষে মানুষে ভাগাভাগি হয় না, ১০০ শতাংশ ভোটই আমাদের, নন্দীগ্রামে ঘোষণা মমতার
ফাইল ছবি

বাংলার মসনদ দখলের লড়াইয়ে একুশের ‘হটস্পট’ নন্দীগ্রাম (Nandigram)। মঙ্গলবার নন্দীগ্রাম থেকে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা,  মানুষে মানুষে ভাগাভাগি হয় না, ১০০ শতাংশ ভোটই আমাদের। অধিকারীদের নিশানা করেন তৃণমূল নেত্রী। বুধবার নন্দীগ্রাম থেকে প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়ার সম্ভাবনা রয়েছে তাঁর।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 09 Mar 2021 10:53 PM (IST)

    ‘হীরকের দুটি ফুল বিজেপি ও তৃণমূল’, মিমে দুই শিবিরকে তীব্র ব্যঙ্গ সিপিএমের

    সিপিএমের টুম্পা সোনার প্যারোডি হিট হলেও তা নিয়ে অনেক তীর্যক সমালোচনাও করেছেন বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টরা। এবার তৃণমূল ও বিজেপিকে নিশানা করতে সত্যজিত রায়ের কালজয়ী সৃষ্টি ‘হীরক রাজার দেশে’ কে বেছে নিল সিপিএম। দল ও শিবির বদলের মরসুমে মিম-অস্ত্র দিয়ে তৃণমূল ও বিজেপিকে একত্রে বিঁধল তারা।

    বিস্তারিত পড়ুন: ‘হীরকের দুটি ফুল বিজেপি ও তৃণমূল’, মিমে দুই শিবিরকে তীব্র ব্যঙ্গ সিপিএমের

  • 09 Mar 2021 09:43 PM (IST)

    ভোটের মুখে রাজ্য পুলিশের ডিজি বদল কমিশনের

    Dg birendra Transferred by election commission

    ফাইল ছবি

    ভোটমুখী বাংলায় বিরাট পদক্ষেপ নির্বাচন কমিশনের। রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে সরিয়ে দিল নির্বাচন কমিশন। ভোটের কোনও দায়িত্বে থাকতে থাকতে পারবেন না ডিজি বীরেন্দ্র। তাঁর জায়গায় নয়া ডিজির পদে আসছেন পি নিরজনয়ন।

    বিস্তারিত পড়ুন: ভোটের মুখে রাজ্য পুলিশের ডিজি বদল কমিশনের

  • 09 Mar 2021 08:13 PM (IST)

    কুঁড়ে ঘরেই থাকবেন, নন্দীগ্রামে নিজমুখে ঘোষণা মমতার

    তৃণমূল ত্যাগ করে বিজেপির একাধিক জনসভা থেকে শুভেন্দু বলেছেন, এই লড়াই দুটো রাজনৈতিক দলের নয়। বরং গ্রাম বনাম কলকাতার কতিপয় নেতার লড়াই। কেন রাজ্যের গুরুত্বপূর্ণ সব মন্ত্রী পদে শুধু কলকাতার জনপ্রতিনিধিরাই থাকবেন এই প্রশ্ন তুলে যখন বিভিন্ন সভা গরম করছেন ‘গ্রামের পান্তা খাওয়া ছেলে’ শুভেন্দু, ঠিক তখনই জানুয়ারির শীতে তাঁর ছেড়ে যাওয়া বিধানসভা কেন্দ্রে দাঁড়িয়ে তৃণমূল নেত্রী ঘোষণা করলেন এবার তিনিই প্রার্থী।  তবে শুধু প্রার্থীই নন, এবার নন্দীগ্রামে বাড়ি বানিয়ে থাকার কথাও ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

    বিস্তারিত পড়ুন: কুঁড়ে ঘরেই থাকবেন, নন্দীগ্রামে নিজমুখে ঘোষণা মমতার

  • 09 Mar 2021 05:24 PM (IST)

    সভার পর নন্দীগ্রামে চণ্ডী মন্দিরে পুজো দিলেন মমতা

    দুপুরে সভার পরই সোজা নন্দীগ্রামের চণ্ডী মন্দিরে চলে যান মমতা। সেখানে পুজো দেন মুখ্যমন্ত্রী। তারপর পীরস্থান মাজার পরিদর্শন করেন। আগামিকালই মনোনয়ন জমা দেবেন মমতা। তারপর হলদিয়া থেকে আবার নন্দীগ্রাম হয়ে কলকাতা যাবেন তিনি।

