‘উস্কানিতে পা দিচ্ছেন মানুষ,’ শীতলকুচি কাণ্ডে মমতাকে নিশানা মিঠুনের

"আমাদের (পড়ুন বিজেপি নেতৃত্ব) কাউকে দেখেছেন এরকম কথা বলতে? চার-চারটে প্রাণ চলে গেল। কেন এই উস্কানিতে মানুষ পা দিচ্ছেন আমি বুঝতে পারছি না।''

'উস্কানিতে পা দিচ্ছেন মানুষ,' শীতলকুচি কাণ্ডে মমতাকে নিশানা মিঠুনের
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 11, 2021 | 4:41 PM

উত্তর ২৪ পরগনা: চতুর্থ দফা ভোটে শীতলকুচিতে (Shitalkuchi) প্রাণ হারিয়েছেন ৪ জন। তা নিয়েই উত্তাল রাজ্য-রাজনীতি। তার মধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে দিল্লিতে নির্বাচন কমিশনের দ্বারস্থ বিজেপি। কেন্দ্রীয়মন্ত্রী মুক্তার আব্বাস নকভির নেতৃত্বে নির্বাচন কমিশনে গিয়েছিল বিজেপি। এই প্রেক্ষিতে নাম না করে মমতাকে একহাত নিলেন গেরুয়া শিবিরের তারকা প্রচারক তথা বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakrabarty)। সেই সঙ্গে তাঁর চ্যালেঞ্জ, বাংলায় বিজেপি সরকার এলে কোনও দাঙ্গা, সন্ত্রাস বা হিংসার ঘটনা ঘটবে না।

রবিবার দত্তপুকুরে দলের হয়ে প্রচারের সময় সাংবাদিকদের মুখোমুখি হন অভিনেতা তথা বিজেপি নেতা। শীতলকুচির ঘটনা নিয়ে তাঁর প্রতিক্রিয়া চাওয়া হলে মিঠুন বলেন, “চারটে মায়ের কোল ফাঁকা হয়ে গেল। কেন এমন হল?” এর পর তৃণমূলের প্রাক্তন সাংসদ নাম না করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে বলেন,”কেন এই উস্কানিতে মানুষ পা দিচ্ছেন আমি বুঝতে পারছি না।”

প্রসঙ্গত, ইতিমধ্যে শীতলতকুচির ঘটনায় মমতা দায়ী বলে অভিযোগ করেছেন বিজেপি নেতৃত্ব। তৃণমূল নেত্রীর আধাসেনাকে নিয়ে মন্তব্যের প্রেক্ষিতে এমন দুর্ভাগ্যজনক ঘটনা ঘটল বলে দাবি তাদের। এবার সেই সুর শোনা গেল মিঠুনের গলাতেও।

আরও পড়ুন: ‘কেন্দ্রীয় বাহিনীর প্রতি সম্মান দেখান,’ শীতলকুচির ঘটনায় টুইট রাজ্যপালের

সেই সঙ্গে তিনি আরও যোগ করেন, “আমাদের (পড়ুন বিজেপি নেতৃত্ব) কাউকে দেখেছেন এরকম কথা বলতে? চার-চারটে প্রাণ চলে গেল। চারটে মায়ের কোল ফাঁকা হয়ে গেল। কেন এই উস্কানিতে মানুষ পা দিচ্ছেন আমি বুঝতে পারছি না।” একই সঙ্গে মহাগুরুরও এও দাবুি, বিজেপি বাংলায় ক্ষমতায় এলে কোনও দাঙ্গা, হিংসার ঘটনা ঘটবে না।