টিকিট পেয়েও ভোটে লড়বেন না রন্তিদেব, অস্বস্তিতে বিজেপি

২০১৯ সালের লোকসভা ভোটে হাওড়া কেন্দ্র থেকে বিজেপির হয়ে ভোটে লড়ে হেরেছিলেন প্রাক্তন সাংবাদিক রন্তিদেব, সে কারণেই কি ময়দানে নামতে নারাজ?

টিকিট পেয়েও ভোটে লড়বেন না রন্তিদেব, অস্বস্তিতে বিজেপি
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Mar 14, 2021 | 5:18 PM

হাওড়া: তৃণমূল (TMC) শিবিরে যখন টিকিট না পেয়ে দল ছাড়ার হিড়িক উঠেছে তখন উলটপূরাণ বিজেপি (BJP)-তে। হাওড়া দক্ষিণ কেন্দ্রের প্রার্থী হিসাবে প্রাক্তন সাংবাদিক রন্তিদেব সেনগুপ্তর (Rantideb Sengupta) নাম ঘোষণা করে বিজেপি। তারপরই গেরুয়া শিবিরের বিড়ম্বনা শুরু। প্রার্থী হতে চান না বলে বেঁকে বসেছেন স্বয়ং রন্তিদেব। প্রার্থী হতে রাজি নন বলে দলকেও তিনি জানাবেন বলে দাবি করেছেন। জালালেন, তিনি কেবল দলের হয়ে প্রচার করতে চান, প্রার্থী হবেন না বলে আগেই জানিয়েছিলেন শীর্ষ নেতৃত্বকে।

একুশের বিধানসভা নির্বাচনের (WB Assembly Election) আগে বিজেপির (BJP) প্রার্থী তালিকা নিয়ে টানাপোড়েন চলছে। রবিবার তৃতীয় ও চতুর্থ দফার তালিকা প্রকাশের পর হাওড়া দক্ষিণের বিজেপি প্রার্থী রন্তিদেব সেনগুপ্ত বেঁকে বসলেন। আসন পছন্দ না হওয়াতেই কী প্রার্থী হতে চাইছেন না রন্তিদেববাবু? তাঁর দাবি অবশ্য, আসন নিয়ে কোনও সমস্যা নেই। দলের সিদ্ধান্ত নিয়েও তাঁর কিছু বলার নেই। তবে, এবার ভোটে কোনও কেন্দ্রেই প্রার্থী হতে চান না। সেটা নাকি আগেই নেতৃত্বকে জানিয়ে দিয়েছিলেন। কোনও আসনের জন্য নয়, একুশের ভোটের লড়াইয়ে নামতেই তিনি নারাজ বলে জানান রন্তিদেববাবু। বলেন, ভোটে না লড়তে চাইলেও বিজেপি সংগঠন ও অন্যান্য সব প্রার্থীদের হয়ে নির্বাচনী প্রচার করবেন বলে জানিয়েছিলেন তিনি।

আরও পড়ুন: ‘ক্ষমতায় এলে বাংলায় লভ জিহাদ আইন লাগু হবে’

প্রসঙ্গত, ২০১৯ সালের লোকসভা ভোটে হাওড়া কেন্দ্র থেকে বিজেপির হয়ে ভোটে লড়েছিলেন প্রাক্তন সাংবাদিক রন্তিদেব। জয় নিয়ে প্রচণ্ড আত্মবিশ্বাসী ছিলেন। কিন্তু তৃণমূলের ক্রীড়া তারকা প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের কাছে হারতে হয় তাঁকে। এরপর একুশের লড়াইয়েও পদ্মশিবির তাঁর ওপরই ভরসা করেছে। হাওড়া দক্ষিণ কেন্দ্র থেকে তাঁকে টিকিট দেওয়া হয়েছে। তবে নির্বাচনী লড়াইয়ে আর তেমন আগ্রহ নেই বলে জানিয়ে দিলেন রন্তিদেব। তাহলে কি উনিশের হারের ব্যথা ভুলতে পারেননি? তাই নির্বাচনী লড়াই থেকে পিছিয়ে যাচ্ছেন? এ নিয়ে অবশ্য কোনও মন্তব্য করেননি তিনি।