‘কেন্দ্রীয় বাহিনীর প্রতি সম্মান দেখান,’ শীতলকুচির ঘটনায় টুইট রাজ্যপালের

ওয়াকিহাল মহল বলছে, শীতলকুচি ঘটনায় আধাসেনাকে সম্মান প্রদর্শনের কথা মনে করিয়ে রাজ্যপাল (Governor Jagdeep Dhankhar) পরোক্ষে মুখ্যমন্ত্রীকেই বিঁধলেন।

'কেন্দ্রীয় বাহিনীর প্রতি সম্মান দেখান,' শীতলকুচির ঘটনায় টুইট রাজ্যপালের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 11, 2021 | 4:16 PM

কলকাতা: রাজ্যের যে কোনও বিষয়ে টুইট করেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। তাহলে শীতলকুচির ঘটনায় তিনি নীরব কেন? শনিবার চতুর্থ দফা ভোট শেষে এমনই অভিযোগ করেছিল তৃণমূল (TMC) শিবির। অবশেষে শীতলকুচি ঘটনার ২৪ ঘণ্টা বাদে টুইট করলেন রাজ্যপাল এবং তাতে পরোক্ষে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) কেই নিশানা করলেন তিনি। অন্তত এমটাই মনে করছে রাজনৈতিক মহল। ঠিক কী লিখেছেন টুইটে?

রবিবার দুপুরে এক টুইটে রাজ্যপাল জগদীপ ধনকড় লেখেন, “সকলের হিংসার নিন্দা করা উচিত। অশান্তি বন্ধ করতে সকলেরই উদ্যোগী হওয়া প্রয়োজন। গণতন্ত্রে হিংসার কোনও স্থান নেই।” তিনি আরও লেখেন, “কোচবিহারের হিংসার জেরে প্রাণহানি হল। এই ঘটনা হৃদয় বিদারক এবং দুঃখজনক।”

যে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে পক্ষপাতিত্বমূলক আচরণ করার অভিযোগ তুলেছে তৃণমূল, সেই আধাসেনাকে সম্মান জানানোর আবেদন জানিয়েছেন রাজ্যপাল। সংশ্লিষ্ট টুইটে তিনি লেখেন, “শাসকের নিজেদের রাজধর্ম পালন করা উচিত। সরকারি কাজে নিযুক্ত সাংবিধানিক প্রতিষ্ঠান ও আধাসেনার প্রতি সম্মান দেখানো জরুরি।”

ওয়াকিহাল মহল বলছে, শীতলকুচি ঘটনায় আধাসেনাকে সম্মান প্রদর্শনের কথা মনে করিয়ে রাজ্যপাল তাঁর টুইটে পরোক্ষে মুখ্যমন্ত্রীকেই বিঁধলেন।

প্রসঙ্গত, শীতলকুচির ঘটনার প্রেক্ষিতে আধাসেনাকে নিশানা করেছিলেন মমতা। তাঁর অভিযোগ, সাধারণ ভোটারদের ভয় দেখাচ্ছেন কিছু আধা সেনা।

আরও পড়ুন: আধাসেনাকে ‘ঘেরাও’ দাওয়াই মমতার, তুঙ্গে বিতর্ক, তীব্র সমালোচনা বিরোধীদের 

সেই সঙ্গে শীতলকুচি ঘটনার প্রেক্ষিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পদ থেকে অমিত শাহের পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। নির্বাচন কমিশনের অধীনে হওয়া ভোটে কেন হিংসা ছড়াচ্ছে তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। এদিকে বিজেপি শিবির নিশানা করেছেন মমতার ‘প্ররোচনামূলক’ মন্তব্যের দিকে। এই প্রেক্ষিতে আধাসেনার ঢাল হয়ে দাঁড়িয়ে টুইট করতে দেখা গেল ধনকড়কে।