জওয়ানদের উপর আক্রমণ হলে গুলি চলবে, সাফ কথা বিবেক দুবের

গুলি চালানোর ঘটনা নিয়ে রাজনীতির ময়দানের জল যতই ঘোলা হোক না কেন, কমিশনে নিজের সিদ্ধান্তে অনড় থাকছে। তবে কমিশন সূত্রে খবর, শীতলকুচির ঘটনায় সিআইএসএফ-র পক্ষ থেকে অভ্যন্তরীণ তদন্ত শুরু করা হয়েছে।

জওয়ানদের উপর আক্রমণ হলে গুলি চলবে, সাফ কথা বিবেক দুবের
ছবি-ফেসবুক
Follow Us:
| Updated on: Apr 14, 2021 | 10:58 PM

কলকাতা: শীতলকুচির ১২৬ নম্বর বুথে কেন্দ্রীয় আধাসেনা বাহিনীর গুলিতে মৃত্যু হয়েছিল চার গ্রামবাসীর। জেলা প্রশাসনের পক্ষ থেকে দাবি করা হয়েছিল, ৩০০-৪০০ জন ঘিরে ধরায় আত্মরক্ষার স্বার্থে বাহিনীকে গুলি চালাতে হয়। এই ঘটনার পর থেকে রাজনৈতিক চাপানউতোর উঠেছে তুঙ্গে। তবে কমিশনের বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে সাফ জানিয়ে দিয়েছেন, জওয়ানদের উপর আক্রমণ হলে গুলি চলবেই।

অর্থাৎ একটা বিষয় আবারও স্পষ্টভাবে বুঝিয়ে দিতে চাওয়া হয়েছে, গুলি চালানোর ঘটনা নিয়ে রাজনীতির ময়দানের জল যতই ঘোলা হোক না কেন, কমিশনে নিজের সিদ্ধান্তে অনড় থাকছে। তবে কমিশন সূত্রে খবর, শীতলকুচির ঘটনায় সিআইএসএফ-র পক্ষ থেকে অভ্যন্তরীণ তদন্ত শুরু করা হয়েছে। সূত্রের খবর, কেন গুলি চালানো হল, কী পরিস্থিতি তৈরি হয়েছিল তা খতিয়ে দেখা হবে।

আরও পড়ুন: শীতলকুচির ‘প্রকৃত সত্য’ চাপা দিতে চাইছেন মমতার নিরাপত্তা অধিকর্তা, চাঞ্চল্যকর দাবি বিজেপির

অন্যদিকে কেন্দ্রীয় বাহিনীর গুলি এবং তাতে চার গ্রামবাসীর মৃত্যুর ঘটনাকে দুঃখজনক বলে আখ্যা দিয়েছেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। তবে তিনি আবারও সাফ করে দিয়েছেন যে আত্মরক্ষার জন্য প্রয়োজনে আবারও গুলি চালানো হবে। যদি কেন্দ্রীয় আধাসেনা বাহিনীর উপর ভবিষ্যতে আক্রমণ হয়, তবে গুলি চালানো হবে। এর পাশাপাশি সূত্র মারফৎ জানা গিয়েছে, কোভিড পরিস্থিতির জেরে উত্তরবঙ্গের সফর বাতিল করেছেন দুই পর্যবেক্ষক। ভিডিয়ো কনফারেন্সে সেই বৈঠক করা হবে।

আরও পড়ুন: আবারও লকডাউন না নাইট কার্ফু? ঠিক কতটা ক্ষতিগ্রস্ত হবে অর্থনীতি? নবান্নে আজ জরুরি বৈঠকে মুখ্যসচিব