West Bengal Assembly Election 2021: ভোটের আগে ৫ পুলিশ আধিকারিকের বদলি, মুখ্য সচিবকে চিঠি কমিশনের

| Edited By: | Updated on: Mar 26, 2021 | 3:58 AM

প্রথম দফার ভোটের ঠিক আগে পুলিশে রদবদল। পাঁচ আধিকারিকের বদলি।

West Bengal Assembly Election 2021: ভোটের আগে ৫ পুলিশ আধিকারিকের বদলি, মুখ্য সচিবকে চিঠি কমিশনের
ফাইল চিত্র

বিধানসভা ভোটের (West Bengal Assembly Election 2021) প্রাক্কালে পশ্চিমবঙ্গে পুলিশ-প্রশাসনে ফের রদবদল। নির্বাচন কমিশন চিঠি দিয়ে মুখ্য সচিবকে জানিয়েছে, পাঁচটি পদে বদল হচ্ছে। প্রথম দফার নির্বাচনের আগে শেষ দিনের প্রচারে যুযুধান প্রতিপক্ষের হেভিওয়েটরা। বৃহস্পতিবার পথে নামেন বিজেপি নেতা তথা অভিনেতা মিঠুন চক্রবর্তী। আজ নামখানায় সভা করেন যোগী আদিত্যনাথ। দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমা, গঙ্গাসাগরের পর দাঁতনে সভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাঁকুড়ার সভামঞ্চে রাজনাথ। আশ্বস্ত করলেন, ” শুধু বিজেপি কর্মীরাই নয়, কংগ্রেস, বামপন্থী ও তৃণমূলের কর্মীদেরও সুরক্ষা দেব আমরা। এটা গ্যারান্টি দিয়ে গেলাম।”

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 25 Mar 2021 06:53 PM (IST)

    ফের রাজ্যে নরেন্দ্র মোদী

    দ্বিতীয় দফার ভোটের (West Bengal Assembly Poll) দিনই ফের রাজ্যে আসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপি সূত্রে খবর, আগামী ১ এপ্রিল উলুবেড়িয়া, মথুরাপুর বা ডায়মন্ড হারবারে সভা করার সম্ভাবনা রয়েছে প্রধানমন্ত্রীর। একদিনে দু’টি সভা করতে পারেন বিজেপির এই প্রধান মুখ।

    সবিস্তারে পড়ুন: ফের রাজ্যে নরেন্দ্র মোদী, ১ এপ্রিল থেকেই শুরু করতে পারেন তৃতীয় দফার প্রচার

  • 25 Mar 2021 04:36 PM (IST)

    Suvendu Adhikari in Nandigram: ‘আপনি কলমাটা তো ভুল পড়েন না’, তৃণমূল নেত্রীকে কটাক্ষ শুভেন্দুর

    ভুল চণ্ডীপাঠ করার অভিযোগ আগেও তুলেছেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। এবার যোগী আদিত্যনাথের সঙ্গে একই মঞ্চে দাঁড়িয়ে হিন্দুত্বকে অপমান করার তোপ দাগলেন মমতাকে। মমতা বন্দ্যোপাধ্যায় সরস্বতী পূজার ভুল মন্ত্র, ভুল চণ্ডীপাঠ পড়েন, একথা উল্লেখ করে শুভেন্দু বলেন, ‘আপনি কলমাটা তো ভুল পড়েন না’।

  • 25 Mar 2021 04:30 PM (IST)

    Amit Shah in West Bengal: ‘দিদিকে একবার সরিয়ে দিন, তারপর..’, আদিবাসীদের জন্য গুচ্ছ উন্নয়নের প্রতিশ্রুতি শাহের

    মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সরকারকে সরাতে হবে, তাহলেই হবে উন্নয়ন। এই প্রতিশ্রুতি নিয়েই শেষবেলার প্রচারে পুরুলিয়া ও ঝাড়গ্রামের সভায় হাজির হলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। জল থেকে স্কুল কিংবা হাসপাতাল, সব ক্ষেত্রে বিকাশের আশ্বাস দিলেন তিনি।

    বিস্তারিত পড়ুন: ‘দিদিকে একবার সরিয়ে দিন, তারপর..’, আদিবাসীদের জন্য গুচ্ছ উন্নয়নের প্রতিশ্রুতি শাহের

  • 25 Mar 2021 02:32 PM (IST)

    Amit Shah in Jhargram: 'দিদি আপনার খেলাকে কেউ ভয় পায় না'