  • 09 Mar 2021 04:05 PM (IST)

    ১ এপ্রিল ওদের এপ্রিল ফুল করে দেবেন

    নন্দীগ্রামে পয়লা এপ্রিল ভোট। ১ এপ্রিল ওদের এপ্রিল ফুল করে দেবেন। পয়লা এপ্রিল খেলা হবে। দেখা হবে। জেতা হবে। তৃণমূল জিতবে। কেউ কেউ শাসাচ্ছে। এত জীভের জোর কতদিন থাকবে দেখব ভাই। আপনাদের ভালবাসি। সুস্বাস্থ্য কামনা করি। কিন্তু জীভ ভালো থাকুক। রসোগোল্লা পাঠিয়ে দেব। পুরনো সিপিএম কিছু ফিরে এসেছে। ওদের আর ঢুকতে দেবেন না। কেস দিয়ে ভয় দেখাবে। যারা ফেস করতে পারে না তারা কেসের কথা বলে। আপনাদের আশীর্বাদ নিয়ে কাল নমিনেশন জমা দিতে যাব। তারপর আবার নন্দীগ্রাম হয়ে কলকাতা ফিরব। সারা পৃথিবীতে নাম থাকবে- নন্দীগ্রাম। পাশে খেজুরি আছে, ওখানে ডক্টর পার্থ প্রতিম দাস আছে, চণ্ডীপুরে সোহম আছে। সবাইকে জেতাবেন। আমি একা জিততে চাই না। বুথে বুথে সবাই তৈরি হয়ে যান, যাতে টাকা দিয়ে কাউকে কিনতে না পারে।

  • 09 Mar 2021 04:01 PM (IST)

    নন্দীগ্রামকে আগামিদিনে মডেল নন্দীগ্রাম করতে চাই

    আমি নন্দীগ্রামের মঙ্গল কামনা করলাম। হিন্দু ধর্ম  আমাকে শেখাচ্ছেন? ধর্ম নিয়ে খেলতে চান? খেলবেন? বুলি মুখস্ত করে আওড়াবেন না। সত্যিটা বলতে শিখুন। হলদিয়ার সঙ্গে আমি নন্দীগ্রামকে জুড়ে দেব। ব্রিজ করে দেব। নন্দীগ্রামকে আগামিদিনে মডেল নন্দীগ্রাম করতে চাই। নন্দীগ্রামে কেউ বেকার থাকবে না। বিশ্ববিদ্যালয় তৈরি আমাদের ইশতাহারে রাখছি। এক বছরের জন্য দুটো বাড়ি নিয়েছি। তিন মাস অন্তর আসব। পরে কুঁড়ে ঘর বানিয়ে নেব। মনে রাখবেন কথা দিলে কথা রাখি।

  • 09 Mar 2021 03:54 PM (IST)

    যদি মনে করেন আমার দাঁড়ানোর দরকার নেই, তাহতে বলুন আমি চলে যাব।

    ভুলতে পারি নিজের নাম, ভুলব নাকো নন্দীগ্রাম। যদি মনে করেন আমার দাঁড়ানোর দরকার নেই, তাহতে বলুন আমি চলে যাব। যদি মনে করেন ঘরের লোক, তাহলে কাল নমিনেশন জমা দিতে যাব। কেউ কেউ বলছে আমি নাকি বাইরের লোক। আমি বাংলার লোক বাইরের লোক হয়ে গেলাম ভাই? তোমার মেদিনীপুর জ্বললে আমি আসি, আমার বীরভূম জ্বললে তুমি যাও। আজ আমি বহিরাগত হয়ে গেলাম? তাহলে তো আমার মুখ্যমন্ত্রী হওয়ার দরকার ছিল না। আমার সঙ্গে হিন্দু কার্ড খেলবেন না।

  • 09 Mar 2021 03:49 PM (IST)

    ১৪ মার্চ গুলি চলেছিল, হাসপাতাল থেকে বেরিয়ে এসেছিলাম আমি

    ১৪ মার্চ গুলি চলেছিল, হাসপাতাল থেকে বেরিয়ে এসেছিলাম আমি। ডাক্তারদের নিষেধ শুনিনি। সে সময় কিন্তু কেউ ছিল না বন্ধু। তৎকালীন রাজ্যপাল গোপালকৃষ্ণ গান্ধী বলেছিলেন চক্রান্ত হচ্ছে। আনিসুরকে কে জেলে ভরেছে তাঁর নামটা বলতে চাই না। আনিসুরের স্কুটারে করে তমলুকে এসেছিলাম। সেখান থেকে চণ্ডীপুরে এলাম। যেখানে সোহম দাঁড়িয়েছে। সেখানেও আটকে দিয়েছিল। তারপরও এসেছিলাম নন্দীগ্রাম। তার পর আপনারা সবই জানেন। যাদের থাকার কথা ছিল তারা সেদিন ভয়ে ঘর থেকে বেরোয়নি। ১০ নভেম্ভর এমন সূর্যোদয় হল তাদের টানতে কোথায় নিয়ে গিয়েছে কেউ জানে না।

  • 09 Mar 2021 03:45 PM (IST)

    নন্দীগ্রাম আমি কেন দাঁড়ালাম?

    আমি যেদিন লাস্ট এসেছিলাম তখন নন্দীগ্রামে বিধায়ক ছিল না। তখন আমি বলেছিলাম আমি দাঁড়াই কেমন হবে? আপনারা বললেন খুব ভাল হবে। আপনাদের ভালবাসায় আমি প্রার্থী হয়েছি। আমার দু'চোখ নন্দীগ্রাম। সিঙ্গুরে যখন আন্দোলন শুরু হয় তাপ পরে পরেই নন্দীগ্রাম আন্দোলন শুরু হয়। সিঙ্গুর না হলে নন্দীগ্রাম হত না। আমি নিজে গ্রামের মেয়ে। শহরে মানুষ কিন্তু ছোটবেলাটা আমার গ্রামে কেটেছে। বরাবরই টান। আমার টার্গেট ছিল এবার নন্দীগ্রাম নাহলে সিঙ্গুর থেকে দাঁড়াব।

  • 09 Mar 2021 02:16 PM (IST)

    ১০ কেন্দ্র নিয়েই আলোচনায় অধীর, মান্নানরা

    সোমবারের পরে মঙ্গলবারও বৈঠকে কংগ্রেসের (Congress) স্ক্রিনিং কমিটি। সেখানে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম দফার প্রার্থী নিয়ে আলোচনা হবে। সূত্রের খবর, ২০১৬ সালে জয়ী সমস্ত বিধায়কদের টিকিট দেওয়া হবে বলে সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস নেতৃত্ব। বাদ পড়তে পারেন দু’ একজন।

    বিস্তারিত পড়ুন: ৮২ কেন্দ্রের তালিকায় ‘সহমত’, ১০ কেন্দ্র নিয়েই আলোচনায় অধীর, মান্নানরা

  • 09 Mar 2021 01:35 PM (IST)

    মমতাকে টেক্কা দিতে নন্দীগ্রামে বিজেপির ‘ব্রহ্মাস্ত্র’ মহাগুরু মিঠুনও

    এবারের ভোটে হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রাম (Nandigram)। একদিকে ‘জননেত্রী’ মমতা বন্দ্যোপাধ্যায়, অন্যদিকে ‘ভূমিপুত্র’ শুভেন্দু অধিকারী। এতদিন এই দুই ‘শক্তি’ হাতে হাত রেখে লড়েছে। এই প্রথমবার ভোটের সমরে যুযুধান তাঁরা। মঙ্গলবারই নন্দীগ্রামে যাচ্ছেন মমতা। বুধবার মনোনয়ন পত্র জমা দেবেন নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী। অন্যদিকে ১২ মার্চ মনোনয়ন জমা দেবেন এই বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। সঙ্গে থাকার কথা মিঠুন চক্রবর্তীরও।

    বিস্তারিত পড়ুন: শুধু শুভেন্দুই নন, মমতাকে টেক্কা দিতে নন্দীগ্রামে বিজেপির ‘ব্রহ্মাস্ত্র’ মহাগুরু মিঠুনও

Published On - Mar 09,2021 10:53 PM

Follow Us: