বিজেপি প্রার্থী মাফুজা খাতুনের উপর হামলা, অভিযোগের তির তৃণমূলের দিকে

শুক্রবার সাগরদিঘি বিধানসভার মোরগ্রাম অঞ্চলের শাওড়াইল অঞ্চলে নির্বাচনী প্রচারে বেরিয়েছিলেন মাফুজা। অভিযোগ, সেই সময় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা তাঁদের ওপর হামলা চালায়।

বিজেপি প্রার্থী মাফুজা খাতুনের উপর হামলা, অভিযোগের তির তৃণমূলের দিকে
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 09, 2021 | 7:22 PM

মুর্শিদাবাদ: সাগরদিঘির বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী (BJP Candidate) মাফুজা খাতুনের (Mafuja Khatun)-এর উপর হামলার অভিযোগ। অভিযোগের তির তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। দোষীদের শাস্তির দাবিতে থানা ঘেরাও করে বিক্ষোভ শুরু করে বিজেপি। থানার সামনে অবস্থান করেছেন মাফুজা-সহ কয়েকশো বিজেপি নেতা-কর্মী।

শুক্রবার সাগরদিঘি বিধানসভার মোরগ্রাম অঞ্চলের শাওড়াইল অঞ্চলে নির্বাচনী প্রচারে বেরিয়েছিলেন মাফুজা। অভিযোগ, সেই সময় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা তাঁদের ওপর হামলা চালায়। লাঠি নিয়ে আক্রমণ করা হয় বলে অভিযোগ। বেশ কয়েকজন বিজেপি কর্মী এই ঘটনায় আহত হন বলে জানা গিয়েছে। যদিও তৃণমূল এই অভিযোগ অস্বীকার করেছে।

এদিকে এই হামলার প্রতিবাদে সাগরদিঘি থানার সামনে বিক্ষোভ শুরু করেন বিজেপি প্রার্থী-সহ বিজেপি নেতৃত্ব। তাঁদের অভিযোগ, পুলিশের প্রত্যক্ষ মদদেই এই হামলা চালানো হয়েছে। তারই প্রতিবাদে সাগরদীঘি থানার সামনে বিক্ষোভ শুরু করেন তাঁরা। অবিলম্বে দুষ্কৃতীদের গ্রেফতারের দাবিতে অবস্থান করেন মাফিজা খাতুন সহ কয়েকশো কর্মী।

আদতে দক্ষিণ দিনাজপুরের বাসিন্দা, সিপিএমের প্রাক্তন বিধায়ক মাফুজা গত লোকসভা ভোটে প্রার্থী হয়েছিলেন জঙ্গিপুর কেন্দ্র থেকে। ওই কেন্দ্রে তাঁর বিরুদ্ধে তৃণমূলের প্রার্থী ছিলেন খলিলুর রহমান। কংগ্রেসের হয়ে দাঁড়িয়েছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ।

আরও পড়ুন: রেশন না দিলে এমএলএ ফাটাকেষ্টকে ডাকবেন, তারপরই খেলা শেষ: মিঠুন

মাফুজা শুধু ৩ লক্ষ ১৭ হাজার ভোট পেয়েছিলেন তাই নয়, বিদায়ী সাংসদ অভিজিৎকে পিছনে ফেলে উঠে এসেছিলেন দ্বিতীয় স্থানে। হেরে গেলেও তাঁর এই লড়াই বিজেপিতে এতটাই সাড়া পড়ে যে প্রধানমন্ত্রীর দফতর থেকে ফোন করে তাঁকে অভিনন্দন জানানো হয়। এহেন রাজ্য বিজেপির সহ-সভাপতিকে একুশের বিধানসভা ভোটে (West Bengal Assembly Election 2021) সাগরদিঘি কেন্দ্র থেকে প্রার্থী করেছে গেরুয়া শিবির। তাঁর উপর হামলার ঘটনায় এদিন থানা ঘেরাও করে জড়ো হতে থাকেন শয়ে শয়ে বিজেপি কর্মী।