Howrah Uttar Assembly Election Result 2021 Live Update in Bengali: উত্তর হাওড়া বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী গৌতম চৌধুরী জয়ী

Howrah Uttar Assembly Election Result 2021 Live Update in Bengali: কে এগিয়ে হাওড়া উত্তরে? তৃণমূল না বিজেপি, নাকি অন্য কোনও দল?

Howrah Uttar Assembly Election Result 2021 Live Update in Bengali: উত্তর হাওড়া বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী গৌতম চৌধুরী জয়ী
গ্রাফিক্স- টিভি নাইন বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2021 | 9:44 PM

বহুপ্রতীক্ষিত পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার দিন সকাল থেকেই রাজ্যের রাজনৈতিক তাপমাত্রা তুঙ্গে। প্রথমবার দীর্ঘ আট দফায় ভোট হয়েছে বাংলায়। ২৯৪ বিধানসভা আসনের এই রাজ্যে কে ক্ষমতায় আসতে চলেছে তা আগামী কয়েক ঘন্টার মধ্যেই পরিষ্কার হয়ে যাবে। ২৯৪ টি আসনের মধ্যে হাওড়া উত্তর বিধানসভা কেন্দ্র থেকে গৌতম চৌধুরীকে প্রার্থী করেছে শাসক দল তৃণমূল কংগ্রেস। বিজেপির পক্ষ থেকে উমেশ রায়কে বিধানসভার নির্বাচনী ময়দানে প্রার্থী করে নামানো হয়েছে। সংযুক্ত মোর্চার পক্ষ থেকে প্রার্থী হয়েছেন সিপিআইএম-র পবন কুমার সিং। মোট ১৩ জন প্রার্থী নিজেদের ভাগ্য পরীক্ষায় নেমেছেন এই আসনে। প্রসঙ্গত, ২৯৪ আসনের মধ্যে সরকার গড়ার জন্য যে কোনও দলকে ১৪৮ আসনের ম্যাজিক ফিগার পেরোতে হবে।

ফলাফল ২০২১ উত্তর হাওড়া বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী গৌতম চৌধুরী ৫৪৭২ ভোটে জয়ী

২০১৬ বিধানসভা নির্বাচনের ফলাফল

পশ্চিমবঙ্গের হাওড়া জেলার অন্তর্গত উত্তর হাওড়া বিধানসভা ২০১১ সাল থেকে তৃণমূল কংগ্রেসের দখলে। ২০১৬ সালে তৃণমূল প্রার্থী লক্ষ্মীরতন শুক্লা কংগ্রেস প্রার্থী সন্তোষ কুমার পাঠককে ২৬ হাজার ৯৫৯ ভোটের ব্যবধানে হারিয়েছিলেন। লক্ষ্মীরতন এই আসনে ৬১ হাজার ৯১৭ টি ভোট পান। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রণব কুমার ঘোষ পান ৩৪ হাজার ৯৫৮ টি ভোট।

মোট ভোটার সংখ্যা

২০১৬ সালের ভোটার তালিকা অনুযায়ী এই বিধানসভা কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ১ লক্ষ ৯৮ হাজার ২৩০। যাদের মধ্যে ১ লক্ষ ৩৪ হাজার ৭৬৪ জন ভোট দান করেন। গতবার এই বিধানসভা কেন্দ্রে ২৩২ টি বুধ তৈরি করা হয়েছিল এবং প্রায় ৬৮ শতাংশ ভোট পড়ে।

লাগাতার পাঁচবার ভোটে জিতেছিল কংগ্রেস

১৯৫২ সালে প্রথমবার উত্তর হাওড়া বিধানসভা কেন্দ্রে ভোট হয়। সেবার ভোটে সিপিআই প্রার্থী জয়লাভ করেন। পরবর্তী নির্বাচনগুলিতে লাগাতার জয়লাভ করে কংগ্রেস। টানা পাঁচবার ভোটে জেতে হাতশিবির। ২০১১ সালে প্রথমবার তৃণমূল এখানে জয়ের মুখ দেখে।

গত বিধানসভা ভোটের পরিসংখ্যান

বিদায়ী বিধায়ক: লক্ষ্মীরতন শুক্লা প্রাপ্ত ভোট: ৬১ হাজার ৯১৭ মোট ভোটার: ১ লক্ষ ৮২ হাজার ২৩০ ভোটের হার: ৬৭.৯৮ শতাংশ মোট প্রার্থী: ১৫