‘কে চালাচ্ছে কমিশন? আপনি চালাচ্ছেন না তো অমিত শাহ বাবু?’

এদিন শালতোড়ার পাশাপাশি বাঁকুড়ায় আরও দু'টি নির্বাচনী সভা রয়েছে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (Mamata Banerjee)। একটি ছাতনায়, দ্বিতীয়টি রাইপুরে।

'কে চালাচ্ছে কমিশন? আপনি চালাচ্ছেন না তো অমিত শাহ বাবু?'
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 16, 2021 | 5:55 PM

বাঁকুড়া: ‘হোম মিনিস্টার কলকাতায় বসে চক্রান্ত করছেন’, শালতোড়া থেকে নাম না করে অমিত শাহের বিরুদ্ধে বিস্ফোরক তোপ মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। মঙ্গলবার বাঁকুড়ার জঙ্গলমহলের এই এলাকায় নির্বাচনী প্রচারে গিয়ে ক্রমাগত স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে সুর চড়ান মমতা। মুখ্যমন্ত্রীর দাবি, “হোম মিনিস্টার দেশ চালাবেন। তা না, হোম মিনিস্টার কলকাতায় বসে চক্রান্ত করছেন। কোথায় কাকে মারা হবে, কোথায় কাকে গ্রেফতার করা হবে, কোথায় কার পিছনে এজেন্সি লাগানো হবে, সেসব করছেন।”

এদিন ভাষণের শুরু থেকেই বিজেপি ও তার শীর্ষ নেতৃত্বকে নিয়ে তীব্র উপেক্ষার সুর চড়ান তৃণমূল সুপ্রিমো। মমতার অভিযোগ, নির্বাচন কমিশনের কাজেও হস্তক্ষেপ করছেন শাহ। তাঁর কথায়, “নির্বাচন কমিশনের প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, কে চালাচ্ছে এই কমিশন? আপনি চালাচ্ছেন না তো অমিত শাহ বাবু? হু ইজ অমিত শাহ। কমিশনের কাজে নাক গলাচ্ছেন। আমাদের বিরুদ্ধে নিয়মিত চক্রান্ত করছেন। আমার নিরাপত্তা আধিকারিককেও সরিয়ে দিয়েছে। ভোটের সময় সরকারি কর্তাদের হেনস্থা করা হচ্ছে। কী চায়, মেরে ফেলতে?”

আরও পড়ুন: ‘কে চালাচ্ছে কমিশন? আপনি চালাচ্ছেন না তো অমিত শাহ বাবু?’

সোমবারই হলদিয়া আদালত নন্দীগ্রাম গণ আন্দোলনের বেশ কয়েকজনের বিরুদ্ধে গ্রেফতারির নির্দেশ দিয়েছে। এদিন তা নিয়েও শাহর বিরুদ্ধে ক্ষোভ উগরে মমতা বলেন, “নন্দীগ্রামে যারা কৃষক আন্দোলন করেছিল, তাদের বিরুদ্ধে অ্য়ারেস্ট ওয়ারেন্ট পাঠানো হচ্ছে। কীসের জন্য। তার মানে গণ আন্দোলনে যারাই থাকবে তাদের গ্রেফতার করা হবে। কী ভাবেন অমিত শাহ নিজেকে? গায়ের জোরে সব বন্ধ করে দেবেন?”

শালতোড়া থেকে ছাতনার সভায় যান মমতা। সেখানেও মোদী-শাহর বিরুদ্ধে অভিযোগের ঝুড়ি উপুড় করে দেন মুখ্যমন্ত্রী। বলেন, তিনি বিনা খরচে রাজ্যবাসীকে কোভিডের ভ্যাকসিন দিতে চেয়েছিলেন। কিন্তু মোদী সরকার সে কথা শোনেনি। মমতার কটাক্ষ, “এরা মুখে বলে হরি হরি, কাজের নামে করে চুরি।” রাইপুরের সভাতেও বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে মমতা বলেন, প্রয়োজনে ভাঙা পা নিয়ে নির্বাচন কমিশনে ধরনা দেবেন তিনি। এদিন রীতিমত ব্যক্তিগত আক্রমণ শানান শাহের বিরুদ্ধে। মমতা বলেন, “সারা মাথাই কপাল হয়ে গিয়েছে অমিত শাহের।”