বিতর্ক সেই শীতলকুচি নিয়েই! এবার দিলীপ ঘোষকে শোকজ নোটিস কমিশনের

শীতলকুচিকাণ্ড নিয়ে বিজেপি সাংসদের (Dilip Ghosh) বিতর্কিত মন্তব্যের জেরেই এই নোটিস ধরাল নির্বাচন কমিশন।

বিতর্ক সেই শীতলকুচি নিয়েই! এবার দিলীপ ঘোষকে শোকজ নোটিস কমিশনের
নিজস্ব চিত্র।
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 1:09 PM

কলকাতা: দিলীপ ঘোষকে নোটিস নির্বাচন কমিশনের। শীতলকুচিকাণ্ডে মন্তব্যের জেরে এবার বিজেপির রাজ্য সভাপতিকে কারণ দর্শানোর চিঠি ধরাল নির্বাচন কমিশন। বুধবার সকাল ১০টার মধ্যে জবাব তলব করা হয়েছে। মঙ্গলবার সকালেই বিজেপি নেতা রাহুল সিনহার প্রচারে ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করে কমিশন। এর পরই নোটিস পাঠানো হল দিলীপ ঘোষকেও।

আরও পড়ুন: কমিশনের ‘শাস্তি’র মুখে রাহুল সিনহা, ৪৮ ঘণ্টা প্রচারে নিষেধাজ্ঞা

গত ১১ এপ্রিল বরানগরে বিজেপি প্রার্থী পার্নো মিত্রের হয়ে প্রচারে গিয়েছিলেন দিলীপ ঘোষ। সেখানে গিয়ে হঠাৎই শীতলকুচি নিয়ে বিস্ফোরক দাবি করে বসেন বিজেপির রাজ্য সভাপতি। বলেন, “ওই দুষ্টু ছেলেরা যারা শীতলকুচিতে গুলি খেয়েছে, এই দুষ্টু ছেলেরা আর থাকবে না বাংলায়। সবে শুরু হয়েছে। যারা ভেবেছে সেন্ট্রাল ফোর্স বন্দুকটা দেখানোর জন্য নিয়ে এসেছে, তারা বুঝেছে এই গুলির গরম কেমন। আর এটা সারা বাংলায় হবে। যদি কেউ আইন হাতে নিতে আসে তাকে যোগ্য জবাব দেওয়া হবে।”

নির্বাচন কমিশন মনে করছে এ ধরনে মন্তব্য উস্কানিমূলক। আইনশৃঙ্খলা নষ্ট করার জন্য এ ধরনের মন্তব্য যথেষ্ট। কমিশন দিলীপ ঘোষের কাছে জানতে চেয়েছে, এই মন্তব্যের মাধ্যমে তিনি কি বলতে চেয়েছেন। ২৪ ঘণ্টার মধ্যে তাঁকে ব্যাখ্যা জানাতে হবে। না হলে কমিশন তার পরবর্তী সিদ্ধান্ত নেবে।