    ভোটের দু দিন আগে বাংলায় জোড়া সভায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ঝাড়গ্রামের সভা থেকে তিনি বললেন, খেলা হবে বলে ভয় দেখাচ্ছেন দিদি। মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে বার্তা দিয়ে তিনি বলেন, 'দিদি আপনার খেলাকে কেউ ভয় পায় না। বাংলার ছোট ছোট ছেলেরাও ফুটবল খেলে।' সাধারণ মানুষকে তিনি বার্তা দিয়ে তিনি বলেন, দিদির গুণ্ডাদের ভয় পাবেন না।

  • 25 Mar 2021 02:20 PM (IST)

    Rajnath Singh In Bankura: মমতাদি জাতধর্মের ওপর ভিত্তি করে রাজনীতি করেন

    মমতাদিদি আপনাকে বলব, রাজনীতি কেবল সরকার গঠনের জন্য নয়। রাজনীতি করতে হবে মানুষের বিকাশের জন্য। সমাজকে ভাগ করে বিকাশ কীভাবে করবেন? এক পক্ষ সুবিধা পাচ্ছে, অপর পক্ষ দমিত হচ্ছে। আমরা ভেদাভেদ করব না। তবে দোষ করবে জাত ধর্ম না দেখাই শাস্তি দেব। আমরা পক্ষপাতিত্ব করি না। জাতধর্মের ওপর ভিত্তি করে রাজনীতি করি না: বাঁকুড়ার সভায় রাজনাথ

  • 25 Mar 2021 02:19 PM (IST)

    Rajnath Singh In Bankura: বিজেপি ক্ষমতায় এলে বামপন্থী-তৃণমূল-কংগ্রেস কর্মীরা সুরক্ষা পাবেন

    টিভিতে দেখাচ্ছে বাংলায় বোমা তৈরি হচ্ছে। বোমা বিক্রি হচ্ছে। আমাদের ১৫০-২০০ কর্মীকে মেরে ফেলা হয়েছে। কে দোষী? যে কোনও রাজ্যের মুখ্যমন্ত্রীরও কর্তব্য যাতে সব রাজনৈতিক দলের সদস্যরা নিরাপদে থাকেন। এটা না হলে রাজ্যের বিকাশ হবে না। আমাদের সরকার বাংলায় আসবেই। আর আমরা এলে এটাকে নিশ্চিত করব, যে শুধু বিজেপি কর্মীরাই নয়, কংগ্রেস, বামপন্থী ও তৃণমূলের কর্মীদেরও সুরক্ষা দেব। এই গ্যারান্টি দিয়ে গেলাম। আমরা হিংসা ছড়ানোর পক্ষে নই: বাঁকুড়ার সভায় রাজনাথ

  • 25 Mar 2021 02:10 PM (IST)

    পুলিশে বড়সড় বদল, মুখ্য সচিবকে চিঠি কমিশনের

    বিধানসভা ভোটের একেবারে প্রাক্কালে দাঁড়িয়ে পশ্চিমবঙ্গ। তার আগেই পুলিশে ফের রদবদল। নির্বাচন কমিশন চিঠি দিয়ে মুখ্য সচিবকে জানিয়েছে, পাঁচটি পদে বদল হচ্ছে। এডিজি ওয়েস্ট জ়োন পদ থেকে বদলি হচ্ছে আইপিএস সঞ্জয় সিংয়ের। তার জায়গায় আসছেন আইপিএস ডাঃ রাজেশ কুমার। ডিইও ঝাড়গ্রামেও রদবদল হচ্ছে। আয়েশা রানির জায়গায় আসছেন আইএস জয়েশি দাস। ডায়মন্ড হারবারেরও এসপি বদলাচ্ছে। প্রশ্ন উঠেছে অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের নিরপেক্ষতা নিয়ে। তাঁর জায়গায় আসছেন আইপিএস অরিজিৎ সিনহা। দিনহাটার ঘটনার পর বদল হচ্ছে কুচবিহারের এসপি পদেও। আইপিএস কে কান্নানের জায়গায় আসছেন আইপিএস দেবাশীষ ধর।  দক্ষিণ কলকাতারও ডিসিপি বদলাচ্ছে। সুধীর নিলকণ্ঠর জায়গায় আসছেন আইপিএস আকাশ মাঘরিয়া।

    কমিশনের চিঠি

  • 25 Mar 2021 01:27 PM (IST)

    Yogi Adityanath in Namkhana: 'দিদি তো এখন গেরুয়া রঙেও ভয় পাচ্ছে'

    দিদি বিজেপিকে ভয় পাচ্ছে। নামখানার সভা থেকে এমনই বার্তা দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেন, 'দিদি তো এখন গেরুয়া রঙেও ভয় পাচ্ছে'। তাঁর কথায়, এটা ভারতীয় সংস্কৃতি ও ঐতিহ্যের রঙ। উদাহরণ চেনে তিনি বলেন, বিবেকানন্দ এই রঙের পোশাক পরেই ধর্মমহাসভায় গিয়ে বক্তব্য রেখেছিলেন।

