শুভেন্দুই বিজেপির মুখ্যমন্ত্রীর মুখ, জল্পনা উস্কে দিলেন শিশির অধিকারী

"সব বাবাই চান ছেলের উন্নতি হোক। স্থানীয়রাও চায় মুখ্যমন্ত্রী হোক শুভেন্দু।" শিশির অধিকারী (Sisir Adhikari)-র এই মন্তব্যে শুরু হল নয়া চাপান-উতোর।

শুভেন্দুই বিজেপির মুখ্যমন্ত্রীর মুখ, জল্পনা উস্কে দিলেন শিশির অধিকারী
অলংকরণ: অভীক দেবনাথ
Follow Us:
| Updated on: Mar 24, 2021 | 5:57 PM

পশ্চিমবঙ্গ: “সব বাবাই চান ছেলের উন্নতি হোক। স্থানীয়রাও চায় মুখ্যমন্ত্রী হোক শুভেন্দু।” বাংলায় বিজেপি (BJP) ক্ষমতায় এলে মুখ্যমন্ত্রীর মুখ কে হবেন তা নিয়ে যখন চলছে নানা জল্পনা, তখন শিশির অধিকারী (Sisir Adhikari)-র এই মন্তব্যে শুরু হল নয়া চাপান-উতোর। Tv9 বাংলায় দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে ঠিক কী বললেন ‘বিক্ষুব্ধ’ তৃণমূল সাংসদ?

Tv9 বাংলাকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে কাঁথির তৃণমূল সাংসদ জানিয়েছেন, “সবার বাবাই চাই তাঁর ছেলের উন্নতি হোক।” তিনি কি বিজেপির মুখ্যমন্ত্রীর মুখ হিসেবে ছেলে কে ভাবছেন? এই প্রশ্নের উত্তরে শিশিরবাবু বলেন, “স্থানীয়রা চান শুভেন্দুই (Suvendu Adhikari) মুখ্যমন্ত্রী হোক। ” শুভেন্দুর বাবার কথায়, “প্রত্যেক বাবা সেটাই চাইবে, আমার পরিবারও চায় মুখ্যমন্ত্রী হোক শুভেন্দু।” তিনি যোগ করেছেন, চার পুরুষ ধরে তাঁরা দেশের স্বাধীনতা আন্দোলনে অংশ নিয়েছেন। এলাকাও চাইছে শুভেন্দুই হোক মুখ্যমন্ত্রী। যদিও মুখ্যমন্ত্রিত্বের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপর বলে মন্তব্য করেছেন শিশির।

গত বছরের ১৯ ডিসেম্বর অমিত শাহের হাত থেকে বিজেপির পতাকা তুলে নিয়েছিলেন তৃণমূলত্যাগী শুভেন্দু অধিকারী। তার পর তাঁকে যতবারই সাংবাদিকরা জিজ্ঞেস করেছেন, তিনিই বিজেপির মুখ্যমন্ত্রীর মুখ কিনা, শুভেন্দু তা সন্তর্পণে এড়িয়ে গিয়েছেন। এর মধ্যে অমিত শাহ ঘোষণা করেছেন কোনও ‘বহিরাগত’ নন, বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রীর মুখ হবে কোনও ভূমিপুত্রই। তার পর শুভেন্দু ছাড়াও ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় থেকে মিঠুন চক্রবর্তী, নানা সময়ে বিজেপির মুখ্যমন্ত্রীর মুখ হিসেবে ভেসে উঠেছে একাধিক নাম। এসবের মধ্যে একটি সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে বাংলায় বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় বলেছেন, তাঁরা কোনও মুখ্যমন্ত্রীর মুখ নিয়ে নির্বাচনে লড়বেন। জয়ের পরে ঠিক হবে কে বসবেন মুখ্যমন্ত্রীর কুর্সিতে। এ প্রসঙ্গে তিনি উত্তরপ্রদেশ ও অসমের বিধানসভা ভোটের উদাহরণ টেনেছেন। এদিকে তৃণমূলের কটাক্ষ, মমতার সমান্তরালে আসলে কোনও মুখই নেই বিজেপির কাছে।

আরও পড়ুন: শিশির থেকে শিক্ষা! মোদীর মঞ্চ কেন এড়ালেন দিব্যেন্দু?

তবে নন্দীগ্রামে স্বয়ং মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রার্থী হয়েছেন শুভেন্দু। এই প্রেস্টিজ ফাইটে জয় পেলে তিনি মুখ্যমন্ত্রী পদের দাবিদার হতে পারেন বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। এর মধ্যে শুভেন্দুর বাবা শিশির অধিকারীর মুখে এই মন্তব্য যথেষ্ট ইঙ্গিতপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। গত ২১ মার্চ অমিত শাহের মঞ্চে নিজেকে ‘মনে প্রাণে বিজেপি’ বলেছিলেন শিশির অধিকারী। তার পর অধিকারী পরিবারের বিজেপিতে যোগদান কার্যত চূড়ান্ত হয়ে গিয়েছে। এর মধ্যে শিশিরের সাংসদ পদ বাতিলের জন্য সচেষ্ট তৃণমূল। তার মধ্যে শিশির নিজের মুখেই জানিয়ে দিলেন শুভেন্দুকে তিনি মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চান।