ভোটের মুখে কোনও রকম অশান্তি? তাহলে ফোন করুন পর্যবেক্ষককে, জেনে নিন নম্বর, ঠিকানা

বিশেষ পর্যবেক্ষক (Special General Observer) অজয় ভি নায়েক (Ajay V Nayak) ও বিশেষ পুলিশ পর্যবেক্ষক (Special Police Observer) বিবেক দুবের (Vivek Dubey) সঙ্গে যোগাযোগের বিস্তারিত তথ্য দেখে নিন

ভোটের মুখে কোনও রকম অশান্তি? তাহলে ফোন করুন পর্যবেক্ষককে, জেনে নিন নম্বর, ঠিকানা
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Mar 08, 2021 | 1:01 PM

কলকাতা: নিয়ম তো ছিল! কিন্তু এ যাবৎ নির্বাচনের আগে কমিশনের (Election Commission) নিযুক্ত বিশেষ পর্যবেক্ষককে এ হেন ভূমিকায় দেখা যায় নি। কিন্তু এবার একুশের হাই ভোল্টেজ নির্বাচনে (West Bengal Assembly Election 2021) বাংলার মানুষের দুয়ারে এলেন বিশেষ পর্যবেক্ষক (Special General Observer) অজয় ভি নায়েক (Ajay V Nayak) ও বিশেষ পুলিশ পর্যবেক্ষক (Special Police Observer) বিবেক দুবে (Vivek Dubey)। ভোট আবহে ভোটারের ভয় ভাঙানোর কাজ পর্যবেক্ষকের। সাধারণ মানুষ যাতে অবাধেই তাঁদের সঙ্গে যোগাযোগ করতে পারেন তার জন্য প্রকাশ করা হল দুই বিশেষ পর্যবেক্ষকের মোবাইল নম্বর, দেওয়া হয়েছে হোয়াটসঅ্যাপ নম্বরও। সরাসরি দেখা করার জন্য নির্ধারিত করা হয়েছে একটি নির্দিষ্ট স্থানও। প্রকাশ করা হয়েছে দেখা করার সময়ও।

বিধানসভায় জনপ্রতিনিধি নির্বাচনে এবার সব ভোটারের ভোট নিশ্চিত করতে চাইছে নির্বাচন কমিশন। তাই ভোট দিতে ইচ্ছুক, অথচ ভয়ে কুঁকড়ে আছেন— এমন ভোটারদের প্রত্যেকের সঙ্গে পর্যবেক্ষকদের যোগাযোগ রাখতে হবে বলে নির্দেশ দিয়েছে তারা। জেলা প্রশাসনের কর্তাদের পাশাপাশি পর্যবেক্ষকদেরও এই দায়িত্ব পালন করতে হবে।

কমিশন আগেই স্পষ্ট করে দিয়েছে, যে সব পর্যবেক্ষক বাংলায় নিযুক্ত হয়েছেন, অর্থাৎ বিবেক দুবে ও অজয় ভি নায়েককেও ভোটারদের ভয় কাটানোর প্রক্রিয়ায় সক্রিয়ভাবে অংশ নিতে হবে। অবশ্য এ নিয়ম আগে থেকেই ছিল। কিন্তু এ যাবৎ পশ্চিমবঙ্গের নির্বাচনে কোনও বিশেষ পর্যবেক্ষককেই এই ভূমিকায় দেখা যায়নি। কিন্তু রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, এবারের নির্বাচনে ভোটারদের নিরাপত্তার পাশাপাশি কমিশনের পক্ষপাতিত্ব নিয়েও যাতে কেউ প্রশ্ন তুলতে না পারেন, সেই ব্যাপারটা নিশ্চিত করতে চাইছেন আধিকারিকরা।

রাজ্যে প্রথম দফার নির্বাচন ২৭ মার্চ। ইতিমধ্যেই রাজ্যে এসেছেন বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক এবং বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। আজ থেকে তাঁরা জণগণের সঙ্গে যোগাযোগ করবেন।

দেখে নিন বিস্তারিত

বিশেষ পর্যবেক্ষক অজয় ভি নায়েকের মোবাইল নম্বর ৮১০০১০৭১৫৪। এই নম্বরেই করা যাবে হোয়াটসঅ্যাপ। ল্যান্ড লাইন নম্বর ০৩৩-২২৮১০০১৩ সরাসরি যোগাযোগ করতে হলে দেখা করা যাবে বিএসএফ গেস্ট হাউজ, ২০/১ গুরুসদয় দত্ত রোড, বালিগঞ্জ, কলকাতা ৭০০০১৯। মেইল আইডি splobsg@gmail.com

দেখা করার সময় বিকাল ৪টা-৫টা পর্যন্ত। আজ থেকেই শুরু হচ্ছে এই জনসংযোগ কর্মসূচি। তবে শনি, রবি ও অনান্য সরকারি ছুটির দিনে তাঁদের সঙ্গে দেখা করা যাবে না। বিশেষ পরিস্থিতিতে বিশেষ পর্যবেক্ষক ভোটের কাজে কলকাতার বাইরে থাকলেও তাঁদের সঙ্গে যোগাযোগ করা যাবে না।

বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবের সঙ্গে মোবাইল নম্বর ৮১০০১০৭১৫৫। এই নম্বরেই করা যাবে হোয়াটসঅ্যাপ। ল্যান্ড লাইন নম্বর ০৩৩-২২৮১০০১০ সরাসরি যোগাযোগ করতে হলে দেখা করা যাবে বিএসএফ গেস্ট হাউজ, ২০/১ গুরুসদয় দত্ত রোড, বালিগঞ্জ, কলকাতা ৭০০০২০। মেইল আইডি splobsp1@gmail.com

দেখা করার সময় বিকাল ৪টা-৫টা পর্যন্ত। আজ থেকেই শুরু হচ্ছে এই জনসংযোগ কর্মসূচি। তবে শনি, রবি ও অনান্য সরকারি ছুটির দিনে তাঁদের সঙ্গে দেখা করা যাবে না। বিশেষ পরিস্থিতিতে বিশেষ পুলিশ পর্যবেক্ষক ভোটের কাজে কলকাতার বাইরে থাকলেও তাঁদের সঙ্গে যোগাযোগ করা যাবে না।