  • 25 Mar 2021 12:52 PM (IST)

    Amit Shah in Purulia: 'দিদিকে বের করে দিন, জলের সমস্যা মিটিয়ে দেবে বিজেপি'

    'আপনাদের মাথায় ছায়া দেওয়া যায়নি, তাই আপনাদের কাছে ক্ষমা চাইছি। কিন্তু এত রোদের মধ্য়েও আপনারা রোদের মধ্যে দাঁড়িয়ে আছেন দিদিকে হারাতে, তার জন্য ধন্যবাদ।' বাগমুণ্ডির সভা থেকে বললেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মোদীর মতো একই স্বরে পুরুলিয়ায় জলের সমস্যার কথা বললেন তিনি। বললেন,পুরুলিয়ার ঘরে ঘরে জল পৌঁছয়নি। তাঁর আশ্বাস, 'দিদিকে একবার বের করে দিন। পুরুলিয়ায় জলের ব্যবস্থা করে দেবে বিজেপি।'

  • 25 Mar 2021 11:13 AM (IST)

    আমরা বিজেপির মতো ধান্দাবাজ নই

    পাথরপ্রতিমায় মমতার আশ্বাস,  আড়াই হাজার টিউবওয়েল দেওয়া হয়েছে। বাংলা আবাস যোজনাতে ৩০ লক্ষ বাড়ি তৈরি করে দিয়েছি। যদি মমতা দিদিকে চাই, যা করেছি, আর কী কী করব, তাই বলে যাই। বিজেপির মতো ধান্দাবাজ নই। ক্লাস নাইনের ছেলেমেয়েরা আগামী দিনে সবুজ সাথী সাইকেল পাবে। ক্লাস টুয়েলভের ছেলেমেয়েরা স্মার্ট ফোনের জন্য ১০ হাজার টাক পাবে। দুয়ারে দুয়ারে রেশন পৌঁছবে। কৃষকদের জন্য বছরে দশ হাজার টাকা। শস্য বিমা বিনা পয়সা করে দি। কোনও কৃষক মারা গেলে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়।

  • 25 Mar 2021 10:57 AM (IST)

    শালতোড়ায় মিঠুনের রোড শো

    শালতোড়ায় রোড শো শুরু করলেন মিঠুন চক্রবর্তী।

    Mithun Chakraborty

    শালতোড়ায় মিঠুন

  • 25 Mar 2021 10:03 AM (IST)

    টিটাগড়ে গুলিবিদ্ধ মণীশ শুক্লা ঘনিষ্ঠ

    ভোট বঙ্গে (West Bengal Assembly Election 2021) ফের উত্তপ্ত টিটাগড় (Titagarh)। গুলিবিদ্ধ নিহত বিজেপি নেতা (Bengal BJP) মণীশ শুক্লা ঘনিষ্ঠ। ঘটনায় অভিযোগ উঠেছে তৃণমূলের দিকে। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

  • 25 Mar 2021 10:03 AM (IST)

    তৃণমূল আইএসএফ সংঘর্ষে নিহত ১

    ভোট বঙ্গে (West Bengal Assembly Election 2021) ফের ঝরল রক্ত!  তৃণমূল (TMC) ও আইএসএফের (ISF) সংঘর্ষে উত্তপ্ত বারুইপুর (Baruipur)। মৃত্যু হয়েছে এক জনের। তিনি এলাকায় তৃণমূল কর্মী বলেই পরিচিত। সংঘর্ষে আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। এখনও পর্যন্ত এই ঘটনায় ৬ আইএসএফ কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

  • 25 Mar 2021 08:43 AM (IST)

    জঙ্গলমহলের পথে আজ 'জাত গোখরো'!

    বৃহস্পতিবার বাংলায় ঝড় তুলতে চলেছেন 'জাত গোখরো' মিঠুন চক্রবর্তী। কলকাতা থেকে হেলিকপ্টারে বাঁকুড়া উড়ে যাবেন তিনি। প্রথমে ছাতনা বিধানসভা এলাকা, তারপর শালতোড়া, রায়পুরে প্রচার করবেন তিনি। বৃহস্পতিবার রাজ্যে প্রচারে অংশ নেবেন অমিত শাহ থেকে যোগী আদিত্যনাথ। একের পর এক সভা করবেন গৌতম গম্ভীর, রাজনাথ সিংহও।

Published On - Mar 25,2021 6:53 PM

Follow Us: