শীতলকুচিতে উদ্ধার বোমাভর্তি ব্যাগ, উত্তেজনা চরমে

গত ১০ জুলাই চতুর্থ দফা ভোটের দিন সাতসকালে শীতলকুচিতে দফায় দফায় সংঘর্ষ, পরে কেন্দ্রীয় বাহিনীর ‘আত্মরক্ষার জন্য’ গুলি। মোট মৃত্যু হয় ৫ জনের। তারপর রাজনৈতিক দলগুলির মধ্যে শীতলকুচি নিয়ে রাজনৈতিক চাপানউতোরও চরমে উঠেছে।

শীতলকুচিতে উদ্ধার বোমাভর্তি ব্যাগ, উত্তেজনা চরমে
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 10:43 PM

কোচবিহার: ফের শিরোনামে শীতলকুচি (Shitalkuchi)। এবার কোচবিহারে শীতলকুচির জোরপাটকি এলাকায় বোমা ভর্তি ব্যাগ উদ্ধারকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা এলাকায়।

মঙ্গলবার একটি বোমা ভর্তি ব্যাগ পড়ে থাকতে দেখেন গ্রামবাসীরা। খবর পেয়ে ঘটনাস্থলে আসে মাথাভাঙ্গা থানার পুলিশ। দেখা যায়, ব্যাগে রয়েছে সাতটি বোমা। পুলিশ এসে ব্যাগ ভর্তি বোমাতে জলে দেয়। ঘটনায় তীব্র উত্তেজনা ছড়িয়েছে এলাকায়।

গত ১০ জুলাই চতুর্থ দফা ভোটের দিন সাতসকালে শীতলকুচিতে দফায় দফায় সংঘর্ষ, পরে কেন্দ্রীয় বাহিনীর ‘আত্মরক্ষার জন্য’ গুলি। মোট মৃত্যু হয় ৫ জনের। তারপর রাজনৈতিক দলগুলির মধ্যে শীতলকুচি নিয়ে রাজনৈতিক চাপানউতোর চরমে উঠেছে। পরবর্তী ৭২ ঘণ্টা সেখানে কোনও রাজনীতিবিদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। তার মধ্যে মাথাভাঙ্গার বৈরাগীহাটের রাস্তায় বোমা উদ্ধার হয়।

আরও পড়ুন: ফোনে হুমকি, মুখ্যমন্ত্রীর দেওয়া চাকরিতে ‘না’ আনন্দ-পরিবারের

এদিকে চতুর্থ দফা ভোটের দিন চারজনের মৃত্যুকে কেন্দ্র করে দায়ের হয়েছে জনস্বার্থ মামলা। কেন শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীকে গুলি চালাতে হল তা জানতে চেয়ে এই মামলা। এর মধ্যে মঙ্গলবার ফের বোমা উদ্ধারকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়িয়েছে শীতলকুচিতে।