তৃণমূলের হয়ে প্রচারে রাজ্যে এলেন ‘বাংলার মেয়ে’ জয়া বচ্চন

সোমবার থেকে প্রচার শুরু করবেন তিনি। প্রথম প্রচার করবেন টলিপাড়া টালিগঞ্জে। সেখানে অরূপ বিশ্বাসের হয়ে প্রচার সারবেন অমিতাভ জায়া।

তৃণমূলের হয়ে প্রচারে রাজ্যে এলেন 'বাংলার মেয়ে' জয়া বচ্চন
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Apr 04, 2021 | 8:26 PM

কলকাতা: একুশের বঙ্গযুদ্ধে তৃণমূল কংগ্রেসের (TMC) হয়ে প্রচার করতে এলেন জয়া বচ্চন (Jaya Bacchan)। সূত্রের খবর, রবিবার সন্ধ্যা ৭ টায় তিনি দমদম বিমান বন্দরে নামেন। এক-দু’দিন নয়। টানা ৪ দিন তিনি কলকাতায় থাকবেন তৃণমূলের হয় প্রচার করতে। তৃণমূল সূত্রে খবর, ৫-৮ এপ্রিল তিনি কলকাতায় থাকবেন এবং তৃণমূলের হয়ে প্রচার করবেন। ৮ এপ্রিল মুম্বই ফিরে যাবেন তিনি।

তাঁকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত হন ডেরেক ও’ব্রায়েন এবং চন্দ্রিমা ভট্টাচার্য। জয়া বচ্চন বিমান বন্দর থেকে বেরোতেই শঙ্খ এবং উলুর ধ্বনি দিয়ে স্বাগত জানানো হয়।

আগামিকাল, অর্থাৎ সোমবার থেকে প্রচার শুরু করবেন তিনি। প্রথম প্রচার করবেন টলিপাড়া টালিগঞ্জে। সেখানে অরূপ বিশ্বাসের হয়ে প্রচার সারবেন অমিতাভ জায়া। বিকেল ৫ টা থেকে সাড়ে ৬ টা পর্যন্ত করবেন প্রচার। এরপর আরও বেশ কয়েকটি প্রচার সভায় তিনি অংশ নেবেন বলে জানা গিয়েছে। তৃণমূল সূত্রে খবর, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এক মঞ্চেও তিনি হাজির থাকতে পারেন।

আরও পড়ুন: ৯০০ কোটির স্ক্যাম! অভিষেকের বাড়িতে মাসে ৩৫-৪০ কোটি টাকা পাঠাত লালা, বিস্ফোরক দাবি বিজেপির

তৃণমূল সূত্রে খবর, আগামী ৬ এবং ৭ এপ্রিল মোট ৪ টি বিধানসভা কেন্দ্রে প্রচার করবেন জয়া বচ্চন। যেহেতু তিনিও জন্মসূত্রে বাঙালি, সে কারণে তাঁকে এনে তৃণমূল একপ্রকার সেই বাঙালি আবেগকেই উস্কে দিতে চাইছে বলে মত ওয়াকিবহাল মহলের। এই ঘোষণার পাশাপাশি তৃণমূল এ দিন সাংবাদিক বৈঠক করে জানায়, “বাংলা নিজের মেয়েকেই চায়, তাই বাংলার মেয়েই বাংলার মেয়ের জন্য প্রচার করতে আসছেন।”

আরও পড়ুন: ‘তথ্যগত ভুল’, বয়াল নিয়ে মমতার সব অভিযোগ নস্যাৎ করল কমিশন

প্রসঙ্গত, জয়ার রাজনৈতিক যোগ দীর্ঘদিনের। তিনি সমাজবাদী পার্টির রাজ্যসভার সাংসদ। উত্তর প্রদেশে বিজেপির অন্যতম বিরোধী হিসেবেই পরিচিত অখিলেশ যাদবের দল। জয়া নিজেও বিজেপি বিরোধী রাজনৈতিক অবস্থান সর্বদা স্পষ্টই রেখেছেন। এ বার তৃণমূলের হয়ে জয়া রাজ্যে জোড়াফুল ফোটাতে পারেন কি না সেদিকেই নজর রাজনৈতিক মহলের।