শুধু শুভেন্দুই নন, মমতাকে টেক্কা দিতে নন্দীগ্রামে বিজেপির ‘ব্রহ্মাস্ত্র’ মহাগুরু মিঠুনও

West Bengal Election 2021: চ্যালেঞ্জ-পাল্টা চ্যালেঞ্জের ব্যাটেল গ্রাউন্ড নন্দীগ্রামের ভাগ্যের পরীক্ষা ১ এপ্রিল। তবে তার আগেই ভোটের তাওয়া গরম হতে শুরু করেছে নন্দীগ্রামে।

শুধু শুভেন্দুই নন, মমতাকে টেক্কা দিতে নন্দীগ্রামে বিজেপির 'ব্রহ্মাস্ত্র'  মহাগুরু মিঠুনও
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 09, 2021 | 1:27 PM

কলকাতা: এবারের ভোটে হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রাম (Nandigram)। একদিকে ‘জননেত্রী’ মমতা বন্দ্যোপাধ্যায়, অন্যদিকে ‘ভূমিপুত্র’ শুভেন্দু অধিকারী। এতদিন এই দুই ‘শক্তি’ হাতে হাত রেখে লড়েছে। এই প্রথমবার ভোটের সমরে যুযুধান তাঁরা। মঙ্গলবারই নন্দীগ্রামে যাচ্ছেন মমতা। বুধবার মনোনয়ন পত্র জমা দেবেন নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী। অন্যদিকে ১২ মার্চ মনোনয়ন জমা দেবেন এই বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। সঙ্গে থাকার কথা মিঠুন চক্রবর্তীরও। ইতিমধ্যেই মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে উত্তাপ ছড়াচ্ছে পূর্ব মেদিনীপুরের এই কেন্দ্রে।

বুধবার হলদিয়ায় এসডিও অফিসে মনোনয়ন পত্র জমা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এত বছর তাঁর কেন্দ্র ছিল ভবানীপুর। নিশ্চিন্তে নন্দীগ্রামের ভার ছেড়ে রেখেছিলেন অধিকারীদের হাতে। কিন্তু এবার সে ছবিতে বদল। বিজেপিতে গিয়েছেন শুভেন্দু অধিকারী। শিশির অধিকারী ও তাঁর ছেলেদের গলাতেও বদলের সুর। এই অবস্থায় মমতা নামের ‘ক্যারিশ্মা’তেই ভরসা রাখছেন স্থানীয় তৃণমূল কর্মী, সমর্থকরা। জানা গিয়েছে, স্থানীয় নেতা-কর্মীদের নিয়েই বুধবার হলদিয়ার এসডিও অফিসে মনোনয়ন পত্র জমা দিতে যাবেন তিনি। তার আগে মঙ্গলবার নন্দীগ্রামে পৌঁছে কর্মিসভা করবেন। রাতে থাকবেনও এখানেই।

আরও পড়ুন: West Bengal Election 2021 LIVE: আজ ‘ব্যাটল গ্রাউন্ড’ নন্দীগ্রামে মমতা, মনোনয়ন জমা দিতে পারেন আগামিকালই

তবে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর মনোনয়ন পত্র জমার দিনে বড়সড় চমক থাকতে পারে বলেই দলের অন্দরের খবর। ১২ মার্চ মনোনয়ন জমা দেবেন তিনি। বিজেপি সূত্রে জানা যাচ্ছে, সদ্য বিজেপিতে যোগ দেওয়া বাংলার ‘মহাগুরু’ মিঠুন চক্রবর্তী থাকতে পারেন সেদিন শুভেন্দুর সঙ্গে। নন্দীগ্রামে বিজেপির বাজি শুভেন্দু। তাঁকে জেতাতে কোনও খামতি রাখতে চাইছে না দল। সূত্রের খবর, শুধু মিঠুনই নন, শুভেন্দুর মনোনয়ন-পর্বে থাকতে পারেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিও।

বারবার শুভেন্দু দাবি করেছেন, ‘হাফ লাখ’ ভোটে মমতাকে হারাবেন তিনি। মমতাও চ্যালেঞ্জ ছুঁড়েছেন, নন্দীগ্রামের মানুষ তাঁকেই জিতিয়ে আনবেন। চ্যালেঞ্জ-পাল্টা চ্যালেঞ্জের ব্যাটেল গ্রাউন্ড নন্দীগ্রামের ভাগ্যের পরীক্ষা ১ এপ্রিল। তবে তার আগেই ভোটের তাওয়া গরম হতে শুরু করেছে নন্দীগ্রামে।