নাম ঘোষণার পরও ‘দলত্যাগ’! বিজেপিতে যাচ্ছেন হবিবপুরের তৃণমূল প্রার্থী?

সায়নী জোয়ারদার

সায়নী জোয়ারদার |

Updated on: Mar 08, 2021 | 1:00 PM

মালদহে (Maldah) চাপ বাড়ছে তৃণমূলের। দলত্যাগের জল্পনা জোরাল হচ্ছে তৃণমূলের অন্দরে।

নাম ঘোষণার পরও 'দলত্যাগ'! বিজেপিতে যাচ্ছেন হবিবপুরের তৃণমূল প্রার্থী?
সরলা মুর্মু।

মালদহ: প্রার্থী ঘোষণা করার পরও ‘বেসুরো’ হওয়া কার্যত নজিরবিহীন ঘটনা। কিন্তু মালদহে (Maldah) বোধহয় এবার সে ছবিই প্রকট হতে চলেছে। সূত্রের খবর, তৃণমূল প্রার্থী করলেও দলে থাকতে চাইছেন না হবিবপুরের ঘাসফুল প্রার্থী সরলা মুর্মু। তিনি নাকি কলকাতাতে এসে পৌঁছেছেন। সোমবার কিংবা মঙ্গলবার বিজেপিতে যোগ দিতে পারেন তিনি। যদিও এই খবর চাউর হওয়ার পর থেকে সরলা মুর্মুর সঙ্গে কোনও যোগাযোগ করা যায়নি। অন্যদিকে জেলা তৃণমূলের কো-অর্ডিনেট অম্লান ভাদুড়িও রবিবার রাতেই তৃণমূল ছেড়েছেন। প্রকাশ্যে সে কথা ঘোষণা করেছেন তিনি। তাঁরও বিজেপি-যোগের সম্ভাবনা প্রবল। রাজনৈতিক মহল বলছে, ভোটের মুখে মালদহে ছন্নছাড়া অবস্থা শাসকদলের।

তৃণমূলের প্রার্থী ঘোষণার পর থেকেই দলের অন্দরে বাড়ছে ক্ষোভ। টিকিট না পেয়ে দল ছাড়ার হুমকি দিয়েছেন বহু নেতা-নেত্রীই। কিন্তু টিকিট পাওয়ার পরও দলের বিরুদ্ধে ‘বেসুর’ হওয়ার ঘটনা কার্যত এই প্রথম। তবে কেন সরলাদেবী তৃণমূল থেকে নিজেকে সরিয়ে নিতে চাইছেন? সূত্রের খবর, এর অন্যতম কারণ তাঁর অনুগামীরা।

আরও পড়ুন: গরু পাচারকাণ্ডে সিবিআই দফতরে হাজিরা দুই আইপিএসের

মালদহ তৃণমূলের একাংশের দাবি, দল তাঁকে প্রার্থী করলেও সরলা মুর্মুর অনুগামীরা বিজেপির হয়েই ভোট করতে চাইছেন। রাজনৈতিক মহলের একাংশের মতে, তৃণমূলের হয়ে ভোটে লড়লে তাঁর হেরে যাওয়ার আশঙ্কা থেকেই হয়তো সরে দাঁড়ানোর কথা ভাবছেন সরলা। এমনও হতে পারে, বিজেপিতে যোগ দেওয়ার পর সে দল থেকেই হবিবপুরের প্রার্থী হলেন তিনি। যদিও এখনও সবটাই জল্পনা। কারণ, সরলা মুর্মু একটি কথাও বলেননি এ বিষয়ে।

অন্যদিকে প্রকাশ্যে জানিয়েই রবিবার রাতেই দল ছেড়েছেন মালদহের প্রভাবশালী নেতা তথা জেলার তৃণমূল কো-অর্ডিনেটর অম্লান ভাদুড়ি। তিনি ইংরেজবাজার পুরসভার বোর্ড অফ কাউন্সিলের সদস্যও ছিলেন। সেই পদও ছাড়লেন অম্লান। জল্পনা রয়েছে জেলা পরিষদের সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডল-সহ জেলা পরিষদের ১৪ জন সদস্য ও কর্মাধ্যক্ষের অবস্থান নিয়েও। এমনটা যদি হয় ভোটের মুখে তা যে তৃণমূলের জন্য বড় ধাক্কা তা মানছে রাজনৈতিক মহল।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla